সংগৃহীত
লাইফস্টাইল

সঙ্গীকে খুশি রাখার উপায়

লাইফস্টাইল ডেস্ক : খুশি থাকা বিষয়টি একটি মানসিক অনুভূতি। যারা প্রেম কিংবা বিয়ের সম্পর্কে আছেন তাদের একটি বিষয় মনে রাখতে হবে তা হল সম্পর্কের স্থায়ীত্ব ও সুখী জীবন নির্ভর করে সঙ্গীকে খুশি রাখার উপর। সঙ্গী আপনার সাথে খুশি রয়েছেন কিনা সম্পর্ক ধরে রাখতে তা অনেক বেশি জরুরি। চলার পথে মান-অভিমান, রাগ-অনুরাগ নিয়েই জীবন। এ সব কিছু জীবনের অংশ, স্বাভাবিক বিষয়। তবে সম্পর্কে সুখী থাকতে সঙ্গীকে সব সময় খুশি রাখার চেষ্টা করাই ভালো। কিছু কৌশল অবলম্বন করার মাধ্যমে সহজেই আপনার সঙ্গীকে খুশি রাখতে পারেন। চলুন জেনে নেয়া যাক সঙ্গীকে খুশি করার বেশ কয়েকটি কৌশল -

হাসানোর চেষ্টা করুন
হাসি এমন একটি জিনিস যা মন ভালো রাখতে অনেক ভূমিকা রাখে। তাই সঙ্গীকে হাসানোর চেষ্টা করুন। যদি সে কোনো কারণে রাগ করে থাকে তবে তাকে হাসিয়ে রাগ ভাঙাতে পারেন। এটি আপনার সম্পর্ককেও ভালো রাখতে সহায়তা করে।

আরও পড়ুন : মৃত্যুর দিকে ঠেলে দেয় যেসব রোগ

সঙ্গীর প্রশংসা করুন
মানুষ প্রশংসা অনেক বেশি পছন্দ করে, তাই যদি সঙ্গীকে খুশি রাখতে চান তাহলে তার প্রশংসা করুন বিনা দ্বিধায়। স্ত্রীর রান্না কোনো কারণে একদিন খারাপ হতেই পারে, সেটা নিয়ে খোঁটা না দিয়ে হাসি মুখে খান। হয়তো আপনি দেখানোর জন্য মিথ্যা বলবেন, কিন্তু তিনি নিশ্চিতভাবে খুশিই হবেন।

ইগো দূরে রেখে কথা বলুন
ধরুন কোনো বিষয় নিয়ে আপনাদের মধ্যে মনোমালিন্যতা হয়েছে। হতে পারে আপনার কোনো ভুল নেই, তারপরও সঙ্গী কিছু বুঝতেই চাইছে না। এইসময় বেশিরভাগ মানুষ ভুল পদক্ষেপ নেয় এবং ইগো নিয়ে বসে থাকে। কথাও বলতে চায় না। এটি একদমই ঠিক নয়। এই ধরনের পরিস্থিতিতে রাগ করা যাবে না, তার সঙ্গে নম্রভাবে কথা বলতে হবে এবং তার রাগের কারণটি খুঁজে বের করতে হবে।

আরও পড়ুন : ধূমপান ছাড়ার উপায়

ক্ষমা চাইতে শিখুন
ক্ষমা চাওয়ার কৌশলটি সত্যিই বেশ কার্যকরী। অনেকের ধারণা থাকতে পারে, ক্ষমা চাইলে ছোট হয়ে যাবেন। তবে এটি মোটেও সঠিক ধারণা নয়। আপনার একটি ছোট সরি যদি কাউকে খুশি করতে পারে, তবে এতে আপনি কখনোই ছোট হয়ে যেতে পারেন না। তাই ক্ষমা চাইতে শিখুন।

সঙ্গীর পছন্দ অপছন্দের খোঁজ রাখুন
মানুষ সবসময়েই প্রিয়জনের মনোযোগ চান। আপনার সঙ্গীও চান আপনি তার পছন্দ অপছন্দের ব্যাপারটি লক্ষ্য করুন। কারণ এর মাধ্যমেই তিনি বুঝে নিতে চান আপনি তাকে কতোটা ভালোবাসেন, কতোটা খেয়াল রাখেন। আপনার এই সামান্য কাজই আপনার সঙ্গীকে অনেক বেশি খুশি রাখবে।

আরও পড়ুন : বিয়ের আগে ত্বকের যত্ন

সঙ্গীর কথা মনোযোগ দিয়ে শুনুন
মানুষের কথা মনোযোগ দিয়ে শোনা অনেক জরুরি। যখন আপনার সঙ্গী তার সমস্যার কথা বলে, তখন তার দিকে মনোযোগ দিন। মাঝে মাঝে তর্ক না করে কিংবা উপদেশ না দিয়ে শুধু মনোযোগ দিয়ে কারো কথা শোনা অনেক সমস্যার সমাধান করে দেয়। তাই সঙ্গী কিছু বললে তার কথা মনোযোগ দিয়ে শুনুন।

ভালোবাসা অনুভব করান
বেশিরভাগ সময় আমরা কাউকে ভালোবাসলেও ভালোবাসা দেখাতে চাইনা। এটি মোটেও ঠিক নয়। কাউকে ভালোবাসলে তাকে সেটা অনুভব করানো অনেক জরুরি। আপনি তাকে ভালোবাসেন, সঙ্গীকে এটি অনুভব করাতে হবে। তার যত্ন নিতে হবে। মাঝে মাঝে উপহার দিন। ঘুরতে নিয়ে যান।

আরও পড়ুন : গরমে ফ্রিজের পানি নয়

হঠাৎ করে একটি উপহার
কোনো উপলক্ষ থাকলে তো একে অপরকে উপহার দেয়াই হয়। কিন্তু এর বাইরেও সঙ্গীর কথা মনে করে ছোট্ট কিছু নিয়ে এলেন, তাকে সারপ্রাইজ করে দিলেন, এতেও সঙ্গী অনেক বেশি খুশি হবেন। এরজন্য অনেক খরচ করার প্রয়োজন নেই। একটি ফুল বা ছোট্ট একটি কার্ডই যথেষ্ট।

সান নিউজ/জেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের নির্বাচন সম্পন্ন

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

শরীয়তপুরে ৩ প্রার্থীর মনোনয়ন বাতিল

শরীয়তপুর প্রতিনিধি: শরীয়তপুরের ভে...

লক্ষ্মীপুরে গুলিবিদ্ধ ছাত্রলীগ নেতার মৃত্যু 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক : ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে জাতির পিতা...

চলমান যুদ্ধ পরিস্থিতি নজর রাখার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা মধ্যপ্রাচ্যে সৃষ্...

সুনামগঞ্জে সড়ক দুর্ঘটনা, নিহত ২

জেলা প্রতিনিধি: সুনামগঞ্জে বাস-সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখ...

নোয়াখালীতে মাদরাসা ছাত্রকে ছুরিকাঘাতে হত্যা

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর সেন...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ১৯ 

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান...

টাঙ্গাইল শহরে কক‌টেল বি‌স্ফোরণ

জেলা প্রতিনিধি: টাঙ্গাইল শহ‌রের বি‌ভিন্ন প‌য়ে...

হবিগঞ্জে বাসচাপায় নিহত ২

জেলা প্রতিনিধি: হবিগঞ্জে বাসচাপায় পিকআপচালক ও হেলপার নিহত হয়...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা