সারাদেশ

যমজ সন্তানের মা হলেন পাগলী

মোঃ মনির হোসেন, স্টাফ রিপোর্টার: ময়মনসিংহের ফুলপুরে রাস্তায় বসবাস করা ভারসাম্যহীন মানসিক পাগলী সুফিয়া ওরফে শিউলি (২০) নামের অজ্ঞাত পরিচয়ের সেই যুবতী পাগলীটি রবিবার (১৪ মে) ভোর সকালে ফুটফুটে দুই কন্যা সন্তান প্রসব করেন। কিন্তু বাবা হয়নি কেউ।

আমাদের বিবেক, মানবতা, নৈতিকতা আজ চরমভাবে বিপর্যস্ত তবে বাবাকে হবে তা এখনো পরিচয় পাওয়া যায়নি। বাবু দুটি একটু অসুস্থ থাকায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের শিশু বিভাগে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, ফুলপুর হাসপাতালের সামনে গত ২ মে মঙ্গলবার সকালে অসুস্থ অবস্থায় ঘুরাফেরা ও কান্না করছিল। এমন অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ হুমায়ুন কবীর বিষয়টি জানতে পেয়ে তাকে উন্নত চিকিৎসা দেন।

এ সময় আলট্রাসনোগ্রাফে ধরা পড়েছিলো তার পেটে দুটি কন্যা সন্তান এবং ৩২ সপ্তাহের অন্তঃসত্ত্বা। ৩৬ সপ্তাহ না গেলে সিজার বা কোন পদক্ষেপ গ্রহণ করা যাবে না। তবে মানসিক ভারসাম্যহীন পাগলীর যেন কোনো সমস্যা না হয় ফুলপুর হাসপাতালের কর্তৃপক্ষ সার্বক্ষণিক তার চিকিৎসা খোঁজখবর রাখেন।

রবিবার ভোর সকালে প্রসব ব্যাথা উঠলে নার্স উম্মে সালমার হাতে নরমাল ডেলিভারির মাধ্যমে দুই কন্যা সন্তানের জন্ম হয়। সকাল ৮:২০ মিনিটে ১ম সন্তান ওজন ২ কেজি, ২য় সন্তান ৮:২৫ মিনিটে ওজন ১কেজি ১৫ গ্রাম হয়। পাগলীর প্রসব ব্যাথা খবর শুনে তাৎক্ষণিক ছুটে আসেন অত্র হাসপাতালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ হুমায়ুন কবীর নবজাতক শিশুর খোঁজখবর শারীরিক অবস্থা জানতে হাসপাতালের দায়িত্বে থাকা গাইনি বিশেষজ্ঞ ডাক্তার তানহীন আক্তার সুমি, শিশু বিশেষজ্ঞ ডাঃ রেবেকা সুলতানা, মেডিসিন বিশেষজ্ঞ ডাঃ করিমন পন্ডি, হৃদরোগ বিশেষজ্ঞ ডাঃ অনুপম ক্লান্ত ঠাকুর প্রমুখ।

এসময় হাসপাতালের দায়িত্বে থাকা সকল চিকিৎসকগণ মা ও শিশুটিকে দেখে উন্নত চিকিৎসার জন্য সিদ্ধান্তক্রর্মে উক্ত হাসপাতালের অফিস সহায়ক আজহারুল ইসলামের মাধ্যমে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান।

ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ হুমায়ুন কবীর জানান, ভারসাম্যহীন মানসিক পাগলীটিকে নিয়ে অনেক চিন্তিত আছিলাম তবে মহান সৃষ্টিকর্তার রহমতে রোববার সকালে তার নরমাল ডেলিভারির মাধ্যমে দুটি কন্যা সন্তান হয়।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নিজ্জর হত্যায় সন্দেহভাজন ৩ জন গ্রেফতার 

আন্তর্জাতিক ডেস্ক: কানাডায় বসবাসর...

ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধস, নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার ম...

ভালুকায় পানি ও স্যালাইন বিতরণ

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড...

আচরণবিধি লঙ্ঘন করলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক : আমাদের কাছে সব প্রার্থী সমান। দল বা প্রার...

প্রাইভেটকারে কাভার্ডভ্যানের ধাক্কা, নিহত ৩

নিজস্ব প্রতিবেদক: মুন্সীগঞ্জের গজ...

ছুরিকাঘাতে প্রাণ গেল কলেজ ছাত্রের

জেলা প্রতিনিধি: গাজীপুর জেলায় ছিন...

মৃত্যু থেকে বাঁচলেন দেব

বিনোদন ডেস্ক : কলকাতার জনপ্রিয় অভিনেতা দীপক অধিকারী দেব। ভার...

বগুড়ায় স্বস্তির বৃষ্টি

জেলা প্রতিবেদক: টানা তীব্র তাপপ্র...

বাড়ল সোনার দাম

নিজস্ব প্রতিবেদক : দেশের বাজারে ফের বাড়লো সোনার দাম। সবচেয়ে...

সারা দেশে শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে কাল

নিজেস্ব প্রতিবেদক: রোববার (৫ মে)...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা