সংগৃহীত ছবি
খেলা

মেসি ম্যাজিকে ফাইনালে মায়ামি

স্পোর্টস ডেস্ক : ইউএস ওপেন কাপের সেমিফাইনালে সিনসিনাটি এফসির বিপক্ষে নাটকীয় জয়ে ফাইনালে উঠেছে মেসির দল ইন্টার মায়ামি।

আরও পড়ুন : ওয়াগনারের প্রধানসহ নিহত ১০

বৃহস্পতিবার (২৪ আগস্ট) সিনাটির টিকিউএন স্টেডিয়ামে দুইবার পিছিয়ে পড়েও দুর্দান্তভাবে ফিরে আসে মায়ামি। মেসির অতিমানবীয় পারফরম্যান্সে সিনসিনাটিকে টাইব্রেকারে ৫-৪ গোলে হারিয়ে আরও একটি শিরোপা জয়ের লক্ষ্যে একধাপ এগিয়ে গেল ইন্টার মায়ামি।

সেমিফাইনালে তখন অতিরিক্ত সময়ের খেলা চলছে। ২–১ গোলে এগিয়ে এফসি সিনসিনাটির জয় তখন প্রায় নিশ্চিতই! তবে মেসির রোমাঞ্চ তখনও বাকিই ছিল। শেষ বাঁশি বাজার মিনিট দুয়েক আগেই চমক দেখালেন মেসি। বাঁ প্রান্ত থেকে আর্জেন্টাইন মহাতারকার নেওয়া নিখুঁত ক্রস এমনভাবে মায়ামি ফরোয়ার্ড লিওনার্দো কাম্পানার মাথায় গিয়ে পড়ল, যেন প্লেটে আপনমনে বরণডালা সাজালেন সাতবারের ব্যালন ডি’অর জয়ী লিও। আর নিখুঁত দক্ষতায় বাকি কাজটা সারলেন কাম্পানা।

আরও পড়ুন : শি জিনপিংয়ের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক

আর কাম্পানার এই গোলেই রেফারির বাঁশি বাজার ঠিক আগমুহূর্তে সমতায় ফেরে মায়ামি। ২–২ গোলে মায়ামি সমতায় ফেরার পর অতিরিক্ত সময়ে গড়ায় ম্যাচ।

অতিরিক্ত সময়েও জালের দেখা পায় দুদল। ম্যাচের ৯৩তম মিনিটে বক্সের ভেতর থেকে দারুণ এক শটে গোল করে মায়ামিকে ৩–২ গোলে এগিয়ে দেন হোসেফ মার্তিনেজ। তবে নাটকের অনেকটা তখনও বাকি। ম্যাচের ১১৪ মিনিটে সুবিধা মতো জায়গায় বল পেয়ে ডান পায়ের বাঁকানো শটে গোল করে সিনসিনাটিকে ৩-৩ সমতায় ফেরান জাপানি অ্যাটাকিং মিডফিল্ডার ইয়ুয়া কুবো। শেষ পর্যন্ত ৩-৩ গোলে অমীমাংসিত থাকে ম্যাচ। এরপর টাইব্রেকার রোমাঞ্চে এফসি সিনসিনাটিকে ৫-৪ ব্যবধানে হারিয়ে ফাইনালে উঠেছে মেসি বাহিনী।

আরও পড়ুন : ১৩ অঞ্চলে বৃষ্টির আভাস

টাইব্রেকারে সিনসিনাটির হয়ে প্রথম শটেই লক্ষ্যভেদ করেন কুবো। মায়ামির হয়ে প্রথম শটটি নেন মেসি। বাঁ পাশের পোস্ট দিয়ে বল জালে জড়ান আর্জেন্টাইন তারকা। এরপর সিনসিনাটির সান্তিয়াগো আরিয়াস ও মায়ামির ফাকুন্দো ফারিয়াস দুজনেই লক্ষ্যভেদ করেন। টাইব্রেকারের স্কোরকার্ডে ২–২ গোলে সমতা, সেখান থেকে ৪–৪ এবং তারপর মায়ামির গোলকিপার ড্রেক ক্যালেন্ডার সিনসিনাটির নিক হ্যাগল্যান্ডের শট রুখে দেন। বেঞ্জামিন ক্রেমাশি এসে গোল করে মায়ামিকে টাইব্রেকারে ৫–৪ ব্যবধানের জয় এনে দেন।

সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কেশবপুরে নির্বাচনী কার্যালয়ের শুভ উদ্বোধন

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুরঃ আগামী ০৮ ই মে ২০২৪, রোজ বুধবা...

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

আফ্রিকায় ভারী বৃষ্টি, নিহত ১৫৫

আন্তর্জাতিক ডেস্ক: আফ্রিকায় গত কয়েক সপ্তাহ ধরে ভারী বৃষ্টি হ...

তীব্র গরমে জনজীবন বিপর্যস্ত

নিজস্ব প্রতিবেদক: দেশের ১৮টি জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ...

মাকে গলা কেটে হত্যা করল ছেলে

জেলা প্রতিনিধি: বিয়ে না দেওয়ায় চা...

আজ ঢাকার বায়ু অস্বাস্থ্যকর

নিজস্ব প্রতিবেদক: বিশ্বের দূষিত বাতাসের শহরের তালিকায় আজ ১৬১...

তাপামাত্রা কমার আভাস

নিজস্ব প্রতিবেদক: বৈশাখের চলমান ত...

বাসে আগুন দিয়ে মানুষ মারার ঘটনায় আসামি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: ২৯ অক্টোবর ২০২৩ এ রাজধানীর ডেমরায় অছিম পরি...

ময়মনসিংহে বাসের চাপায় নিহত ২

জেলা প্রতিনিধি: ময়মনসিংহ জেলায় বা...

ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে দুর্ঘটনা, আহত ২

জেলা প্রতিনিধি : ঢাকা-মাওয়া এক্স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা