অপরাধ

মুন্সীগঞ্জে ২ নারীর অভিনব প্রতারণা

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: এলাকায় সবাই চিনে তাকে সূবর্ণা নামে। ভোটার আইডিতে নাম ঝর্ণা আক্তার। নামে বেনামে ফেসবুক, হোয়াটস অ্যাপ ও ইমুতে রয়েছে তার একাধিক আইডি। কোনটাতে নাম ব্যাবহার করেছেন, মায়াবী আলো কোনটাতে তানজিলা আপু । রয়েছে তার নামে টিকটক আইডিও। সব সময় সামাজিক যোগাযোগ মাধ্যমে সরব থাকেন তিনি।

আরও পড়ুন: মির্জা ফখরুলকে অস্বীকার করবে বিএনপি

সরব থেকেই পাতেন ভয়ঙ্কর সব প্রতারণার ফাদঁ। তার টার্গেটে থাকে প্রবাসী যুবকরা । প্রবাসী যুবকদের টার্গেট করে হাতিয়ে নেন টাকা। এমনি এক প্রতারণায় কারণে মুন্সীগঞ্জ আদালতে মামলা হয়েছে ঝর্ণা আক্তার (৩০) ও তার বোন রুবিনা আক্তার (৩২) এর বিরুদ্ধে। ঝর্ণা আক্তার ও রুবিনা আক্তার সিরাজদিখান উপজেলার শিয়ালদি (মুসল্লীবাড়ী) এলাকার সেখ হানিফের মেয়ে।

এই মামলাটি করেন ফ্রান্স প্রবাসী আজিজুল হাকিমের স্ত্রী শিউলি হাকিম। বুধবার (২ মার্চ) মুন্সিগঞ্জ আদালতে মামলা করলে আমলী আদালত ২ এর বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট শান্তি চন্দ্র দেবনাথ মামলাটি গ্রহণপূর্বক ঘটনার সত্যতা যাচাইয়ের জন্য পুলিশ ব্যাুরো অফ ইনভিষ্টিগেশন (পিবিআই) এর বরাবর তদন্ত করে প্রতিবেদন দাখিলের আদেশ দেন।

ফ্রান্স প্রবাসী আজিজুল হাকিম ফ্রান্স থেকে মুঠোফোনে জানান, ১০ মাস আগে ঝর্ণা আক্তার (সুবর্ণা) সাথে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পরিচয় হয় তার। তার পর থেকে ঝর্ণা আক্তার সুবর্ণা বিভিন্ন সময়ে বলে তার ভাই বোন আমেরিকা থাকে। কিছুদিন পর সেও আমেরিকা চলে যাবে সেই সুবাদে আমাকে স্বামী বানিয়ে আমেরিকা নিয়ে যাবে। এতে প্রথমে রাজি হননি তিনি। পরে আমেরিকায় ভালো চাকুরি দেওয়ার কথা বলে প্রলোভন দেখালে রাজি হন তিনি। একপর্যায়ে অনলাইন ব্যাংকিং রিও বিকাশ ও ওই দুই বোনের জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে বিভিন্ন তারিখে ঝর্ণা আক্তার সুবর্ণা ও তার বড় বোন রুবিনা আক্তার প্রায় সাড়ে ৪লক্ষ টাকা হাতিয়ে নেয়।

আরও পড়ুন: পরমাণু বোমা দিয়ে হবে তৃতীয় বিশ্বযুদ্ধ

পরে ফ্রান্সে থাকা অজিজুলের সন্দেহ হলে তার স্ত্রী শিউলী হাকিমকে খোঁজ নেওয়ার জন্য বলেন। শিউলি হাকিম তার স্বামীর কথায়, গত ২৪ ফেব্রুয়ারি খোঁজ নিতে কুমিল্লা হতে ওই ২ নারীর বাড়িতে আসলে তাদের না পেয়ে তাদের মায়ের সাথে কথা বলে জানতে পারে ওই ২ নারীর কোন ভাই কিংবা কোনো বোন আমেরিকা থাকে না। পরে ওই ২ নারীকে তার মা বাড়িতে ডেকে আনলে তারা এসে প্রথমে ওই সাড়ে ৪ লক্ষ টাকার কথা অস্বীকার করলে পরে প্রমাণ স্বরুপ তাদের দেয়া জাতীয় পরিচয় পত্রসহ টাকা দেওয়ার রশিদ দেখালে তারা ক্ষিপ্ত হয়ে টাকা ফেরত দেবে না বলে হুমকি প্রদান করেন।

এ ব্যাপারে ফ্রান্স প্রবাসীর স্ত্রী শিউলী হাকিম বলেন, ফেসবুকের মাধ্যমে আমার স্বামীর সাথে ঝর্ণা আক্তার সুবর্ণা ও রুবিনা আক্তার প্রতারণা করিয়া সাড়ে ৪ লক্ষ টাকা হাতিয়ে নেয়ায় আমি আদালতে মামলা করেছি। আমি তাদের বিচার চাই।

আরও পড়ুন: রিজভীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

স্থানীয় শিয়ালদী গ্রামের যুবক নাম প্রকাশ না করার শর্তে জানান, এর আগেও সূবর্ণা তার নগ্ন ছবি দেখিয়ে মানুষের কাছ হতে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে তার বিরুদ্ধে বিচার-সালিস হয়েছে।

এ ব্যাপারে বাদী পক্ষের আইনজীবী এ্যাডভোকেট শামীম বেপারী বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পরিচয়ে শিউলি হাকিমের স্বামী আজিজুল হাকিমের সাথে বিভিন্ন কৌশলে সাড়ে ৪ লক্ষ টাকা প্রতারণা করে হাতিয়ে নেয়ায় আজ মুন্সীগঞ্জ আদালতে শিউলি হাকিম বাদী হয়ে ওই ২ নারীর বিরুদ্ধে মামলা করেছে। আদালত মামলাটি গ্রহণপুর্বক ঘটনার সত্যতা যাচাইয়ের জন্য পুলিশ ব্যাুরো অফ ইনভিষ্টিগেশন (পিবিআই) এর বরাবর তদন্তের আদেশ দিয়েছেন।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কেশবপুরে নির্বাচনী কার্যালয়ের শুভ উদ্বোধন

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুরঃ আগামী ০৮ ই মে ২০২৪, রোজ বুধবা...

আফ্রিকায় ভারী বৃষ্টি, নিহত ১৫৫

আন্তর্জাতিক ডেস্ক: আফ্রিকায় গত কয়েক সপ্তাহ ধরে ভারী বৃষ্টি হ...

মাকে গলা কেটে হত্যা করল ছেলে

জেলা প্রতিনিধি: বিয়ে না দেওয়ায় চা...

রাজধানীতে ময়লার গাড়ির ধাক্কায় নিহত ১

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মুগদার মদিনাবাগ এলাকায় ঢাকা দক্ষ...

তীব্র গরমে জনজীবন বিপর্যস্ত

নিজস্ব প্রতিবেদক: দেশের ১৮টি জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ...

মাকে গলা কেটে হত্যা করল ছেলে

জেলা প্রতিনিধি: বিয়ে না দেওয়ায় চা...

পঞ্চগড়ে দুই শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: পঞ্চগড়ে চাওয়াই নদীতে গোসল করতে নেমে আলমি আক্...

চারতলা থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

খায়রুল খন্দকার টাঙ্গাইল : টাঙ্গাই...

শনিবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না 

নিজস্ব প্রতিবেদক: পাইপলাইনের কাজে...

ভারতীয় ৩ কোম্পানির ওপর নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্র স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা