অপরাধ

গণহত্যার অভিযোগে গ্রেফতার ২

সান নিউজ ডেস্ক: যুদ্ধাপরাধের অভিযোগে টাঙ্গাইলের গোপালপুরে দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। পরে তাদেরকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে হস্তান্তর করা হয়।

আরও পড়ুন:হঠাৎ গ্যাসের দাম বাড়ায় বিপাকে মানুষ

শুক্রবার (৪ মার্চ) দুপুরে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের উপপরিচালক তদন্তকারী কর্মকর্তা মতিউর রহমান এ বিষয়টি নিশ্চিত করেন। এর আগে বৃহস্পতিবার (৩ মার্চ) একজনকে টাঙ্গাইলের গোপালপুর থানা পুলিশ ও আরেকজনকে ঢাকার নিউ মার্কেট থানা পুলিশ গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলেন- জেলার গোপালপুর উপজেলার ঝাওয়াইল ইউনিয়নের বেড়াডাকুরি গ্রামের মৃত সবুর মাস্টারের ছেলে মনিরুজ্জামান কোহিনূর ও চাতুটিয়া গ্রামের মৃত শফি উদ্দিনের ছেলে আলমগীর হোসেন তালুকদার। তারা দুজনই রাজাকার ছিলেন বলে অভিযোগ উঠেছে।

গোপালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশারফ হোসেন বলেন, আলমগীর হোসেন তালুকদারের বিরুদ্ধে থানায় ওয়ারেন্ট আসে। পরে বৃহস্পতিবার তাকে গোপালপুর পৌর শহরের বাসা থেকে গ্রেফতার করা হয়। এরপর তাকে ঢাকায় পাঠানো হয়েছে।

আরও পড়ুন:সুবাহকে খুঁজছে পুলিশ

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল তদন্ত বিভাগের উপপরিচালক মতিউর রহমান বলেন, ট্রাইব্যুনাল থেকে তাদের বিরুদ্ধে ওয়ারেন্ট হয়। পরে একজনকে গোপালপুর থানা ও আরেকজনকে ঢাকার নিউ মার্কেট থানা পুলিশ গ্রেফতার করেছে। ঢাকায় গ্রেফতারকৃত মনিরুজ্জামান কোহিনূরকে এলিফ্যান্ট রোড থেকে গ্রেফতার করে পুলিশ।

তিনি আরও বলেন, এগুলো '৭১-এর ঘটনা। যখন আমাদের নলেজে আসে তখন আমরা আমলে নিয়ে কাজ করি। অভিযোগ এলে আমরা বিষয়গুলো নিয়ে তদন্ত করে দেখি, ঘটনা সত্য হলে আমরা ব্যবস্থা গ্রহণ করি। তার পরও অভিযোগগুলো নিয়ে তদন্ত হচ্ছে। গ্রেফতারকৃতদের মধ্যে একজনকে কারাগারে পাঠানো হয়েছে। আর অপরজনকে কারাগারে পাঠানোর প্রস্তুতি চলছে।

আরও পড়ুন:পাকিস্তানে মসজিদে বিস্ফোরণ, নিহত ৩০

এদিকে দুই যুদ্ধাপরাধীকে গ্রেফতারের খবর ছড়িয়ে পড়লে এলাকার মানুষ স্বস্তি প্রকাশ করেন বলে জানা গেছে। বৃহস্পতিবার রাতে তাদের ফাঁসির দাবিতে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে পৌর শহরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। পরে থানা চত্বরে বীরমুক্তিযোদ্ধা সমরেন্দ্রনাথ সরকার বিমলের সভাপতিত্বে বক্তব্য রাখেন পৌর মেয়র রকিবুল হক ছানা, বীর মুক্তিযোদ্ধা আব্বাছ আলী, আওয়ামী লীগ নেতা মনিরুজ্জামান প্রমুখ।

সাননিউজ/এমআরএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

শহীদ শেখ জামাল’র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

রাতের আঁধারে ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায়

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

লক্ষ্মীপুরে চলছে ৫ ইউনিয়নে ভোট

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

মুন্সীগঞ্জে সর্বজনীন পেনশন স্কিম উদ্বোধন

মো. নাজির হোসেন, মুন্সিগঞ্জ: মুন্সীগঞ্জ সদর উপজেলায় ভূমি অফি...

ডেঙ্গুতে বিশ্বে ৪০ হাজার মৃত্যুর আশঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক: ডেঙ্গু রোগে...

গোটা দেশকে বন্দিশালা বানানো হয়েছে

নিজস্ব প্রতিবেদক: বিএনপির অঙ্গ ও...

নারী আম্পায়ারের সমালোচনায় সুজন

স্পোর্টস ডেস্ক: চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ড...

যুক্তরাষ্ট্রে টর্নেডোর আঘাত, নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের ওকলাহোমা অঙ্গরাজ্যে টর্নেড...

বাস-মাইক্রো সংঘর্ষে নিহত বেড়ে ৪

জেলা প্রতিনিধি: কক্সবাজারের ঈদগাঁওয়ে যাত্রীবাহী বাস ও মাইক্র...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা