খেলা

১০ ম্যাচ পর থামলো ব্রাজিল

ক্রীড়া ডেস্ক : সেলেসাওদের জয়রথ থামালো ইকুয়েডর। কোপা আমেরিকায় গ্রুপ পর্বের শেষ ম্যাচে পয়েন্ট হারিয়েছে ব্রাজিল। টানা ১০ ম্যাচ জয়ের পর প্রথমবার ১-১ গোলে ড্র করেছে তারা। ১১তম ম্যাচে এসে জয়ের কোনো দেখা পেল না ব্রাজিল।

কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়েছে আগেই, সঙ্গে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়াটাও। তাই মূল একাদশের বেশ কয়েকজনকে বিশ্রামে রেখে একাদশ সাজিয়েছিলেন তিতে। ছিলেন না নেইমারও।

আর এই সুযোগে ইকুয়েডর টুর্নামেন্টের সবচেয়ে ফেভারিট দলকে আটকে দিলো। ব্রাজিলের জয়রথই কেবল থামায়নি ইকুয়েডর, একই সঙ্গে ‘বি’ গ্রুপ থেকে নিশ্চিত করেছে কোয়ার্টার ফাইনালও। একই সময়ে হওয়া অন্য ম্যাচে পেরু ১-০ গোলে হারিয়েছে ভেনেজুয়েলাকে। ফলে ভেনেজুয়েলার (২ পয়েন্ট) চেয়ে ১ পয়েন্টে এগিয়ে থাকায় শেষ আটের টিকিট পেয়েছে ইকুয়েডর। আর ওই গুরুত্বপূর্ণ একটি পয়েন্ট এসেছে তাদের ব্রাজিলের জয়রথ থামিয়েই!

৩৭ মিনিটে আসে ম্যাচের প্রথম গোল। এদের মিলিতাওয়ের হেডে এগিয়ে যায় সেলেসাওরা। এভারতনের নেওয়া ফ্রি কিক বক্সের ভেতর লাফিয়ে ওঠে জালে জড়ান এই ডিফেন্ডার।

পিছিয়ে পড়া ইকুয়েডর দ্বিতীয়ার্ধের শুরুতেই ফেরে ম্যাচে। বিরতি থেকে আসার পর থেকে চাপ তৈরি করতে থাকে তারা। ফল পেয়ে যায় ৫৩ মিনিটে, যখন জোরালো শটে জাল খুঁজে নেন আনহেল মেনা। এনের ভালেন্সিয়ার হেড ছোট বক্সের একটু সামনে থেকে লক্ষ্যভেদ করেন বদলি হয়ে নামা এই ফরোয়ার্ড। কাছ থেকে নেওয়া তার জোরালো শটে কিছুই করতে পারেননি গোলকিপার আলিসন।

আর এরই সঙ্গে টানা ১০ জয়ের পর প্রথমবার ড্রয়ের মুখ দেখলো ব্রাজিল। সেই ২০১৯ সালের নভেম্বরে শেষবার হেরেছিল তিতের দল। চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার কাছে ১-০ গোলের হারের পর ছুটছিল তাদের জয়রথ। লিওনেল মেসির গোলের ক্ষত শুকিয়ে জয় উৎসবে মাতা সেলেসাওরা দীর্ঘদিন পর এমন দিনে অন্য দৃশ্য দেখলো, যেদিন সেরা খেলোয়াড় নেইমার ছিলেন বেঞ্চে!

সান নিউজ/ এমএইচআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

৪৬তম বিসিএস মানতে হবে যেসব নির্দেশনা

নিজস্ব প্রতিবেদক: কাল ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনু...

যুদ্ধ কোনো সমাধান দিতে পারে না

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্তব্য করেছেন, য...

মিয়ানমারের সেনাদের ফেরত পাঠাল বিজিবি

নিজস্ব প্রতিবেদক: মিয়ানমারের রাখাইনে সরকারদলীয় বাহিনী ও বিদ্...

তিউনিসিয়া উপকূলে নৌকা ডুবি, নিহত ১৪

আন্তর্জাতিক ডেস্ক: তিউনিসিয়ার দক্ষিণের জেরবা দ্বীপের উপকূলে...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৩৭

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভিন্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা