ছবি: সংগৃহীত
রাজনীতি

নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ শুরু

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর নয়াপল্টনে সরকার পতনের ‘একদফা’ দাবিতে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহাসমাবেশ শুরু করেছে বিএনপি।

আরও পড়ুন: আরামবাগে হবে জামায়াতের সমাবেশ

শনিবার (২৮ অক্টোবর) দুপুর ১২ টা ৪০ মিনিটে কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে এ মহাসমাবেশ শুরু হয়।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির যৌথ উদ্যোগে অনুষ্ঠিত এ মহাসমাবেশে সভাপতিত্ব করছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণের ভারপ্রাপ্ত সদস্য সচিব লিটন মাহমুদের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আরও পড়ুন: ধামরাইয়ে ককটেল বিস্ফোরণ

আওয়ামী সরকারের পদত্যাগ, অবৈধ সংসদের বিলুপ্তি, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন, নির্বাচন কমিশন পুনঃগঠন করে তার অধীনে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচনের ব্যবস্থা, খালেদা জিয়াসহ সব রাজবন্দির মুক্তি, গায়েবি মামলা প্রত্যাহার, ফরমায়েশী সাজা বাতিল, অর্থনীতির মুক্তি, ভোটাধিকার ও গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার একদফা দাবিতে এ মহাসমাবেশের আয়োজন করা হয়।

আজ সকাল থেকেই রাজধানীসহ সারা দেশের বিভিন্ন জেলা থেকে এসে ঢাকায় অবস্থান করা নেতাকর্মীরা ব্যানারসহ খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে আসা শুরু করেন।

আরও পড়ুন: রাজধানীতে বাস হামলায় আহত ২

এ সময় তাদের হাতে ছিল জাতীয় ও দলীয় পতাকা এবং বিভিন্ন রঙের ক্যাপ পড়ে তারা মহাসমাবেশে অংশ নিয়েছেন। এতে গোটা নয়াপল্টন এলাকা নেতাকর্মীদের মিছিল ও স্লোগানে মুখরিত হয়ে উঠে। তাদের পদচারণায় নয়াপল্টন কানায় কানায় পূর্ণ হয়ে গেছে।

সকাল পৌনে ১১ টার দিকে নয়াপল্টনে নেতাকর্মীদের উজ্জীবিত করতে গান-বাজনা শুরু হয়। বাংলাদেশ জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) উদ্যোগে এ গান পরিবেশন করা হয়।

এদিকে নয়াপল্টনে ও আশপাশের এলাকায় মহাসমাবেশ সফল করতে এবং বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাদের মুক্তি চেয়ে পোস্টার ও ব্যানারে ছেয়ে গেছে। এসব পোস্টার-ব্যানারে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ নেতাদের মুক্তির দাবি জানানো হয়।

আরও পড়ুন: রাজধানী আজ সমাবেশের নগরী

শুক্রবার (২৭ অক্টোবর) বিকাল থেকে অনুমতির অপেক্ষা না করেই মহাসমাবেশের পূর্ব ঘোষিত স্থান নয়াপল্টনে সমবেত হতে থাকেন নেতাকর্মীরা। সময়ের সাথে সাথে বাড়ছিল তাদের উপস্থিতি।

এ দিন সন্ধ্যায় খণ্ড খণ্ড মিছিল ও কয়েক হাজার নেতাকর্মীর স্লোগানে অনেকটাই সরগরম হয়ে ওঠে নয়াপল্টন এলাকা। তাদের বেশির ভাগ দেশের বিভিন্ন এলাকা থেকে এসেছেন।

আরও পড়ুন: টঙ্গীতে পু‌লি‌শের তল্লা‌শি

কয়েক নেতাকর্মীর সাথে কথা বলে জানা যায়, তাদের কেউ ৩-৪ দিন আগেই ঢাকায় চলে এসেছেন। আবার কেউ এসেছেন পুলিশের তল্লাশি চৌকি ফাঁকি দিয়ে।

বিএনপির মহাসমাবেশকে ঘিরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ও এর আশপাশের এলাকায় সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।এছাড়া সেখানে সাদা পোশাকেও বিভিন্ন সংস্থার সদস্যরা মোতায়েন রয়েছে।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ঘূর্ণিঝড়ে সাতক্ষীরায় ৭ লাখ গ্রাহক বিদ্যুৎবিহীন

মো. মাজহারুল ইসলাম, সাতক্ষীরা: ঘূর্ণিঝড় রেমালের জেরে গত দুই...

ফের আলোচনায় কঙ্গনা

বিনোদন ডেস্ক: বলিউড অভিনেত্রী কঙ্...

ঘূর্ণিঝড়ের ক্ষয়ক্ষতি নিরূপণের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক : দেশে ঘূর্ণিঝড় রেমালের ক্ষয়ক্ষতির পরিমাণ...

মঙ্গলবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

হত্যা মামলায় ১০ জনের যাবজ্জীবন

জেলা প্রতিনিধি : জয়পুরহাটে সম্পত্তি নিয়ে বিরোধের জেরে সাইদুল...

তৃতীয় ধাপে উপজেলায় ভোট চলছে

নিজস্ব প্রতিবেদক : দেশের ৮৭ উপজেলায় তৃতীয় ধাপে ভোটগ্রহণ শুরু...

ঝোড়ো হাওয়ার সম্ভাবনা ৬ অঞ্চলে

নিজস্ব প্রতিবেদক: আবহাওয়া অধিদপ্তর বলেছেন, দেশের ৬ টি অঞ্চলে...

হুমায়ুন ফরিদী’র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

গাজায় ক্যাম্পে ফের হামলা, নিহত ২১

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় বাস্তুচ্যুতদের...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (২৯ মে) বেশ কিছু খে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা