রাজনীতি

বিএনপির আমলে মানুষ না খেয়ে মারা গেছে

জেলা প্রতিনিধি : কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেছেন, , বিএনপির আমলে মানুষ না খেয়ে মারা গেছে। প্রত্যেক দিন মানুষ মারা যাওয়ার খবর পত্রিকায় ছাপা হত। আমার কাছে এখনও সেই খবরগুলো আছে। কিন্তু আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর একটি মানুষও না খেয়ে মারা যায়নি।

আরও পড়ুন : ঈদে মানুষের কাছে যাওয়ার নির্দেশ

বুধবার (১৯ এপ্রিল) দুপুরে সুনামগঞ্জে ধান কর্তন উৎসব শেষে কৃষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বিএনপির আমলে মানুষ না খেয়ে মারা গেছে। প্রত্যেক দিন মানুষ মারা যাওয়ার খবর পত্রিকায় ছাপা হত। আমার কাছে এখনও সেই খবরগুলো আছে। কিন্তু আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর একটি মানুষও না খেয়ে মারা যায়নি। যদি তারা (বিএনপি) দেখাতে পারে গত ১৪ বছরে কেউ না খেয়ে মারা গেছে তাহলে রাজনীতির সঙ্গে সম্পর্ক রাখব না।

এ সময় মন্ত্রী বিএনপির নির্বাচন প্রসঙ্গে বলেন, বিএনপি নির্বাচনে আসুক বা না আসুক সেটি তাদের ব্যাপার। তবে তাদের নির্বাচনমুখী করতে আমরা অনুরোধ করছি। এবারের নির্বাচন গ্রহণযোগ্য হবে। জনগণ যে রায় দিবে তা আমরা মেনে নেব। জনগণ না চাইলে আমরা ঘরে ফিরে যাব। আমরা চাই শক্তিশালী একটি বিরোধী দল থাকুক।

কৃষিমন্ত্রী বলেন, ২৫ এপ্রিল থেকে সরকার কৃষকদের কাছ থেকে ধান কেনা শুরু করবে। এ বছর ১ হাজার ২০০ টাকা মণ দরে পর্যাপ্ত ধান কেনা হবে। এবার ফলন

আরও পড়ুন : বেইজিংয়ে আগুনে নিহত বেড়ে ২৯

ভালো হয়েছে। কৃষক যত দিতে পারবে সরকার ততই ধান কিনবে। সুনামগঞ্জে ধান হলে সারা দেশের মানুষ খেতে পারে আর নাহয় সারা দেশে এর প্রভাব পড়ে। একসময়ের খাদ্য ঘাটতির দেশ, দুর্ভিক্ষের দেশ আজকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। ভিক্ষুকের দেশ হিসেবে পরিচিত সেই বাংলাদেশে আজ কৃষকরা হারভেস্টার মেশিন দিয়ে ধান কাটে।

সারের দাম বৃদ্ধি প্রসঙ্গে তিনি বলেন, বিশ্ববাজারে সারের দাম অত্যধিক বৃদ্ধি পাওয়া সত্ত্বেও সরকার বাধ্য হয়ে গত ১৪ বছরে মাত্র ৫ টাকা বৃদ্ধি করেছে।

ব্লাস্ট রোগে ক্ষতিগ্রস্ত কৃষকদের সম্পর্কে মন্ত্রী বলেন, যে সকল কৃষক ২৮ জাতের ধান রোপণ করে ক্ষতিগ্রস্ত হয়েছেন সরকারের পক্ষ থেকে তাদেরকে সহায়তা করা হবে। সরকার একইসঙ্গে বন্যাসহ সব ধরনের প্লাবনে ক্ষতিগ্রস্তদের সহায়তা দিয়ে আসছে।

আরও পড়ুন : ঢাকায় কড়া নিরাপত্তা থাকবে

ধান কর্তন উৎসবে সুনামগঞ্জ জেলা প্রশাসক দিদারের আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, পানিসম্পদ উপমন্ত্রী কে এম এনামুল হক শামীম, সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিসবাহ ও সুনামগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ্ প্রমুখ।

সান নিউজ/এসআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

উপজেলা চেয়ারম্যান প্রার্থী পান্নার গণসংযোগ

রাজীব চৌধুরী, কেশবপুর : আসন্ন কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচনে...

বোয়ালমারীতে স্বর্ণের কারিগরকে কুপিয়ে জখম

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

বজ্রপাতের সময় করণীয়

লাইফস্টাইল ডেস্ক: চলমান তাপপ্রবাহ...

নিজ্জর হত্যায় সন্দেহভাজন ৩ জন গ্রেফতার 

আন্তর্জাতিক ডেস্ক: কানাডায় বসবাসর...

ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধস, নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার ম...

অস্ট্রেলিয়া গেলেন বিমানবাহিনী প্রধান

নিজস্ব প্রতিবেদক: সরকারি সফরে অস্...

নাতির হাতে বৃদ্ধা খুন, আটক ৩

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মন...

সুন্দরবনে আগুন নেভাতে যোগ দিল ৩ বাহিনী

নিজস্ব প্রতিবেদক: পূর্ব সুন্দরবনে...

পরিবেশ রক্ষায় গাছ কাটা বন্ধে রিট 

নিজস্ব প্রতিবেদক: পরিবেশ রক্ষায়...

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে সংবাদ সম্মেলন

এস আর শফিক স্বপন, মাদারীপুর প্রতিনিধি:

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা