লিওনেল মেসি
খেলা

রেকর্ডের অপেক্ষায় মেসি

সান নিউজ ডেস্ক: এবারের বিশ্বকাপে খেলতে এসে একের পর এক রেকর্ড ভাঙছেন মেসি। এবারের আসরে ইতোমধ্যে ৪ গোল করে আর্জেন্টিনার বিশ্বকাপ ইতিহাসে সর্বোচ্চ গোলদাতার তালিকায় বাতিস্তুতার পাশে বসেছেন তিনি।

আরও পড়ুন: সেমিতে মুখোমুখি মেসি-মদরিচ

এছাড়া বিশ্বকাপ খেলতে নেমে ছুঁয়েছেন সবচেয়ে বেশি বিশ্বকাপ খেলার রেকর্ড। এবার আরও একটি রেকর্ডের হাতছানি দিচ্ছে তারকা ফরোয়ার্ডের সামনে।

বিশ্বকাপের সেমিফাইনালে আজ ক্রোয়েশিয়ার বিপক্ষে মাঠে নামলেই বিশ্বকাপে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ডের মালিক হয়ে যাবেন তিনি। তবে রেকর্ডটা অবশ্য তার একার হবে না। জার্মানির বিশ্বকাপজয়ী অধিনায়ক লোথার ম্যাথাউসও ১৯৮২ থেকে ১৯৯৮ পর্যন্ত পাঁচ বিশ্বকাপে খেলেছেন ২৫টি বিশ্বকাপ ম্যাচ।

অন্যদিকে আর্জেন্টিনার সর্বকালের সর্বশ্রেষ্ঠ ফুটবলার লিওনেল মেসি ২০০৬ থেকে ২০২২ পর্যন্ত পাঁচ বিশ্বকাপে খেলেছেন ২৫টি বিশ্বকাপ ম্যাচ।

আরও পড়ুন: মেসির সেমিফাইনাল অনিশ্চিত

তাদের পাশাপাশি বিশ্বকাপে সবচেয়ে বেশি ম্যাচ খেলেছেন যথাক্রমে মিরোস্লাভ ক্লোসা (২৪) জার্মানি, পাওলো মালদিনি (২৩) ইতালি, ক্রিস্তিয়ানো রোনালদো (২২) পর্তুগাল।

তবে এই রেকর্ডটা একান্ত নিজের করে নেওয়ার সুযোগ আছে মেসির। আজ সেমিফাইনাল ম্যাচে খেলার পর ফাইনাল বা তৃতীয় স্থান নির্ধারণী যেকোনো একটি ম্যাচে মাঠে নামলেই এককভাবে রেকর্ডটা তার হয়ে যাবে।

আজকের ম্যাচে একটি গোল করলে আর্জেন্টিনার বিশ্বকাপ ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা হওয়ার পাশসাপাশি এবারের বিশ্বকাপে সর্বোচ্চ গোলদাতার তালিকায় এমবাপের পাশে বসবেন মেসি।

তবে সর্বোচ্চ পাঁচটি বিশ্বকাপ খেলার রেকর্ডে মেসির সঙ্গী আছেন পাঁচজন—মেক্সিকোর আন্তনিও কারবাহাল, রাফায়েল মার্কেজ, আন্দ্রেস গুয়ারদাদো, জার্মানির লোথার ম্যাথাউস ও পর্তুগালের ক্রিস্টিয়ানো রোনালদো।

আরও পড়ুন: সেদিন নেইমারকে ইশারা দিয়ে ডেকে ছিলেন ম্যারাডোনা

উল্লেখ্য, ৩৫ বছর বয়সী মেসির সম্ভবত এটাই শেষ বিশ্বকাপ। পঞ্চমবারের মতো বিশ্ব আসরে খেলছেন আর্জেন্টাইন কিংবদন্তি। তার হাতে একটি সোনালি ট্রফি দেখার অপেক্ষায় পুরো বিশ্বের ফুটবলপ্রেমীরা।

প্রসঙ্গত, লিওনেল আন্দ্রেস ‘লিও’ মেসি একজন আর্জেন্টাইন পেশাদার ফুটবল খেলোয়াড় যিনি ফরাসী পেশাদার লিগের শীর্ষস্তর লিগ ১ এর ক্লাব পারি সাঁ-জেরমাঁ এবং আর্জেন্টিনার জাতীয় ফুটবল দলের হয়ে একজন আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি বর্তমানে আর্জেন্টিনা জাতীয় দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন। ৫ই আগস্ট, ২০২১ তারিখে বার্সেলোনা ঘোষণা করে যে লিওনেল মেসি ক্লাবের সাথে চুক্তি নবায়ন করবেন না। ক্লাবটি মেসির চলে যাওয়ার কারণ হিসাবে স্প্যানিশ লিগার নিয়মকানুন দ্বারা সৃষ্ট আর্থিক এবং কাঠামোগত বাধার কথা উল্লেখ করেছে। মেসি প্রায়শই বিশ্বের সেরা খেলোয়াড় হিসাবে বিবেচিত এবং সর্বকালের সর্বশ্রেষ্ঠ খেলোয়াড়দের মধ্যে একজন হিসাবে বিবেচিত।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ছুটির দিনে মুখর সোহরাওয়ার্দী

নুসরাত জাহান ঐশী: আজ সপ্তাহিক ছুটির দিনে রাজধানীর প্রাণকেন্দ...

ভারত ছাড়লেন সালমান খান

বিনোদন ডেস্ক : বলিউডের ভাইজান খ্যাত সুপারস্টার সালমান খান। স...

বিটরুটের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক : বিটরুট হচ্ছে এ...

ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষ, নিহত ৩

জেলা প্রতিনিধি : রাজশাহীতে ট্রাকের চাপায় মোটরসাইকেলের তিন আর...

শিব নারায়ণ দাস আর বেঁচে নেই

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের জাতী...

ঢাকার বাতাসে কিছুটা উন্নতি

নিজস্ব প্রতিবেদক: বিশ্বের দূষিত ব...

রাজধানীতে মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর হাতিরঝ...

লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা গুরুত্বপূর্ণ

নিজস্ব প্রতিবেদক: ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যাল...

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ানোর দাবি

নিজস্ব প্রতিবেদক: টানা ২৬ দিন লম্...

পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৩

জেলা প্রতিনিধি: চট্টগ্রাম জেলার প...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা