সারাদেশ

ক্রাইম পেট্রোল দেখে ‘অভিনব ছিনতাই চক্র’

জেলা প্রতিনিধি, পাবনা: কেউ পড়েন বিশ্ববিদ্যালয়ে, কেউবা কলেজে। সবাই মেধাবী ও বিচক্ষণ। এই মেধাবীরাই ভারতীয় টিভি সিরিয়াল ক্রাইম পেট্রোল থেকে অভিনব কায়দায় ছিনতাই করার পরিকল্পনা গ্রহণ করেন। সেই পরিকল্পনা অনুযায়ীই বিভিন্ন বাসায় বিভিন্ন পরিচয়ে গিয়ে ছিনতাই করতেন তারা। বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের এমন ছিনতাই চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

আরও পড়ুন: খাগড়াছড়িতে কলা চাষে উৎসাহিত চাষিরা

বুধবার (১৮ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে পাবনা পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মাসুদ আলম।

গ্রেফতারকৃতরা হলেন- পাবনার ঈশ্বরদী উপজেলার দীঘা গ্রামে মৃত জমশের আলীর ছেলে মো. লিখন হাসান (২৪), লিখন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। রাজশাহীর কাশিয়াডাঙ্গা থানার মিয়াপুর সুতাহাটি গ্রামের আব্দুল্লাহিল কাফির ছেলে মোহাম্মদ আব্দুল্লাহিল বাকী অনিক (২২), অনিক পাবনার সরকারি এডওয়ার্ড কলেজের ইংরেজি দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী এবং অপরজন হলেন- পাবনা সদর উপজেলার চরতারাপুরের ভাদুরিয়া ডাংগীর মো. হাতেম আলী মণ্ডলের ছেলে মো. আবুল বাশার (২১), বাশার বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য ফোকাস কোচিং-এ অধ্যায়নরত।

মাসুদ আলম জানান, মেডিকেল রিপ্রেজেন্টটিভ পরিচয় দিয়ে গত ১০ জানুয়ারি পাবনা শহরের একটি বাসায় ঢোকার চেষ্টা করে তারা কিন্তু তাদের সন্দেহজনক মনে হলে ভিডিও ধারণ করতে গেলে পালিয়ে যান। পরেরদিন ১১ জানুয়ারি দুপুরে পাবনার বড় বাজার এলাকায় কোচিং সেন্টারের শিক্ষক পরিচয় দিয়ে বাসায় ঢুকে গৃহবধুর হাত-পা বেঁধে ৭২ হাজার টাকা ও ৪ ভরি স্বর্ণালংকার নিয়ে পালিয়ে যান।

আরও পড়ুন: গজীপুরে সড়ক অবরোধ-ভাঙচুর

এই সব ঘটনার রহস্য উৎঘাটনের জন্য তথ্য প্রযুক্তি ও সিটিটিভির ফুটেজ পর্যালোচনা করে গোপন তথ্যের ভিত্তিতে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে নগদ ৩১ হাজার টাকা, ৪ ভরি স্বর্ণালঙ্কার ও আসামিদের ব্যবহৃত ৪টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

তাদের জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নেয়া হবে বলে জানিয়ে অতিরিক্ত পুলিশ সুপার জানান, তারা ভারতীয় টিভি শো ক্রাইম পেট্রোল ধেকে অভিনব কায়দায় এইসব অপরাধ করার কৌশল শিখেছে। তারা অত্যন্তত বুদ্ধিমান ও আইটি বিষয়ে অভিজ্ঞ। তারা আরও অনেক বাসায় একই কায়দায় ছিনতাইয়ের পরিকল্পনা গ্রহণ করেছিল। তারা কিভাবে এবং কেন এই অপরাধের জন্য জড়িয়ে গেল এই জন্য তাদের আরও জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন করা হবে।

অপরদিকে পাবনার সদর উপজেলার ভাড়ারায় পূর্ব শত্রুতার জেরে ভাবীকে পায়ে গুলি করে গুরুতর আহত করার অভিযোগে দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ফায়ারিং পিন ও ট্রিগারগারসহ একনালা বন্দুক উদ্ধার করা হয় বলে একই সংবাদ সম্মেলনে জানান হয়।

আরও পড়ুন:আবারও সীমান্তে গোলাগুলি

গ্রেফতারকৃতরা হলেন- ভাড়ারা ইউনিয়নের মধ্য জাতুয়া গ্রামের মৃত ভেগু সর্দারের ছেল মো. ইয়াছিন সর্দার (৫০) এবং আওরঙ্গবাদ পূর্বপাড়ার মৃত রহিম শেখের ছেলে মো. আওকাত আলী শেখ (৫৫)।

সান নিউজ/এসআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ছুটির দিনে মুখর সোহরাওয়ার্দী

নুসরাত জাহান ঐশী: আজ সপ্তাহিক ছুটির দিনে রাজধানীর প্রাণকেন্দ...

ভারত ছাড়লেন সালমান খান

বিনোদন ডেস্ক : বলিউডের ভাইজান খ্যাত সুপারস্টার সালমান খান। স...

বিটরুটের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক : বিটরুট হচ্ছে এ...

ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষ, নিহত ৩

জেলা প্রতিনিধি : রাজশাহীতে ট্রাকের চাপায় মোটরসাইকেলের তিন আর...

শিব নারায়ণ দাস আর বেঁচে নেই

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের জাতী...

ঢাকাগামী চলন্ত লঞ্চে আগুন, আহত ৭

জেলা প্রতিনিধি: চাঁদপুরের হাইমচর উপজেলায় ভোলা থেকে ঢাকাগামী...

মার্কিন প্রতিনিধিদল ঢাকায় আসছে কাল

নিজস্ব প্রতিবেদক: শ্রম আইন নিয়ে আলোচনা করতে আগামীকাল ঢাকায় আ...

মোটরসাইকেলের চাকায় ওড়না পেঁচিয়ে নিহত ১

জেলা প্রতিনিধি : টাঙ্গাইল জেলার ঘ...

শিশুর বিকাশে খেলাধুলার বিকল্প নেই

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রপতি মো....

হোটেল থেকে জাল নোটসহ আটক ২

জেলা প্রতিনিধি: দিনাজপুর জেলা সদর...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা