ক্রিশ্চিয়ানো রোনালদো
খেলা

মাথা গরম করে লাভ নেই

সান নিউজ ডেস্ক: সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে আবেগী এক বার্তা দিয়েছেন পর্তুগালের সর্বকালের অন্যতম সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো।

আরও পড়ুন: এবার টার্গেট ‘স্মার্ট বাংলাদেশ’

তিনি বলেছেন, ‘পর্তুগালের হয়ে বিশ্বকাপ জেতা আমার ক্যারিয়ারের সবচেয়ে বড় এবং সবচেয়ে উচ্চাভিলাষী স্বপ্ন ছিল। সৌভাগ্যবশত পর্তুগালসহ আন্তর্জাতিক পর্যায়ের অনেক শিরোপা জিতেছি, কিন্তু বিশ্বের মধ্যে আমাদের দেশের নাম সর্বোচ্চ পর্যায়ে রাখা ছিল আমার সবচেয়ে বড় স্বপ্ন।

আমি এর জন্য লড়াই করেছি। আমি এই স্বপ্নের জন্য কঠোর পরিশ্রম করেছি। ১৬ বছরের বেশি সময় ধরে আমি ৫টি বিশ্বকাপ খেলেছি, গোল করেছি। সবসময় গ্রেট খেলোয়াড়দের পাশে পেয়েছি, পেয়েছি লাখ লাখ পর্তুগিজের সমর্থন, আমি আমার সব দিয়ে দিয়েছি। এই মাঠে সব কিছু দিয়েছি। আমি কখনো লড়াই থেকে মুখ ফিরিয়ে নেইনি, কখনও স্বপ্ন দেখা ছেড়ে দেইনি।

দুঃখজনকভাবে গতকাল (শনিবার) স্বপ্ন শেষ হয়ে গেছে। মাথা গরম করে লাভ নেই। আমি শুধু আপনাদের জানাতে চাই, অনেক কিছু বলা হয়েছে, অনেক কিছু লেখা হয়েছে, অনেক কিছু অনুমান করা হয়েছে, কিন্তু পর্তুগালের প্রতি আমার আত্মনিবেদন এক মুহূর্তের জন্যও বদলায়নি। আমি সবসময়ই এমন একজন ছিলাম, যে কি না সবার লক্ষ্য পূরণের জন্য লড়াই করেছি। আমি কখনও আমার সতীর্থ ও দেশের দিক থেকে মুখ ফিরিয়ে নেব না।

আরও পড়ুন: যুদ্ধ থামাতে চায় ইউক্রেন

এখনকার জন্য আর বেশি কিছু বলার নেই। ধন্যবাদ পর্তুগাল। ধন্যবাদ কাতার। স্বপ্নটা সুন্দর ছিল যতক্ষণ এটি টিকে ছিল... এখন আশা করছি সময়ই সবচেয়ে ভালো পরামর্শক এবং সবাইকে বলে দেয় কখন ইতি টানতে হবে।’

উল্লেখ্য, শেষ বিশ্বকাপটা খেলে ফেললেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে তার বিদায়টা হাসিমুখে হলো না। চোখ মুছতে মুছতে মাঠ ছাড়তে হলো পাঁচবারের ব্যালন ডি'অরজয়ী ফুটবলারকে।

তার দল পর্তুগাল কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছে, এই কষ্ট তো ছিলই। রোনালদোর মনে সবচেয়ে বড় কষ্ট হয়ে ছিল, ক্যারিয়ারের শেষবেলায় উপেক্ষার শিকার হওয়া। যে ম্যাচে দল হেরেছে, সেই ম্যাচেও শুরুর একাদশে ছিলেন না দেশের ইতিহাসে সর্বোচ্চ ম্যাচ আর গোলের রেকর্ড গড়া ফুটবলার। তাই আক্ষেপ, কষ্ট, অভিমান-সব এক হয়েই কাঁটার মতো বিঁধছে রোনালদোর মনে।

আরও পড়ুন: বাংলাদেশে দূতাবাস খুলবে আর্জেন্টিনা

প্রসঙ্গত, ক্রিশ্চিয়ানো রোনালদো একজন পর্তুগিজ পেশাদার ফুটবলার, যিনি প্রিমিয়ার লিগ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড এবং পর্তুগাল জাতীয় দলে ফরোয়ার্ড হিসেবে খেলে থাকেন। প্রায়ই বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় এবং সর্বকালের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে গণ্য রোনালদো পাঁচটি বালোঁ দর এবং চারটি ইউরোপিয়ান গোল্ডেন শো অর্জন করেছেন। যা কোন ইউরোপীয় খেলোয়াড় হিসেবে রেকর্ড সংখ্যক জয়। কর্মজীবনে তিনি ৩২টি প্রধান সারির শিরোপা জয় করেছেন, তন্মধ্যে রয়েছে সাতটি লিগ শিরোপা, পাঁচটি উয়েফা চ্যাম্পিয়নস লিগ, একটি উয়েফা ইউরোপীয় চ্যাম্পিয়নশিপ, এবং একটি উয়েফা নেশনস লিগ শিরোপা। রোনালদোর চ্যাম্পিয়নস লিগে সর্বাধিক ১৩৪টি গোল এবং ইউরোপীয় চ্যাম্পিয়নশিপে সর্বাধিক ১২টি গোলের রেকর্ড রয়েছে। তিনি অল্পসংখ্যক খেলোয়াড়দের একজন যিনি ১,১০০টির উপর পেশাদার খেলায় অংশগ্রহণ করেছেন এবং তার ক্লাব ও দেশের হয়ে ৭৯০টির বেশি গোল করেছেন। তিনি ১০০টি আন্তর্জাতিক গোল করা দ্বিতীয় পুরুষ ফুটবলার এবং প্রথম ইউরোপীয়।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

শেখ জামালের জন্মদিনে যুবলীগের শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দ্বিতীয় পুত্...

হিট স্ট্রোকে যুবকের মৃত্যু

নাসিরনগর প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়া নাসিরনগরে হিট স্ট্রোকে যু...

বায়ুদূষণে আজ ঢাকা সপ্তম

নিজস্ব প্রতিবেদক: বায়ুদূষণে বিশ্ব...

লক্ষ্মীপুরে চলছে ৫ ইউনিয়নে ভোট

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

৪ দাবিতে চট্টগ্রামে পরিবহন ধর্মঘট শুরু

জেলা প্রতিনিধি: চট্টগ্রামে শিক্ষা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা