খেলা

বড় ব্যবধানে হারল বাংলাদেশ

সান নিউজ ডেস্ক: ক্রাইস্টচার্চে মহাগুরুত্বপূর্ণ এই ম্যাচে টস জিতেছেন টাইগাররা। অধিনায়ক সাকিব আল হাসান ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান নিউজিল্যান্ডকে।

আরও পড়ুন : সাংবাদিক হত্যা, ৫ জনের ফাঁসি বহাল

বুধবার (১২ অক্টোবর) বাঁচামরার লড়াই বাংলাদেশের। তাতেই নিউজিল্যান্ড ২০ ওভার শেষে তুলে ফেলে ২০৮ রান।

২০৯ রানের লক্ষ্য মোকাবিলা করা বেশ শক্ত কাজ। বাংলাদেশের টপ অর্ডার ব্যাটসম্যানরা শুরুতে ভালোই খেলছিলেন। বিশেষ করে সৌম্য সরকার ও সাকিব আল হাসানের জুটি দারুণ লড়াইয়ের ইঙ্গিত দেয়। এই জুটি ৪৩ রানের বেশি করতে পারেনি। তারপর থেকে একাই লড়ে গেছেন সাকিব। বাংলাদেশের অধিনায়ক ইনিংস সেরা ৭০ রান করেন। বিশ্বকাপের আগে নিশ্চিতভাবে এই পারফরম্যান্স তাকে আত্মবিশ্বাসী করে তুলবে। লিটন দাস ও সৌম্য সরকার সমান ২৩ রান করেন।

সাকিবের একার লড়াইয়ে পেরে ওঠেনি বাংলাদেশ। ৪৮ রানে হেরে গেছে নিউ জিল্যান্ডের কাছে। ৭ উইকেট হারিয়ে ১৬০ রান করে তারা। টানা তৃতীয় জয়ের ম্যাচে অ্যাডাম মিলনে সর্বোচ্চ তিন উইকেট নেন। দুটি করে উইকেট পান টিম সাউদি ও মাইকেল ব্রেসওয়েল। ২৪ বলে ৬০ রান করে ম্যাচের সেরা খেলোয়াড় হয়েছেন নিউ জিল্যান্ডের গ্লেন ফিলিপস।

ক্রাইস্টচার্চে ২০৯ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে ৭ উইকেটে ১৬০ রানেই থেমেছে বাংলাদেশ। ৪৪ বলে ৮ চারে আর ১ ছক্কায় ৭০ করেন সাকিব।

রান তাড়ায় নেমে বোল্টের প্রথম ওভারেই বল আকাশে তুলে দিয়েছিলেন নাজমুল হোসেন শান্ত। বোলারসহ চার ফিল্ডার দৌড়ে এসে বলের দিকে তাকিয়ে থাকলেও ভুল বোঝাবুঝিতে কেউ হাত বাড়াননি। শূন্য রানে বেঁচে যান শান্ত।

তৃতীয় ওভারে অ্যাডাম মিলনের বলে আরেকবার জীবন পান শান্ত। এবার মিডঅনে ক্যাচ ফেলে দেন টিম সাউদি। তবে দুইবার বেঁচে গিয়েও ১২ বলে ১১ করে ফেরেন শান্ত। এক বল পরই বোল্ড হন মিলনের বলে।

এরপর লিটন দারুণ কিছু শট খেলে হন ব্রেসওয়েলের শিকার। ১৬ বলে ৩ বাউন্ডারি আর ১ ছক্কায় ২৩ করেন ডানহাতি এই ব্যাটার। পাওয়ার প্লের ৬ ওভারে তবু ২ উইকেটে ৫২ রানের ভালো সংগ্রহ পায় বাংলাদেশ।

তৃতীয় উইকেটে সৌম্য সরকার আর সাকিব আল হাসান ২৭ বলে যোগ করেন ৪৩ রান। দারুণ গতিতে ছুটছিল জুটিটি। দীর্ঘদিন পর দলে ফিরে সৌম্যও খেলছিলেন বেশ আত্মবিশ্বাসের সঙ্গে।

কিন্তু দশম ওভারের শেষ বলে মিলনের শর্ট বলের ফাঁদে পা দেন সৌম্য। থার্ডম্যানে তুলে দেন ক্যাচ। ১৭ বলে ৩ বাউন্ডারিতে গড়া সৌম্যর ২৩ রানের ইনিংসটি শেষ তাতেই। এরপর আফিফ হোসেন (৪ বলে ৪) ডাউন দ্য উইকেট খেলতে গিয়ে বোল্ড হন ব্রেসওয়েলের ঘূর্ণিতে।

আরও পড়ুন : জাতিসংঘ মানবাধিকার কাউন্সিল সর্বোচ্চ ভোটে নির্বাচিত বাংলাদেশ

এরপর হতাশ করেছেন নুরুল হাসান সোহানও (২)। ইয়াসির রাব্বি (৬ বলে ৬) ছক্কা হাঁকাতে গিয়ে ক্যাচ হন একদম বাউন্ডারির দড়িতে। তবে ৩৩ বলে ফিফটি করা সাকিব খেলেছেন অধিনায়কের মতোই। অনেকটা সময় পর্যন্ত লড়াই চালিয়ে গেছেন তিনি।

স্কোর: ২০ ওভারে বাংলাদেশ ১৬০/৭

২০ ওভারে নিউ জিল‌্যান্ড ২০৮/৫

ফল: নিউ জিল্যান্ড ৪৮ রানে জয়ী।

সান নিউজ/এসআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জায়েদের ফোন পানিতে ছুড়ে ফেললেন সাকিব

বিনোদন ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (১লা মে) বেশ কিছু খ...

বিরক্ত হয়েই শাকিবের পরিবার এই সিদ্ধান্ত 

বিনোদন ডেস্ক: ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানকে নতুন করে...

ভরিতে ১৮৭৮ টাকা কমলো স্বর্ণের দাম 

নিজস্ব প্রতিবেদক: দেশের বাজারে সো...

রাজধানীতে স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: টানা একমাস দাবদ...

চলচ্চিত্র নির্মাতা ফারুকীর জন্মদিন

বিনোদন ডেস্ক: সরয়ার ফারুকী ৫১ বছরে পা দিয়েছেন আজ। ১৯৭৩ সালের...

মিল্টন সমাদ্দার রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক: প্রতারণার মাধ্যমে মৃত্যুর জাল সনদ তৈরি করা...

আমিরাতে প্রবল বৃষ্টিপাত, সতর্কতা জারি

আন্তর্জাতিক ডেস্ক: প্রবল বৃষ্টিপা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা