প্রতীকী ছবি
খেলা

ফুটবলকে বেনজেমার বিদায়

স্পোর্টস ডেস্ক: শিরোপার খুব কাছে গিয়েও চ্যাম্পিয়ন না হতে পারার পরের দিনই নতুন করে ফ্রান্স দলের জন্য এলো দুঃসংবাদ।

অরও পড়ুন: ঈমানের সাথে কাজ করো

আন্তর্জাতিক ফুটবল থেকে সরে দাঁড়ালেন ফ্রান্সের অভিজ্ঞ ফরোয়ার্ড করিম বেনজেমা। সোমবার এ তথ্য নিশ্চিত করেছেন ইতালিয়ান প্রভাবশালী ক্রীড়া সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো।

বরাবরের মতো এবারের বিশ্বকাপেও ভাগ্যটা খারাপ ছিল করিম বেনজেমার। তার মত দুর্ভাগা ফুটবলার আর হয়তো হবেও না। সময়ের সেরা স্ট্রাইকার। জিতেছেন সেরার স্বীকৃতি ব্যালন ডি’অর। বিশ্বকাপের স্কোয়াডেও ছিলেন; কিন্তু বিশ্বকাপ শুরুর দু’দিন আগে পড়ে যান ইনজুরিতে। যে কারণে ছিটকে পড়েন পুরো বিশ্বকাপ থেকেই। এরপরের কাহিনীটা সবার জানা, শিরোপার কাছে গিয়ে দল হেরেছে টাইব্রেকারে। আর পরের দিনই আন্তর্জাতিক ফুটবল থেকে সরে দাঁড়ালেন রিয়াল মাদ্রিদের তারকা।

অরও পড়ুন: বিএনপির রূপরেখা হাস্যকর

যদিও ফ্রান্স স্কোয়াড থেকে তার নাম কাটা হয়নি। এরই ফাঁকে সুস্থ হয়ে যান করিম বেনজেমা। রিয়াল মাদ্রিদের হয়ে একটি প্রস্তুতি ম্যাচও খেলেন। যাতে বোঝা যায় তিনি পুরোপুরি ফিট। চাইলে আবার যোগ দিতে পারেন ফ্রান্সের স্কোয়াডে।

বিশ্বকাপ ফাইনালে ওঠার পর ফ্রান্সের হয়ে আবারও বেনজেমার খেলার সম্ভাবনা তৈরি হয়। বলা হয়, তিনি ফাইনালে খেলতে পারেন; কিন্তু আলোচনা কিংবা গুঞ্জন উঠলেও করিম বেনজেমাকে নিয়ে কোনো আগ্রহ দেখাননি ফ্রান্স কোচ দিদিয়ের দেশম। প্রথমদিন সংবাদ সম্মেলনে আলোচনা উঠলে তিনি প্রশ্নটা এড়িয়ে যান। বলেন, পরের প্রশ্ন করুন।

অরও পড়ুন: আর্জেন্টিনা থেকে আসছে সয়াবিন তেল

পরে তো জানিয়ে দেন, বেনজেমাকে নিয়ে কোনো পরিকল্পনাই করছেন না ফরাসি কোচ। এরই মধ্যে সোশ্যাল মিডিয়ায় বেনজেমা বলে দেন, ‘নট ইন্টারেস্টেড’। অর্থ্যাৎ, ফাইনাল নিয়ে তার কোনো আগ্রহ নেই। এরপর দলের ফাইনাল খেলাও মাঠে দেখতে যাননি তিনি।

বিশ্বকাপের ফাইনাল দেখার জন্য বেনজেমাসহ সাবেক এবং বর্তমান অনেক তারকাকেই দোহায় দাওয়াত পাঠিয়েছিলেন ফ্রান্স প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ। কিন্তু বেনজেমা সেই দাওয়াতও প্রত্যাখ্যান করেন। যদিও তখন বোঝা যায়নি যে, বেনজেমার মনে ক্ষোভ সৃষ্টি হয়েছে।

অরও পড়ুন: কারাদণ্ডের মুখে ট্রাম্প

কিন্তু বোঝা গেছে বিশ্বকাপের পরের দিন। আজ সন্ধ্যার দিকে হঠাৎ করিম বেনজেমা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ঘোষণা দিয়ে জানিয়ে দিলেন, আন্তর্জাতিক ফুটবলকে গুডবাই। আর ফ্রান্স দলের হয়ে খেলবো না।

প্রসঙ্গত এক টুইটার পোস্টে বেনজেমা লিখেন, ‘আমি আজ যেখানে এসে দাঁড়িয়েছি, তা অনেক চেষ্টা এবং ভুলের সমন্বয়ে হয়েছে। আমি এর জন্য গর্বিত। আমি আমার গল্প লিখে ফেলেছি এবং এখানেই আমার শেষ।’

অরও পড়ুন: লরি-মোটরসাইকেল সংঘর্ষে নিহত ১

২০০৭ সালে ফ্রান্সের হয়ে আন্তর্জাতিক অভিষেক হয় বেনজেমার। এরপর বিশ্বকাপ আয়োজিত হয়েছে মোট ৫ বার। তবে সেসব বিশ্বকাপের মধ্যে ২০১৪ সালের ব্রাজিল বিশ্বকাপ বাদে কোনোটাতেই খেলতে পারেননি তিনি। ফ্রান্সের হয়ে আন্তর্জাতিক ক্যারিয়ারে ৯৭ ম্যাচ খেলে ৩৭টি গোল করেছেন ৩৫ বছর বয়সী এ তারকা।

সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ছুটি শেষে বাংলাবান্ধা স্থলবন্দর চালু

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

দীর্ঘতম আলপনায় বিশ্বরেকর্ড গড়ার উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক: এশিয়াটিক এক্সপে...

আন্তর্জাতিক ঘটনার প্রভাব বাজারে পড়বে

নিজস্ব প্রতিবেদক: বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বল...

নোয়াখালীতে ছাত্রলীগের মিলনমেলা

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম্পানীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে...

আফগানিস্তানে বন্যায় ৩৩ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক : আফগানিস্তানে ভারী বর্ষণের জেরে আকস্মিক ব...

৪ বিভাগে বজ্রবৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক: রাজধানীসহ দেশের...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ১৩

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান...

রাজধানীর বঙ্গবাজারে চলছে উচ্ছেদ অভিযান

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বঙ্গবা...

শিক্ষাপ্রতিষ্ঠানে মুজিবনগর দিবস পালনের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস।...

পশ্চিমবঙ্গে তাপমাত্রা ছাড়াল ৪০ ডিগ্রি

আন্তর্জাতিক ডেস্ক: পশ্চিমবঙ্গের সাত জায়গায় তাপমাত্রা ৪০ ডিগ্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা