সংগৃহীত
রাজনীতি

ঢাকায় আজ কী হবে 

নিজস্ব প্রতিবেদক: বেশ কয়েকদিন ধরেই রাজনীতির মাঠ সরগরম ছিল ২৮ অক্টোবর ঘিরে। আওয়ামী লীগ ও বিএনপির ডাকা পাল্টাপাল্টি সমাবেশ ঘিরে মানুষের মনে পরিস্থিতি কোন দিকে যায় তা নিয়ে নানা রকম শঙ্কা ছিল।

আরও পড়ুন: আমরা পরিবেশ অশান্ত হতে দেব না

গতকাল সন্ধ্যা পর্যন্তও বিএনপিকে তাদের পছন্দের জায়গায় সমাবেশের অনুমতি দেওয়া হবে কি না তা নিশ্চিত হওয়া যাচ্ছিল না। শেষ পর্যন্ত বিএনপি ও আওয়ামী লীগ ২ দলই ২০ শর্তে পছন্দের জায়গাতেই সমাবেশের অনুমতি পেয়েছে।

বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে আওয়ামী লীগ ও পল্টনে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশের অনুমতি পেয়েছে বিএনপি। তবে দেড় কিলোমিটার দূরত্বে ২ দলের কর্মসূচি ঘিরে এক ধরনের উত্তেজনা রয়েছে।

আজ সকাল থেকে সমাবেশ ঘিরে সড়কে গণপরিবহন কম থাকার আশঙ্কা ছিল। দেখা যায় অন্য দিনের চেয়ে সকাল ৭টার দিকে গণপরিবহন একেবারেই কম। এদিকে সমাবেশ ঘিরে গতকাল থেকেই রাজধানীর সব কটি প্রবেশমুখে তল্লাশিচৌকি বসায় পুলিশ।

আরও পড়ুন: আবারও সিসিইউতে খালেদা জিয়া

আওয়ামী লীগের পক্ষ থেকে বলা হচ্ছে, বিএনপি ও তার মিত্রদের মহাসমাবেশ ঘিরে সম্ভাব্য সন্ত্রাস-নৈরাজ্য ঠেকাতে সকাল থেকে নগরীর প্রতিটি ওয়ার্ডে পাড়া-মহল্লায় উপস্থিত থাকবেন তারা। অন্যদিকে বিএনপির পক্ষ থেকে প্রতিশ্রুতি দেওয়া হয়েছে তাদের আজকের এই সমাবেশ শান্তিপূর্ণ হবে।

আওয়ামী লীগ ও বিএনপি বাদেও রাজধানীতে আরও ১১টি সমাবেশ হবে আজ। কখন কোথায় হবে এ সমাবেশ-
গণতন্ত্র মঞ্চ বিকেল ৩টায় জাতীয় প্রেসক্লাবের সামনে, ১২ দলীয় জোট দুপুর ২টায় বিজয় নগর পানির ট্যাংক মোড়ে, জাতীয়তাবাদী সমমনা জোট দুপুর ২টায় পুরানা পল্টন আলরাজী কমপ্লেক্সের সামনে, গণফোরাম ও পিপলস পার্টি দুপুর ১২টায় মতিঝিল নটর ডেম কলেজের উল্টো পাশে গণফোরাম চত্বরে, এলডিপি বিকেল ৩টায় কারওয়ান বাজার এফডিসি সংলগ্ন এলডিপি অফিসের সামনে, গণ অধিকার পরিষদ বেলা ১১টায় বিজয় নগর পানির ট্যাংক মোড়ে, এনডিএম বিকেল ৩টায় মালিবাগ মোড়ে, গণতান্ত্রিক বাম ঐক্য দুপুর ১২টায় জাতীয় প্রেসক্লাবের সামনে, গণ অধিকার পরিষদ (ডক্টর রেজা কিবরিয়া ও ফারুক হাসান) বিকেল ৩টায় পুরানা পল্টন কালভার্ট রোডে, লেবার পার্টি বিকেল ৪টায় পুরানা পল্টন মোড়ে, এবি পার্টি বেলা ১১টায় বিজয়নগর হোটেল ৭১-এর সামনে, জনতার অধিকার পার্টি দুপুর ২টায় বিজয় নগর পানির ট্যাংক মোড়ে, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ বিকেল ৩টায় শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে এবং জাতীয়তাবাদী পেশাজীবী পরিষদ বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে।

আরও পড়ুন: ২৮ অক্টোবর একটি টার্নিং পয়েন্ট

এ ছাড়াও মতিঝিলের শাপলা চত্বর এলাকায় মহাসমাবেশের ঘোষণা দিয়েছে জামায়াতে ইসলামী। তাদের এখনও সমাবেশের অনুমতি দেওয়া হয়নি।

সান নিউজ/এএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় রিমালে ক্ষতিগ্রস্তদের খাদ্য বিতরণ

ভোলা প্রতিনিধি : ভোলায় ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্তদের মাঝে ব...

বিজিবির অভিযানে ভারতীয় মদ জব্দ

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি : সীমান্তে সুরক্ষায় নিয়...

বিয়ে করলেন চমক

বিনোদন ডেস্ক : ছোট পর্দার অভিনেত্রী রুকাইয়া জাহান চমক। কোনো...

জরুরি নির্দেশনা দিলেন স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: বর্তমানে সারা দ...

গাড়িচাপায় প্রাণ গেল শ্রমিকের

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকায় গাড়িচাপায় রা...

কর্ণফুলীতে পড়ে নিখোঁজ ২

জেলা প্রতিনিধি : চট্টগ্রামের কালুরঘাট এলাকায় কর্ণফুলী নদীতে...

ঢাকায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতে দুই দিনের...

ভারতকে ব্যাটিংয়ে পাঠাল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের সুপার এইটে...

রংপুরে আ’লীগের বৃক্ষরোপণ অনুষ্ঠিত

রংপুর ব্যুরো : বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী...

গাড়িচাপায় প্রাণ গেল শ্রমিকের

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকায় গাড়িচাপায় রা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা