বাণিজ্য

কমেছে ডিম-সবজির দাম 

সান নিউজ ডেস্ক : অস্বাভাবিক বৃদ্ধির পর রাজধানীর বাজারগুলোতে ডিমের দাম গত সপ্তাহেই কমতে শুরু করে। সপ্তাহের ব্যবধানে ডজনে ডিমের দাম কমেছে আরও ৫ টাকা। এর মাধ্যমে দুই সপ্তাহে ডিমের দাম ডজনে ৩৫ টাকা কমলো।কিছুটা স্বস্তির বাতাস বইছে সবজির বাজারে। প্রায় সব সবজির দাম ৫-১০ টাকা করে কমেছে।

আরও পড়ুন : পেঁয়াজের দাম কমলো!

গত কয়েক সপ্তাহে সবচেয়ে বেশি থাকা কাঁচা মরিচের দামও এই সপ্তাহে স্বাভাবিক পর্যায়ে নেমে এসেছে। বিক্রেতারা বলছেন, আজ বাজারে প্রতিটি সবজিই ক্রেতাদের ক্রয়ক্ষমতার মধ্যে রয়েছে।শুক্রবার (২৬ আগস্ট) রাজধানীর বিভিন্ন খুচরা বাজার ঘুরে এ তথ্য জানা গেছে।

বাজারে প্রতিকেজি কাঁচা মরিচের দাম ১২০। এক সপ্তাহ আগেও এই দাম ছিল ২৫০ টাকার বেশি। এদিকে সপ্তাহের বাজারে বেগুন ৫০ টাকা, আলু ২৫ টাকা, শসা ৭০ টাকা, টমেটো ১০০ টাকা, করলা ৬০ টাকা, উস্তে ৪৫-৫০ টাকা, ঢেঁড়স ৩৫-৪০ টাকা, কাঁচা পেঁপে ২৫-২০ টাকা, চিচিঙ্গা ৬০ টাকা, ধুন্দল ৬০ টাকা, বরবটি ৭০ টাকা, কাঁকরোল ৫০ টাকা, পটল ৩৫-৪০ টাকা প্রতিকেজিতে বিক্রি হচ্ছে।

এছাড়া প্রতি হালি কাঁচা কলার দাম ৪০ টাকা, প্রতি পিস ফুলকপি ৪০ টাকা, প্রতি পিস লাউ ৪৫-৫০ টাকা, লাল শাকের আটি ১৫ টাকা ও কমলি শাকের আটি ১০ টাকা।সবজির বাজার নিয়ে হাতিরপুল কাঁচাবাজারের খুচরা ব্যবসায়ী খলিল গণমাধ্যমকে বলেন, গত সপ্তাহের তুলনায় প্রায় প্রতিটি সবজিতে ৫-১০ টাকা করে দাম কমেছে।

ব্রয়লার মুরগির পাশাপাশি অপরিবর্তিত রয়েছে পাকিস্তানি কক বা সোনালি মুরগির দাম। সোনালি মুরগির কেজি বিক্রি হচ্ছে ২৮০ থেকে ৩০০ টাকা। দুই সপ্তাহ আগে ছিল ৩০০ থেকে ৩২০ টাকা। দাম অপরিবর্তিত থাকলেও চড়া দামে বিক্রি হচ্ছে চিংড়ি ও ইলিশ। চিংড়ির কেজি বিক্রি হচ্ছে ৮০০ থেকে ১০০০ টাকা। আর এক কেজি ওজনের ইলিশের কেজি বিক্রি হচ্ছে ১৬০০ থেকে ১৮০০ টাকা। ৭০০-৮০০ গ্রাম ওজনের ইলিশের কেজি বিক্রি হচ্ছে ৯০০ থেকে ১০০০ টাকা। আর ৪০০-৫০০ গ্রাম ওজনের ইলিশের কেজি বিক্রি হচ্ছে ৭০০ থেকে ৮০০ টাকা।

আরও পড়ুন : সৌদিতে সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি নিহত

সপ্তাহের বাজার করতে ছুটির দিনে হাতিরপুল কাঁচাবাজারে এসেছেন গোলাপ। তিনি বলেন, গত কয়েক সপ্তাহের তুলনায় এই সপ্তাহে সবজির বাজার কিছুটা স্থিতিশীল। সাধ্যের মধ্যে রয়েছে দাম। তবে লাপিয়া, পাঙাসের কেজিও দুইশ টাকা বিক্রি হচ্ছে। জিনিসপত্রের দাম এখন আমাদের মতো নিম্ন আয়ের মানুষ খুব কষ্টে আছে।এখন তো আর দাম দীর্ঘ দিন স্থিতিশীল থাকে না। দেখা যাবে আগামী সপ্তাহে হুট করে কোনো একটা সবজির দাম বিনা কারণে আকাশচুম্বী।

সান নিউজ/এসআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

গরমে ত্বক ব্রণমুক্ত রাখতে যা খাবেন

লাইফস্টাইল ডেস্ক: গরমকাল এলেই ব্র...

মাকে গলা কেটে হত্যা করল ছেলে

জেলা প্রতিনিধি: বিয়ে না দেওয়ায় চা...

পঞ্চগড়ে দুই শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: পঞ্চগড়ে চাওয়াই নদীতে গোসল করতে নেমে আলমি আক্...

চারতলা থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

খায়রুল খন্দকার টাঙ্গাইল : টাঙ্গাই...

শনিবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না 

নিজস্ব প্রতিবেদক: পাইপলাইনের কাজে...

ভারতীয় ৩ কোম্পানির ওপর নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্র স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা