সারাদেশ

রাঙামাটি পৌর নির্বাচন: আ.লীগ প্রার্থীর ১৯ দফা প্রতিশ্রুতি 

নিজস্ব প্রতিনিধি, রাঙামাটি : রাঙামাটি পৌরসভার নির্বাচনী ইশতেহারে ১৯ দফা প্রতিশ্রুতি ঘোষণা করেছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী মো. আকবর হোসেন চৌধুরী।

শুক্রবার (৫ ফেব্রুয়ারি) সকালে শহরের জেলা আওয়ামী লীগের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে শহরবাসীর উদ্দেশে এসব প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন। বর্ণনা দিয়েছেন, পৌর এলাকার উন্নয়নে বাস্তবায়িত ও চলমান বহু প্রকল্পের। এ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে চতুর্থ ধাপে আগামী ১৪ ফেব্রুয়ারি।

সংবাদ সম্মেলনে তার নির্বাচনী ইশতেহারের ১৯ দফা প্রতিশ্রুতি বাস্তবায়নের ঘোষণা দিয়ে আকবর হোসেন চৌধুরী বলেন, তিনি আবার নির্বাচিত হলে হাজার আসনের একটি পৌর অডিটোরিয়াম নির্মাণ করবেন। পৌরসভাকে শহরের ফিশারি সংযোগ বাঁধ হস্তান্তর করা হলে সেটি রক্ষায় এবং সৌন্দর্য বর্ধন করবেন। শহরের বাইরে পরিবেশবান্ধব ডাম্পিং গ্রাউন এবং পৌর এলাকায় একটি ওয়াচ টাওয়ার নির্মাণ করবেন। এ ছাড়া পৌর এলাকায় ১০ স্থানে বিনামূল্যে ওয়াইফাই সেন্টার স্থাপন, গরিব শিক্ষার্থীদের জন্য উপবৃত্তি চালু, নিম্ন আয়ের লোকজনের জন্য বিনামূল্যে চিকিৎসা ক্যাম্প, ইয়ুথ আইটি সেন্টার ও প্রশিক্ষণ কেন্দ্র চালু, স্বাস্থ্যসেবার মানোন্নয়নে অ্যাম্বুলেন্স সেবা, বৃক্ষরোপণের মাধ্যমে শহরকে সবুজায়ন, প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় আশ্রয় কেন্দ্র স্থাপন, শহরকে সোলার প্যানেলের আওতায় এনে সিসিটিভির মাধ্যমে সেবা, নাগরিক সেবা বাড়াতে ওয়ান স্টেপ অনলাইন কল সেন্টার স্থাপন, রাঙামাটি শহরকে মাদকমুক্ত, শহরের বিভিন্ন স্থানে কিচেন মার্কেট নির্মাণ, শহরে এলাকাভিত্তিক নিরাপত্তা ফটক স্থাপন, বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট ব্যক্তিদের নামে সড়কের নামকরণ, শহরের বিভিন্ন স্থানে ডিজিটাল জায়ান্টস্কিন স্থাপন এবং বিগত সময়ে অসমাপ্ত পরিকল্পনা বাস্তবায়ন করবেন।

তিনি বলেন, ২০২০ সালে করোনার কারণে বেশিরভাগ উন্নয়ন কাজ বন্ধ হয়ে পড়ে। ২০২০-২১ অর্থবছরে ৯ ওয়ার্ডের বিভিন্ন এলাকায় প্রায় ২৫ কোটি টাকা ব্যয়ে বেশকিছু গুরুত্বপূর্ণ কাজ শুরু করেছি, যেগুলো চলমান রয়েছে। অবাধ ও সুষ্ঠু নির্বাচন নিয়ে শতভাগ নিশ্চয়তা দিয়ে কোনোটি কেন্দ্র ঝুঁকিপূর্ণ বলে মনে করেন না তিনি। জয় নিয়েও শতভাগ নিশ্চিত তিনি। দলের বিদ্রোহী প্রার্থী অমর কুমার দে’কে নিয়ে কোনো মাথাব্যথা নেই তার।
তবে এ সময় উপস্থিত জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মুছা মাতব্বর বলেন, অমর কুমার দে’র ব্যাপারে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি চিংকিউ রোয়াজা, মো. কামাল উদ্দিন, পৌর আওয়ামী লীগের সভাপতি সোলায়মান চৌধুরী ও সাধারণ সম্পাদক মনসুর আলী প্রমুখ।

সান নিউজ/কে/কেটি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

মুন্সীগঞ্জে কালবৈশাখীর আঘাত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: এ বছ...

গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির পানছড়ি উপজ...

ফিলিস্তিনে গণহত্যার প্রতিবাদে ভোলায় কর্মসূচি 

ভোলা প্রতিনিধি: স্বাধীন ফিলিস্তিন...

ওসিসহ ৯ পুলিশের বিরুদ্ধে মামলা

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

বোয়ালমারীতে বজ্রপাতে আহত ৮

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে প...

ভূঞাপুর রিপোর্টার্স ইউনিটির সাথে ইউএনও'র মতবিনিময়

খায়রুল খন্দকার টাঙ্গাইল : টাঙ্গাইলের ভূঞাপুরে সাংবাদিকদের সা...

ফের বাড়ল স্বর্ণের দাম

নিজস্ব প্রতিবেদক : আবারও দেশের বাজারে স্বর্ণের দাম বাড়ানো হয...

ভালুকায় ভারতীয় চিনিসহ গ্রেফতার ২

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকায় তীর কোম্পানি...

বান্দরবানে কেএনএফ সন্ত্রাসী নিহত

জেলা প্রতিনিধি : বান্দরবানেরে কেওক্রাডং পাহাড়ে যৌথ বাহিনীর অ...

ঢাকায় আসছেন ডোনাল্ড লু

নিজস্ব প্রতিবেদক : ফের বাংলাদেশে আসছেন মার্কিন যুক্তরাষ্ট্রে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা