খেলা

পাকিস্তানকে হারাল নিউজিল্যান্ড

সান নিউজ ডেস্ক: পাকিস্তানের দেওয়া ১৩১ রানের মামুলি টার্গেট ভেদ করতে কোনো বেগ পেতে হয়নি কিউই ব্যাটারদের। হেসেখেলে ৯ উইকেটে হারিয়েছে স্বাগতিকরা। এই জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন দুই ওপেনার অ্যালেন ফিন ও ডেভন কনওয়ে। তাদের ১১৭ রানের জুটির কল্যাণে সহজ জয়।

আরও পড়ুন: পলিথিন দিয়ে তৈরি হচ্ছে ডিজেল

মঙ্গলবার (১১ অক্টোবর) ক্রাইস্টচার্চে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। দুর্দান্ত ফর্মে থাকা মোহাম্মদ রিজওয়ান ইনিংস বড় করতে পারেননি (১৭ বলে ১৬)। তবে বাবর আর শান মাসুদ জুটি গড়ার পথেই ছিলেন। অষ্টম ওভারে ১ উইকেটে ৫৪ রান ছিল পাকিস্তানের। সেখান থেকে আর ২৩ রান তুলতে আরও ৪ উইকেট হারিয়ে বসে আনপ্রেডিক্টেবলরা। শান মাসুদ (১২ বলে ১৪), শাদাব খান (৭ বলে ৮), বাবর আজম (২৩ বলে ২১), হায়দার আলি (১১ বলে ৮) অল্প সময়ের মধ্যে ফিরে গেলে চাপে পড়ে পাকিস্তান।

১৩.২ ওভারে ৭৭ রানে ৫ উইকেট হারানো দলকে এরপর টেনে তোলার দায়িত্ব নেন আসিফ আলি আর ইফতিখার আহমেদ। তাদের জুটিতে আসে ৩৫ বলে ৫১ রান। ২৭ বলে ৩ বাউন্ডারিতে ২৭ করে আউট হন ইফতিখার। তবে আসিফ শেষ পর্যন্ত অপরাজিত থাকেন, ২০ বলে ৩ বাউন্ডারিতে করেন ২৫ রান। পাকিস্তান আগে ব্যাট করে ১৩০ রানে তুলে ৭ উইকেটে। নিউজিল্যান্ডের টিম সাউদি, মিচেল স্যান্টনার আর মাইকেল ব্রেসওয়েল নেন দুটি করে উইকেট।

আরও পড়ুন: বিশ্বযুদ্ধের দিকে যাচ্ছে পৃথিবী

পরে ১৩১ রানের মামুলি টার্গেট তাড়া করতে গিয়ে নিউজিল্যান্ডের দুই ওপেনার অ্যালেন ফিন ও ডেভন কনওয়ে শুরু থেকে দুর্দান্ত খেলে যাচ্ছিলেন। তাদের জুটি অনেকটাই অপ্রতিরুদ্ধ হয়ে উঠেছিল। পাকিস্তানি বোলারদের বুকে কাঁপন ধরিয়ে দিয়ে এগিয়ে যাচ্ছিলেন অ্যালেন ও কনওয়ে। ১৪তম ওভারে শাদাব খান ব্রেক থ্রু এনে দেন। তার বলে স্ট্যাম্পিংয়ের শিকার হন অ্যালেন। তখন নিউজিল্যান্ডের স্কোরবোর্ডে জমা হয়ে গেছে ১১৭ রান। জয় থেকে আর মাত্র ১৪ রান দূরে তারা।

আউট হওয়ার আগে ৪২ বলে ৬২ রানের একটি অসাধারণ ইনিংস উপহার দিয়ে যান অ্যালেন। শাদাবের বলটি বড় শট খেলে সামনের দিকে এগিয়ে গিয়েছিলেন অ্যালেন। ব্যাট-বলে হয়নি। সুযোগ কাজে লাগিয়ে স্ট্যাম্প ভেঙে দেন রিজওয়ান। এর পর মাঠে নামেন অধিনায়ক কেন উইলিয়ামসন।

আরও পড়ুন: কিশোর গ্যাংয়ের দ্বন্দ্বে কলেজছাত্র খুন

বাকি পথ পাড়ি দিতে উইলিয়ামসন ও কনওয়ের কোনো বেগ পেতে হয়নি। ৩ ওভার ৫ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌছে যায় নিউজিল্যান্ড। ৪৬ বল খেলে ৪৯ রান করেন কনওয়ে। আর তার সঙ্গে অপরাজিত থাকা উইলিয়ামসন ৯ রান করেন।

সান নিউজ/কেএমএল

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

হিটস্ট্রোকে একদিনেই ৬ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: তীব্র তাপপ্রবাহের কারণে হিট স্ট্রোকে আক্রা...

আইনি সেবায় মানবিকতাকেও স্থান দেয়া উচিত

নিজস্ব প্রতিবেদক: আইনি সেবা প্রদানকালে পুঁথিগত আইন প্রয়োগের...

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

প্রধানমন্ত্রী দেশে ফিরছেন কাল

নিজস্ব প্রতিবেদক: থাইল্যান্ড সফর শেষে আগামীকাল ব্যাংকক থেকে...

ডিপিএস এসটিএস স্কুলে গ্র্যাজুয়েশন অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক: ডিপিএস এসটিএস স্কুল ঢাকার ২০২৩-২৪ শিক্ষাবর...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা