সারাদেশ

প্রধানমন্ত্রীর কাছে বিচার চান ইভটিজিংয়ের শিকার নারী

আমিরুল হক, নীলফামারী: যদি এ পথ চলিতে কাঁটা বেঁধে পায়, হাসিমুখে সে বেদনা সবো, কতদূর আর কতদূর...। হেমন্ত মুখোপাধ্যায়ের গানের পংত্তিগুলোর সাথে জীবনের অধ্যায় মিলে গেছে নীলফামারী সৈয়দপুরের প্রধানমন্ত্রীর কাছে বিচার চাওয়া এক নারীর। তিনি শহরের বাঁশবাড়ি এলাকার নাজনীন বেগম। যার শৈশব থেকে যৌবন পর্যন্ত কেটেছে সংগ্রামের মধ্য দিয়ে। অন্যসব মেয়েদের মত তাঁরও স্বপ্ন ছিল বিয়ে করে সোনার সংসার গড়ার। কিন্তু তাঁর স্বপ্নকে পূরণ হতে দেয়নি মানুষরুপের এক নরপিশাচ।

আরও পড়ুন: প্রশ্নফাঁসে জড়িত উপজেলা ভাইস চেয়ারম্যান গ্রেফতার

নাজনিন বেগম জানান, অভাবের সংসারে শত কষ্টের মাঝে ও চাকুরীর পাশাপাশি স্কুল এবং কলেজের শিক্ষকগণের সহযোগিতায় ডিগ্রি পাশ করি। ২০১৭ সালে ঢাকার মিরপুর নির্বাচন অফিসে স্মাটকার্ড তৈরি এবং বিতরণের আনুসাঙ্গিক অস্থায়ী প্রকল্পে কাজ পাই। সেখানে মোট ৩৩জন এ কাজে নিয়োগ পায়। কর্তৃপক্ষ ৩৩ জনকে কাজের দায়িত্ব দিয়ে দুটি দলে বিভক্ত করে দেন। তখন থেকে শুরু হয় আমার জীবনে কালো অধ্যায়ের সুচনা।

আমার টিমে শরিফুজ্জামান শাহেদ খান (বাবু) নামে এক সহকর্মী ছিল। মে আমার সাথে ভালো সহকর্মী হওয়ার ফাঁদ পেতে বাড়ির ঠিকানা এবং পরিবারের সমস্ত খবরাখবর নিয়ে ফেলে। আমিও সরল মনে পরিবারের আর্থিক অস্বচ্ছলতার গল্প বলি। এরপর থেকে আমার দূর্বলতার সুযোগ নিয়ে সহকর্মী শরিফুজ্জামান আমার সাথে নানা খারাপ আচরণ, সুযোগ পেলেই গায়ে হাত দেয়া শুরু করে।

আরও পড়ুন: দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়

এছাড়া সে বিভিন্ন সময় কুপ্রস্তাব দেয়। তাঁর প্রস্তাবে রাজি না হওয়ায় হুমকি ধামকি শুরু করে। এ প্রতিকুল অবস্থা থেকে পরিত্রানের জন্য এবং নিজের জীবন এবং মান-সম্মান রক্ষার্থে বাধ্য হয়ে আমি টিম লিডার আব্দুর রাজ্জাক স্যারকে সব খুলে জানালে তিনি শরিফুজ্জামানকে এসব নোংরা কাজ থেকে বিরত থাকতে সতর্ক করেন। কিছুদিন উত্যক্তকারী নিশ্চুপ ছিল। কিন্তু দিন পনেরো দিন না যেতেই পূনরায় এ ধরণের নির্যাতন শুরু করে।

পরে বাধ্য হয়ে আমি নীলফামারীর কিশোরগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি করি। ওই সময় ঘটনাটি কিশোরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল কালাম আজাদ আমলে নিয়ে উত্যক্তকারী শরিফুজ্জামানকে ডেকে সতর্ক করেন। পরে জেলা নির্বাচন কর্মকর্তা আফতাব উদ্দীন আমাকে একটি লিখিত অভিযোগ দিতে বলেন। পরে কর্মকর্তাদের সহযোগিতায় জিডিটাল পেনাল কোড ৫০৬ ধারায় ফৌজদারি মামলা হয়ে কোর্টে চলে যায়। এতে শরিফুজ্জামান শাহেদ খান (বাবু) এবং তার বড়ভাই শাহরিয়ার রহমান খান (শান্ত) ক্ষিপ্ত হয়ে আবার মোবাইলের মাধ্যমে আমাকে প্রাণনাশের হুমকি ও গালিগালাজ করতে থাকে। সেই সাথে কোর্টে মামলা তুলে নেয়ার চাপ সৃষ্টি করে।

আরও পড়ুন: হাসপাতালে মাহাথির মোহাম্মদ

এমনকি নামে বেনামে সাংবাদিক সেজে ফোন কলে ব্যবসায়ী চরিত্রহীনা নারী বলে বাজে মন্তব্য করে এবং সংবাদপত্রে তাকে নিয়ে অশ্লীলভাবে সংবাদ ছাপা হবে বলেও হুমকি দেয়। এরই মধ্যে উত্যক্তকারী দুই ভাই ফেসবুকে আমাকে নিয়ে বাজে পোস্ট দিয়ে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করে। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়। এসব কারনে আমি একটা সময় সিদ্ধান্ত নেই আত্মহত্যার। এমতাবস্থায় স্থানীয় সাংবাদিক রুখসানা জামান শানু এগিয়ে আসেন সহযোগিতা করতে। তাঁর সহযোগিতায় আমি স্বাভাবিক অবস্থায় ফিরে এসে সাভার ক্যাম্পের র‌্যাব ম্যাসেঞ্জার গ্রুপে সমস্যার কথা জানিয়ে সাহায্য আবেদন করি। র‌্যাব- ৪, ঢাকা ঠিকানা ও মোবাইল নম্বর দিয়ে সরাসরি অভিযোগ দায়ের করতে বলে।

পরে লিখিত অভিযোগ নিয়ে র‌্যাব-৪, ঢাকায় গেলে সেখানে এ এস পি সাজেদুল ইসলাম সজল, মেজর কামরুল ও সিও মোজাম্মেল হক ঘটনাটি বিস্তারিতভাবে শোনেন এবং মামলা আমলে নেন। তদন্ত সাপেক্ষে শরিফুজ্জামান শাহেদ খান (বাবু)-কে র‌্যাব আটক করে জেলহাজতে পাঠায় । এখন সে জামিনে মুক্তি পেয়ে দুইভাই আবার আমাকে ও আমার পরিবারকে হুমকি দিচ্ছে। তাই আমি প্রধানমন্ত্রীকে বিচার চেয়ে চিঠি দিয়েছি। আমি এই ইভটিজিংকারীর বিচার চাই।

আরও পড়ুন: পরীমনির গায়ে হলুদের ছবি ফাঁস

নাজনিন বেগমের বাবা মোহাম্মদ নঈম জানান, এসব কারণে আমার মেয়ের চাকুরি ও বিয়ে হচ্ছে না। আমরা সব সময় একটা অনাকাঙ্খিত আতঙ্কের মধ্যে দিন পার করছি। আমার একটিই চাওয়া যারা আমার মেয়ের জীবন ধ্বংস করেছে তাদের যেন কঠিন শাস্তি হয়।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ছুটি শেষে বাংলাবান্ধা স্থলবন্দর চালু

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

খাগড়াছড়িতে ৪১ প্রার্থীর মনোনয়ন দাখিল

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

দীর্ঘতম আলপনায় বিশ্বরেকর্ড গড়ার উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক: এশিয়াটিক এক্সপে...

খাগড়াছড়িতে নানা আয়োজনে নববর্ষ উদযাপন

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

শিবগঞ্জে তেলের গোডাউনে আগুন

জেলা প্রতিনিধি: বগুড়ার শিবগঞ্জে অগ্নিকাণ্ডের ঘটনায় একটি তেলে...

বজ্রপাতে কিশোরের মৃত্যু

জেলা প্রতিনিধি : ঝালকাঠিতে বজ্রপাতে সিহাব জমাদ্দার (১৫) নামে...

মুন্সীগঞ্জে দুই গ্রুপের সংঘর্ষে আহত ৭

জেলা প্রতিনিধি : মুন্সীগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আ...

বিদ্যুৎস্পৃষ্টে ছাত্রলীগ নেতার মৃত্যু

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকায় বিদ্যুৎস্পৃষ...

কেএনএফের আরও ৯ সদস্য গ্রেফতার

জেলা প্রতিনিধি : বান্দরবানের রুমায় দুর্গম পাহাড়ি এলাকা থেকে...

বজ্রপাতে প্রাণ গেল ২ জনের 

জেলা প্রতিনিধি : মাদারীপুরের শিবচরে পৃথক বজ্রপাতে ২ জনের মৃত...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা