সারাদেশ

বোয়ালমারীতে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবস উদযাপন

নিজস্ব প্রতিনিধি, বোয়ালমারী (ফরিদপুর): ফরিদপুর জেলার বোয়ালমারীতে যথাযোগ্য মর্যাদায় ২৬ মার্চ মহান স্বাধীনতার সুবর্নজয়ন্তী ও জাতীয় দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে দুই দিনব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে।

শুক্রবার ( ২৬ মার্চ ) সূর্যোদয়ের প্রাক্কালে থানা চত্বরে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে কর্মদিবসের সূচনা হয়। সকাল ৭ টায় স্বাধীনতা র‌্যালি ও মুক্তিযুদ্ধে নিহত শহীদদের গণকবরে উপজেলা প্রশাসন, উপজেলা আ.লীগ, বোয়ালমারী পৌরসভা, উপজেলা বিএনপি, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, বোয়ালমারী থানা, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ, বোয়ালমারী প্রেসক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক এবং সামাজিক সংগঠন পুষ্পমাল্য অপর্ণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান এমএম মোশাররফ হোসেন, পৌর মেয়র সেলিম রেজা লিপন, উপজেলা নির্বাহী অফিসার ঝোটন চন্দ্র, সহকারী কমিশনার (ভূমি) মারিয়া হক, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. খালেদুর রহমান, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক শাহজাহান মীরদাহ পিকুল, থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ নুরুল আলম, উপজেলা আ.লীগের সহসভাপতি আসাদুজ্জামান মিন্টু, উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি খন্দকার রফিকুল ইসলাম কামাল, পৌর বিএনপির সভাপতি শেখ আফসার উদ্দিন, উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শামসুদ্দিন মিয়া ঝুনু, সাবেক ভিপি জাহাঙ্গীর আলম মুকুল, যুবদল নেতা ইমরান হোসাইন, মোহসিন আলম চান, ছাত্রদল নেতা তপু প্রমুখ।

সকাল ৮ টায় জর্জ একাডেমির খেলার মাঠে জাতীয় পতাকা উত্তোলন, সালাম গ্রহণ, পুলিশ-আনসার ভিডিপিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে স্বাস্থ্যবিধি মেনে কুচকাওয়াজ, সকাল সাড়ে ৯টায় ছাত্র-ছাত্রী ও উপস্থিত সুধীজনের ক্রীড়া প্রতিযোগিতা, সকাল ১১টায় জেলা পরিষদ অডিটোরিয়ামে বীর মুক্তিযোদ্ধা ও শহিদ মুক্তিযোদ্ধা পরিবারবর্গের সংবর্ধনা এবং 'জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্ব ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে দেশের উন্নয়ন বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এছাড়া বিকেল ৩টায় জর্জ একাডেমী খেলার মাঠে উপজেলা প্রশাসন একাদশ বনাম পৌরসভা একাদশ এবং মুক্তিযোদ্ধা একাদশ বনাম সাংবাদিক একাদশের মধ্যে প্রীতি ফুটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সন্ধ্যা ৬ টায় বোয়ালমারী চৌরাস্তা সংলগ্ন বঙ্গবন্ধু স্মৃতিস্তম্ভে মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শন এবং আলোকচিত্র প্রদর্শনী করা হয়। ২৭ মার্চ সন্ধ্যা সাড়ে ৬ টায় উপজেলা পরিষদ চত্বরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

সান নিউজ/কামরুল/এসএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

লক্ষ্মীপুরে প্রবাসীর বাড়িতে হামলা-ভাংচুর 

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে...

আগুনে শতাধিক ঘর-দোকান ভস্মীভূত

জেলা প্রতিনধি : গাজীপুরের ভোগড়া এলাকায় আগুনে তিনটি কলোনির...

কানে ‘গোলাপী রানি’ উর্বশী

বিনোদন ডেস্ক: চলচ্চিত্র জগতের সবচ...

ইন্দোনেশিয়ায় শীতল লাভায় নিহত ৬৭

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার স...

দেশ ছাড়ল বাংলাদেশ দল

স্পোর্টস ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপের স্ব...

প্লাস্টিক কারখানায় আগুন

জেলা প্রতিবেদক: গাজীপুর জেলার টঙ্...

অর্থনীতি সমিতির সম্মেলন আজ

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ অর্থনীত...

আজ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস 

নিজস্ব প্রতিবেদক: আজ আ’লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ...

বজ্রপাতে ১১ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের পশ্চিমব...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা