রণবীর কাপুর
বিনোদন

আমিই পরিবারের একমাত্র ছেলে দশম শ্রেণি পাস করেছি

সান নিউজ ডেস্ক: সিনেমা জগতে সবার মতো কাপুর পরিবারও এগিয়ে। বলিউড পারায় চার প্রজন্ম ধরে অভিনয় করছেন কাপুর পরিবারের সদস্যরা। তবে সম্প্রতি কাপুর পরিবার নিয়ে এমন এক তথ্য জানালেন বলিউডের জনপ্রিয় অভিনেতা রণবীর কাপুর যা শুনে বেশ অবাক সবাই!

আরও পড়ুন: ঘুমাতে পারছেন না মাহি

সম্প্রতি ভারতীয় এক গণমাধ্যমে রণবীর কাপুর বলেন, দাদা পৃথ্বীরাজ কাপুর, দাদা রাজ কাপুর, বাবা ঋষি কাপুর; কেউই দশম শ্রেণি পর্যন্ত পড়েননি। রণবীরই পরিবারের একমাত্র ছেলে যিনি দশম শ্রেণির গণ্ডি পেরিয়েছেন!

তিনি আরও বলেন, ‘আমার বাবা ক্লাস এইটে ফেল করেছিলেন। কাকা ক্লাস নাইনে। আর ঠাকুরদা তো ক্লাস সিক্সেই ফেল। আমিই পরিবারের ছেলেদের মধ্যে প্রথম ক্লাস দশম শ্রেণি পাশ করেছি।’

তবে নিজেও লেখাপড়ায় খুব দুর্বল ছিলেন তিনি। দশম শ্রেণির পরীক্ষায় ৫৩ শতাংশ নম্বর পেয়েছিলেন। তাতেই বাবা ঋষি কাপুর এবং মা নীতু সিং এতটা খুশি হয়েছিলেন যে রীতিমতো জাঁকজমক করে পার্টি দিয়েছিলেন।

তারপর রণবীর সিনেমায় ঝুঁকে পড়েন। সিনেমা বানানো নিয়ে কোর্সও করেন তিনি। বংশ পরম্পরায় তিনিও ২০০৭ সালে বলিউডে পা রাখেন। উপহার দিয়েছেন অসংখ্য হিট সিনেমা।

প্রসঙ্গত, অভিনেতা হিসেবে কর্মজীবন শুরুর আগে তিনি ব্ল্যাক (২০০৫) ছবিতে সঞ্জয় লীলা বনশালীর সহকারী হিসেবে কাজ করেন। ২০০৭ সালের নভেম্বরে মুক্তিপ্রাপ্ত বনশালীরই সাওয়ারিয়া ছবিতে প্রথম অভিনয় করেন রণবীর। ছবিটি বক্স অফিসে সাফল্য অর্জনে ব্যর্থ হয়। যদিও এই ছবিতে তার অভিনয় যথেষ্ট প্রশংসা কুড়ায়। এরপর সিদ্ধার্থ আনন্দের রোম্যান্টিক কমেডি বচনা আয়ে হাসিনো (২০০৮) ছবিতে তিনি বিপাশা বসু, মিনিশা লাম্বা ও দীপিকা পাড়ুকনের সঙ্গে অভিনয় করেন। এই ছবিটি বক্স অফিসে ভালই সাড়া ফেলেছিল।

আরও পড়ুন: সুস্মিতা ও ললিত মোদিকে বাবা-মেয়ে মনে হয়

২০০৯ সালে রণবীরের প্রথম ছবিটি ছিল অয়ন মুখোপাধ্যায়ের ওয়েক আপ সিড। এই ছবিতে তিনি এক মুম্বইবাসী বখাটে, আত্মপর কলেজ ছাত্রের ভূমিকায় অভিনয় করেন। কঙ্কনা সেনশর্মার বিপরীতে রণবীর কাপুর অভিনীত এই ছবিটি বক্স অফিসেও সাফল্য অর্জন করে, আবার সমালোচকদের দ্বারাও প্রশংসিত হয়। এই ছবির জন্য রণবীর একাধিক চলচ্চিত্র পুরস্কারে ‘শ্রেষ্ঠ অভিনেতা’ বিভাগে মনোনীত হন। তার পরের ছবিটি ছিল আজব প্রেম কি গজব কহানি। এই ছবিতে তিনি ক্যাটরিনা কাইফের বিপরীতে অভিনয় করেন। এটি সে বছরের সর্বাপেক্ষা জনপ্রিয় ছবিগুলির অন্যতম। এরপর তিনি শিমিত আমিনের ড্রামা রকেট সিং: সেলসম্যান অফ দ্য ইয়ার ছবিতে অভিনয় করেন। ছবিটি মুক্তি পেলে এটি সমালোচকদের দ্বারা প্রশংসিত হয়, কিন্তু বক্স অফিসে সাফল্য অর্জনে ব্যর্থ হয়।

২০১০ সালে তিনি প্রকাশ ঝা পরিচালিত বহু তারকা সমন্বিত রাজনীতি ছবিতে অভিনয় করেন। এরপর সিদ্ধান্ত আনন্দের আনজানা আনজানি ছবিতে প্রিয়াঙ্কা চোপড়ার বিপরীতে অভিনয় করেন। আগামী ৯ সেপ্টেম্বর মুক্তি পাবে রণবীরের ‘ব্রহ্মাস্ত্র’।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জায়েদের ফোন পানিতে ছুড়ে ফেললেন সাকিব

বিনোদন ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (১লা মে) বেশ কিছু খ...

বিরক্ত হয়েই শাকিবের পরিবার এই সিদ্ধান্ত 

বিনোদন ডেস্ক: ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানকে নতুন করে...

এলপি গ্যাসের দাম কমলো 

নিজস্ব প্রতিবেদক: ভোক্তা পর্যায়ে আরেক দফা কমানো হলো তরলীকৃত...

লিওনার্দো দা ভিঞ্চি’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

বজ্রপাতে প্রাণ গেল ২ জনের

জেলা প্রতিনিধি : রাঙামাটিতে বজ্রপাতে ২ জনের মৃত্যু হয়েছে। বৃ...

ঢাকায় ফিরল ৮ বাংলাদেশির লাশ  

নিজস্ব প্রতিবেদক : ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপ যাওয়ার সময় তিউ...

শনিবার খুলছে স্কুল-কলেজ, রোববার প্রাথমিক 

নিজস্ব প্রতিবেদক: পবিত্র রমজান, ঈ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা