সংগৃহীত
টেকলাইফ

রিয়েলমি আনলো নতুন ফোন

তথ্য-প্রযুক্তি ডেস্ক: বাংলাদেশের বাজারে গ্লোবাল ব্র্যান্ড রিয়েলমি আরো একটি নতুন ফোন আনল। সি৫৩ মডেলের এই ফোনটিতে ১২ জিবি পর্যন্ত ডায়নামিক র‍্যাম, ১২৮ জিবি স্টোরেজ ও ৭.৪৯ মিলিমিটার বডি সহ থাকছে নানা আকর্ষণীয় ফিচার।

আরও পড়ুন: টুইটারের নতুন লোগো এক্স

শাইনি ডিজাইনের জমকালো ফোনটির বাজার মূল্য মাত্র ১৭,৯৯৯ টাকা (মাত্র)। ফোনটি ব্যবহারকারীরা ব্যবহার করে নিরবচ্ছিন্ন অভিজ্ঞতা উপভোগ করতে পারবেন।

সি সিরিজের এই ফোনটিতে আপগ্রেড থেকে অনুপ্রাণিত হয়ে এর ডিভাইসে আনা হয়েছে চার্জ, স্টোরেজ ও ডিজাইনের সেগমেন্টসহ সেরা ফিচার। মাত্র ৩১ মিনিটের মধ্যেই ৩৩ ওয়াট সুপারভুক চার্জারের সাহায্যে ফোনটিতে ৫০ শতাংশ পর্যন্ত চার্জ দিতে পারবেন। এই সিরিজের আগের ফোন ১০ ওয়াট চার্জের সি৩৩ ডিভাইসের তুলনায় সি৫৩ ফোনটির চার্জিং স্পিড বৃদ্ধি করা হয়েছে। ব্যবহারকারীর অভিজ্ঞতা উন্নত করতে ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ারের সুবিশাল ব্যাটারি।

আরও পড়ুন: কোন ইমোজির কী অর্থ

এ ছাড়া ফোনটিতে টি৬১২ অক্টাকোর চিপসেটের পাশাপাশি এ সেগমেন্টের সবচেয়ে বড় স্টোরেজ সুবিধা, ১২ জিবি পর্যন্ত ডায়নামিক র‍্যাম ও ১২৮ জিবি রোম রয়েছে। ডিআরই র‍্যাম এক্সপানশন টেকনোলোজির মাধ্যমে ৬ জিবি র‍্যামের সাথে আরো ৬ জিবি র‍্যাম যোগ করে, মোট ১২ জিবি র‍্যাম চালু করা হয়েছে। এই ডিভাইসটিতে ২টি ন্যানো সিম কার্ড, ১টি মাইক্রোএসডি কার্ড একসাথে ব্যবহার করা যাবে। ফলে ২ টেরাবাইট পর্যন্ত স্টোরেজ বাড়ানো যাবে।

ফোনটিতে ডিজাইনে ব্যবহারকারীর স্বাচ্ছন্দ্যের উপর গুরুত্ব দেয়া হয়েছে। রাইট-এঙ্গেল বেজেল ও ব্যাক সাইডে চ্যাম্পিয়ন গোল্ড এবং মাইটি ব্ল্যাক রঙের শাইনি চ্যাম্পিয়ন ডিজাইন। ব্যাক কাভারের গোল্ডেন লাইন টেক্সচার ও গোল্ডেন লাইট ইফেক্ট অনেকটা গোল্ডেন রিবন ও স্পটলাইটের মতো, যা আনন্দ ও আভিজাত্যের মিশেলে চ্যাম্পিয়ন মুহূর্তগুলো ফুটিয়ে তোলে।

আরও পড়ুন: চাঁদের উদ্দেশে ভারতীয় চন্দ্রযান

ফটোগ্রাফিপ্রেমীদের জন্য ফোনটিতে থাকছে এফ/১.৮ অ্যাপারচার, ৫ পিক্সেল লেন্স সহ ৫০ মেগাপিক্সেল মেইন ক্যামেরা ও এফ/৩.০ অ্যাপারচার সহ বিঅ্যান্ডওব্লিউ লেন্স। ফোনটির সামনে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। বিভিন্ন উদ্ভাবনী ইমেজ ফাংশনের মাধ্যমে ব্যবহারকারীরা পছন্দ মতো ছবি তুলতে পারবেন খুব সহজেই।

ব্যবহারকারীদের ফোন দেখার অভিজ্ঞতা আরো সমৃদ্ধ ও স্বাচ্ছন্দ্যদায়ক করতে ব্যবহার করা হয়েছে ৪৫০ নিটস ব্রাইটনেস ও সর্বাধুনিক মিনি-ড্রপ সহ ৬.৭৪ ইঞ্চি ৯০ হার্জ হাই-লেভেল ফুল স্ক্রিন।

আরও পড়ুন: হোয়াটসঅ্যাপে আসছে ই-মেইল লগইন

সবশেষ, রিয়েলমি সি৫৩ ডিভাইসে নোটিফিকেশনের জন্য মিনি ক্যাপস্যুল (অ্যান্ড্রয়েড ফোনে প্রথমবারের মতো) ব্যবহার করা হয়েছে। ডিভাইসের স্ক্রিনে ব্যাটারির ৩ টি স্ট্যাটাসের ফুলি চার্জড (পুরো চার্জ), চার্জিং (চার্জ হচ্ছে) এবং লো ব্যাটারী (কম চার্জ) জন্য পর্যায়ক্রমে সবুজ, নীল ও লাল রঙের নোটিফিকেশন দেখা যাবে। ব্যবহারকারীরা ডেটা ইউসেজ ও ওটিএ’র মাধ্যমে স্টেপস স্ট্যাটসের মতো দু’টি ফাংশন পরে ব্যবহার করার সুযোগ আছে। এছাড়াও ফোনটিতে ১৫০ শতাংশ আলট্রাবুম স্পিকার, ফাস্ট-সাইড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও মাল্টিফাংশনাল এনএফসি (বাজারে প্রাপ্যতার উপর নির্ভরশীল) থাকছে।

সান নিউজ/এএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

শিক্ষার্থীদের আটকাতে ব্যারিকেড

নিজস্ব প্রতিবেদক: কোটা সংস্কারের ১ দফা দাবি আদায়...

কোপার শিরোপা আর্জেন্টিনার

স্পোর্টস ডেস্ক : কোপা আমেরিকার ফাইনালে লাউতারো মার্টিনেজের গ...

বিকেলে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন 

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা চীনে ৩ দিনের সফর...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ রোববার (১৪ জুলাই) বেশ কিছু...

রাজধানীর রেস্তোরাঁয় আগুন, দগ্ধ ২

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর খিলগাঁওয়ে ‘খানাস’ না...

বৈদ্যুতিক খুঁটির সঙ্গে ধাক্কা, নিহত ২

জেলা প্রতিনিধি: গাইবান্ধার পলাশবাড়ীতে‌ বৈদ্যুতিক খুঁটি...

ছাত্রলীগ কেন এলো

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ছাত্রল...

পত্রপত্রিকা দেখে ঘাবড়াবার কিছু নেই

নিজস্ব প্রতিবেদক: সরকারি কর্মকর্তাদের উদ্দেশে প্রধানমন্ত্রী...

নতুনবাজার ছেড়েছে শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক: কোটাবিরোধী আন্দ...

তেলের খনির সন্ধান পেল কুয়েত

আন্তর্জাতিক ডেস্ক: মধ্যপ্রাচ্যের উপসাগরীয় অঞ্চলের তেলসমৃদ্ধ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা