সারাদেশ

শিবগঞ্জ পৌরসভায় পাল্লা ভারি নৌকার 

নিজস্ব প্রতিনিধি, চাঁপাইনবাবগঞ্জ : আগামী ১৪ ফেব্রুয়ারি চতুর্থ ধাপে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভা নির্বাচন। এ নির্বাচনকে সামনে রেখে প্রার্থীদের প্রতিশ্রুতি আর প্রচার-প্রচারণায় পুরো পৌর এলাকা মুখরিত হয়ে উঠেছে। পোস্টার ও ব্যানারে ছেয়ে গেছে শহরের অলি-গলি। ভোটের দিন যতই ঘনিয়ে আসছে ততই বাড়ছে নির্বাচনী উত্তাপ।

প্রার্থীরা দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে সকালে এলাকায় এলাকায় গণসংযোগ এবং বিকেল থেকে রাত পর্যন্ত পথসভায় ব্যস্ত রয়েছেন। ভোটাররা বলছেন যিনি আধুনিক পৌরসভা গড়ে তুলবেন তাকেই ভোট দিবেন।

এদিকে, চায়ের স্টলসহ সকল জায়গাতেই চলছে প্রার্থীদের নিয়ে আলোচনা আর জল্পনা-কল্পনা। মাইকিং ছাড়াও সামাজিক যোগাযোগেও চালাচ্ছে প্রার্থীর সমর্থনে নির্বাচনী প্রচারনা। প্রার্থীরা পৌর এলাকার রাস্তা-ঘাট, ড্রেনসহ যাবতীয় উন্নয়নে পৌর নাগরিকদের দিচ্ছেন বিভিন্ন প্রতিশ্রুতি।

সরেজমিনে গিয়ে দেখা গেছে এবারের শিবগঞ্জ পৌর নির্বাচনে নৌকা প্রতীকের পাল্লা ভারি হলেও পিছিয়ে নেই ধানের শীষ।

এ নির্বাচনে মেয়র পদে লড়ছেন আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির প্রার্থী। নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের শিবগঞ্জ উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেতা সৈয়দ মনিরুল ইসলাম, ধানের শীষ প্রতীকের ওজিউল ইসলাম (ওজুল মিঞা) ও লাঙ্গল প্রতীকের আফজাল হোসেন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নৌকা প্রতীকের প্রার্থী সৈয়দ মনিরুল ইসলাম পৌর এলাকার বিভিন্ন এলাকায় বাড়ি বাড়ি গিয়ে ভোট চাইছেন। এবারে পৌরসভাকে আধুনিকমানের গড়তে ও পরিবর্তনের অঙ্গীকার নিয়ে আ.লীগের মেয়র প্রার্থী বলেন, পৌরবাসীকে সাথে নিয়ে গড়ে তুলতে চাই একটি উন্নত আধুনিক, মডেল ও পরিচ্ছন্ন পৌরসভা। পৌরবাসী যে উন্নয়নের স্বপ্ন দেখেছে তা বিগত সময়ে যারা মেয়রের দায়িত্বে ছিলেন, তারা সে স্বপ্ন পূরণ করতে পারেনি। ভোটারদের কাছে গিয়ে তাদের আশা-আকাঙ্খার কথা শুনেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে যেভাবে উন্নয়ন করেছেন এবার নৌকাকে ভোট দিয়ে নৌকার হাত ধরে এবার এ পৌরসভায় উন্নয়নের ধারা শুরু হবে। এ পৌর এলাকার অবহেলিত জনপদ রয়েছে সেগুলো উন্নয়ন করা হবে। নৌকার বিজয় হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এদিকে, ধানের শীষ প্রতীকের প্রার্থী ওজিউল ইসলাম (ওজুল মিঞা) শিবগঞ্জ পৌর এলাকার বিভিন্ন স্থানে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। বিকেল থেকে রাত পর্যন্ত বিভিন্ন এলাকার পথসভায় বক্তব্য রাখছেন। তিনি বলেন, মানুষ এখনো বিএনপিকে ভালবাসে। পৌরবাসীদের নাগরিক সুবিধা থেকে বঞ্চিত করা হয়েছে। বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের মন জয় করার চেষ্টা করছেন তিনি। যোগ্য প্রার্থীকে ভোট দিয়ে উন্নয়নের স্বার্থে জয়যুক্ত করার আহ্বান জানান।

অন্যদিকে, জাতীয় পার্টির প্রার্থী লাঙ্গল প্রতীকের আফজাল হোসেনের কোন ধরনের প্রচার-প্রচারণা নেই।

উল্লেখ্য, চতুর্থ ধাপে এ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৪ ফেব্রুয়ারি। ভোটাররা প্রথমবারের মত ইভিএমের মাধ্যমে ভোটাধিকার প্রয়োগ করবেন। এ পৌরসভায় ৩২ হাজার ৯শ ৭৯ জন ভোটার এবং এর মধ্যে পুরুষ ভোটার ১৬ হাজার ৫শ ৪৭ জন ও নারী ভোটার রয়েছে ১৬ হাজার ৪শ ৩২ জন।

সান নিউজ/জেএইচ/কেটি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

দুপুরের মধ্যে ১০ জেলায় ঝড়ের শঙ্কা

নিজস্ব প্রতিবেদক: রাজধানীসহ দেশের ১০টি অঞ্চলের ওপর দিয়ে ঘণ্ট...

ভোলায় উপকূলজুড়ে কোস্টগার্ড মোতায়েন  

ভোলা প্রতিনিধি: আসন্ন ৬ষ্ঠ উপজেলা...

সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা শুরু কাল 

নিনা আফরিন, পটুয়াখালী: আগামীকাল...

নজর কাড়লেন কিয়ারা

বিনোদন ডেস্ক: কান চলচ্চিত্র উৎসব...

রোববার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধান...

রাইসির মৃত্যুতে আমরা জড়িত নই

আন্তর্জাতিক ডেস্ক: ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির হেলিকপ...

নোয়াখালীতে মদসহ ২ যুবক গ্রেফতার

জেলা প্রতিনিধি: নোয়াখালীতে ৯৬ বোতল বিদেশি মদসহ ২ যুবককে গ্র...

ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু 

জেলা প্রতিনিধি: নাটোরে বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় মো...

কাল ইভিএমে ২৪ উপজেলায় ভোট

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল উপজেলা পরিষদের ২য় ধাপের সাধারণ নি...

বাজার মনিটরিংয়ের নির্দেশ 

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাজার মনিটরিংয়ে জ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা