ছবি: সংগৃহীত
রাজনীতি

ভোলায় ১৭ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা 

ভোলা প্রতিনিধি: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য তোফায়েল আহমেদ ও সাবেক উপ মন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবসহ ১৭ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুন: ৩ বারের নৌকার এমপি এবার স্বতন্ত্র প্রার্থী

রোববার (৩ ডিসেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত ভোলা জেলা প্রশাসক সম্মেলন কক্ষে ভোলা জেলার ৪ টি আসনের ২০ জন প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই কার্যক্রম সম্পন্ন করা হয়।

জেলা রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক আরিফুজ্জামান মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে ১৭ প্রার্থীর মনোনয়ন বৈধ, কাগজপত্রের ত্রুটির কারণে ২ জনের মনোনয়নপত্র বাতিল এবং ১ জনের মনোনয়নপত্র স্থগিত করেন।

আরও পড়ুন: ঠাকুরগাঁওয়ে ২ জনের মনোনয়ন বাতিল

ভোলা-১ আসন থেকে বর্তমান সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তোফায়েল আহমেদ, জাতীয় পার্টি (এরশাদ) মনোনীত প্রার্থী মোহাম্মদ শাজাহান মিয়া, স্বতন্ত্র প্রার্থী মোঃ সিদ্দিকুর রহমানের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

এ আসনে স্বতন্ত্র প্রার্থী মো. মিজানুর রহমানের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। নির্বাচনী আইন অনুযায়ী, ভোলা-১ আসনের স্বতন্ত্র প্রার্থীদের এক শতাংশ ভোটারের সমর্থনের তথ্য ঠিক না থাকায় তার মনোনয়ন বাতিল করা হয়।

ভোলা-২ (দৌলতখান-বোরহানউদ্দিন) আসন থেকে বর্তমান সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আলী আজম মুকুল, জাতীয় পার্টি (মঞ্জু) মনোনীত প্রার্থী মো. গজনবী, বাংলাদেশ সম্মিলিত জাতীয় জোট (কংগ্রেস পার্টি) মনোনীত প্রার্থী মোহাম্মদ আসাদুজ্জামান, বাংলাদেশ তরিকত ফেডারেশন মনোনীত প্রার্থী শাহেন শাহ মো. শামছুদ্দিন মিয়ার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুন: রোববার থেকে ফের অবরোধ

বাতিল করা হয়েছে বাংলাদেশ কংগ্রেস মনোনীত প্রার্থী এডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর আলম রিটুর মনোনয়নপত্র। তিনি দলীয় মনোনয়নপত্র জমা দেওয়ার কাগজ দেখাতে ব্যর্থ হয়েছেন। এ কারণে তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

এছাড়া এ আসন থেকে জাতীয় পার্টি (এরশাদ) মনোনীত প্রার্থী মিজানুর রহমানের মনোনয়নপত্র স্থগিত করা হয়েছে। বাংলাদেশ ব্যাংকের তথ্যমতে ঋণ খেলাপি তালিকায় তার নাম রয়েছে।

ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনে বর্তমান সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নুরুন্নবী চৌধুরী শাওন, বাংলাদেশ জাতীয় পার্টি মনোনীত প্রার্থী কামাল উদ্দিন, জাতীয় পার্টি (মঞ্জু) প্রার্থী ফারজানা চৌধুরী, সতন্ত্র প্রার্থী মেজর মো. জসিম উদ্দিন ও মোহাম্মদ আলমগীর হ্যালোর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

আরও পড়ুন: বিএনপির ২ নেতা বহিষ্কার

ভোলা-৪ (চরফ্যাশন-মনপুরা) আসন থেকে বর্তমান সংসদ সদস্য সাবেক উপমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব, ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী মোঃ আলাউদ্দিন, তৃণমূল বিএনপির মোহাম্মদ হানিফ, জাতীয় পার্টির মোহাম্মদ মিজানুর রহমান, স্বতন্ত্র প্রার্থী আবুল ফয়েজের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

ভোলার জেলা প্রশাসক ও জেলা রির্টানিং অফিসার আরিফুজ্জামান বলেন, সুষ্ঠ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। এছাড়া প্রার্থীরা যাতে আচারণ বিধি মেনে চলে, সেদিকে বাড়তি নজরদারি থাকবে প্রতিটি আসনে।

আরও পড়ুন: নবম দফায় বিএনপির অবরোধ শুরু

আগামী ৬ ডিসেম্বর থেকে শুরু করে ১৫ ডিসেম্বর পর্যন্ত চলবে প্রার্থীদের আপিল করার সুযোগ। আর ১৭ ডিসেম্বর মনোনয়নপত্র পত্যাহার এবং ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেওয়া হবে।

নির্বাচনি প্রচার চলবে ৫ জানুয়ারি সকাল ৮ টা পর্যন্ত। ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি। এ জেলার ৪ টি আসনে মোট ভোটার সংখ্যা ১৫৫৩৭২। এর মধ্যে পুরুষ ভোটার হলো ৮০৭৬১৮ জন এবং নারী ভোটার ৭৪৬১২০ জন।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সাংবাদিকতায় সেরাদের অ্যাওয়ার্ড দিচ্ছে ডিএমএফ

নিজস্ব প্রতিবেদক: আগামী জুন মাসে...

এসএসসি পরীক্ষায় ফেল করায় আত্মহত্যা

নোয়াখালীর প্রতিনিধি: নোয়াখালীর সদ...

পুতিন প্রতিরক্ষামন্ত্রীকে সরিয়ে দিচ্ছেন 

আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্র...

বিশ্বকাপের দল ঘোষণা মঙ্গলবার

স্পোর্টস ডেস্ক: সব জল্পনা-কল্পনার...

বায়ুদূষণে আজ ঢাকা নবম

নিজস্ব প্রতিবেদক: বিশ্বের দূষিত ব...

৩ বিভাগে ঝড়বৃষ্টির পূর্বাভাস

নিজস্ব প্রতিবেদক: আজ দেশের ৩ বিভা...

মার্ক জাকারবার্গ’র জন্মদিন

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

গাজায় শরণার্থী শিবিরে হামলা, নিহত ১৪

আন্তর্জাতিক ডেস্ক: ফিলিস্তিনের অব...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা