ছবি: সংগৃহীত
রাজনীতি

৩ বারের নৌকার এমপি এবার স্বতন্ত্র প্রার্থী

বেনাপোল প্রতিনিধি: যশোর-৪ (বাঘারপাড়া-অভয়নগর) আসনে পরপর ৩ বারের সংসদ সদস্য রণজিত কুমার রায় এবার নৌকার বিপরীতে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন।

আরও পড়ুন: ষড়যন্ত্র করে ক্ষমতায় আসতে চায়

দ্বাদশ জাতীয় নির্বাচনে দলীয় মনোনয়ন পাননি পরপর ৩ বারের এই সংসদ সদস্য। এবার দলীয় মনোনয়ন পেয়েছেন যশোরের অভয়নগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এনামুল হক বাবুল।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ২০০৮, ২০১৪ এবং সর্বশেষ ২০১৮ সালের জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন রণজিত কুমার রায়।

আরও পড়ুন: ঝটিকা মিছিল করে অন্ধকারে

এবার তিনি ছাড়াও এ আসনে দলীয় মনোনয়ন চেয়েছিলেন- জেলা আওয়ামী লীগের সম্পাদক মণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার বিপুল ফারাজী, জেলা আওয়ামী লীগের সদস্য ইঞ্জিনিয়ার আরশাদ পারভেজ, অভয়নগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এনামুল হক বাবুল, বাঘারপাড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হোসেন বিশ্বাস, সাবেক উপসচিব সন্তোষ অধিকারী প্রমুখ। তবে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন বাছাই কমিটি চমক এনেছেন এবার তাদের প্রার্থী বাছাইয়ে।

বাঘারপাড়া-অভয়নগর এলাকার বাসিন্দাদের মতে, দলীয় মনোনয়ন না পাওয়ার ক্ষেত্রে রণজিত কুমার রায়ের বিগত কয়েক বছরের নানা কর্মকাণ্ড দায়ী।

আরও পড়ুন: ১৬২ প্লাটুন বিজিবি মোতায়েন

এই ২ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটি কুক্ষিগত করা ছাড়াও যুদ্ধাপরাধী এবং নিজ দলের বাইরের লোকজনকে নানাবিধ সুবিধা প্রদানের বেশ কিছু অভিযোগ ওঠে তার বিরুদ্ধে।

এ কারণে দলীয় মনোনয়ন প্রাপ্তদের নাম ঘোষণার দিন এনামুল হক বাবুলের নাম প্রচার হওয়ায় বাঘারপাড়ার বিভিন্ন এলাকায় দলীয় নেতাকর্মীরা উল্লাস এবং মিষ্টিমুখ করেন।

আরও পড়ুন: এলপিজির মূল্য ঘোষণা আজ

দলীয় মনোনয়ন না পেলেও স্বতন্ত্র হিসেবে মনোনয়নপত্র ক্রয় এবং তা জমা দিয়েছেন পরপর ৩ বারের সংসদ সদস্য রণজিত কুমার রায়।

যদিও তিনি বলছেন, মনোনয়নপত্র জমা দিয়েছি। কিন্তু নৌকার বিপক্ষে ভোট করব না। দল যাকে মনোনয়ন দিয়েছে, ভালো হয়েছে। মনোনয়নপত্র জমা দেয়ার পরও নানা সুবিধা-অসুবিধা বা সমস্যা থাকতে পারে। তাছাড়া মনোনয়নপত্র উইথড্র করারও সুযোগ রয়েছে।

মনোনয়নপ্রাপ্ত এনামুল হক বাবুল বলেন, স্বতন্ত্র প্রার্থী ছাড়াও বিভিন্ন দলের মোট সাতজন প্রতিদ্বন্দ্বী রয়েছেন। ইন্ডিভিজুয়ালি কাউকে প্রতিপক্ষ মনে করছি না। যেহেতু তারা সকলে মনোনয়ন কিনেছেন এবং জমা দিয়েছেন। প্রত্যেকেই শক্তিশালী, আমার কাছে কেউই দুর্বল নন।

আরও পড়ুন: সমুদ্রবন্দরে ২ নম্বর হুঁশিয়ারি সংকেত

এই আসনে দলীয় প্রার্থী পরিবর্তন হতে পারে কিনা- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, একটি টেলিভিশনে এই ধরনের একটি সংবাদ আমিও শুনেছি। পরে দলীয় হাইকমান্ডের সাথে যোগাযোগ করেছি। তারা আমাকে আশ্বস্ত করেছেন, সংবাদটি সঠিক নয়।

প্রসঙ্গত, রণজিত কুমার রায় ২০১৮ সালে বিএনপির প্রার্থী ইঞ্জিনিয়ার টিএস আইয়ুবকে প্রায় আড়াই লাখ ভোটের ব্যবধানে হারান। ২০১৪ সালে তিনি নিজ দলের বিদ্রোহী প্রার্থী অধ্যক্ষ আবদুল ওহাবের চেয়ে দ্বিগুণ ভোট পেয়ে বিজয়ী হন।

আরও পড়ুন: ঢাকার বায়ু অস্বাস্থ্যকর

তারও আগে ২০০৮ সালে বিএনপির প্রার্থী ইঞ্জিনিয়ার টিএস আইয়ুবকে ৩ হাজারের বেশি ভোটে পরাজিত করেন।

প্রসঙ্গত, যশোর-৪ (বাঘারপাড়া-অভয়নগর) আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৩৩ হাজার ২৯৮ জন। এ আসনে পুরুষ ভোটার ২ লাখ ১৬ হাজার ৪৪১ জন ও নারী ভোটার ২ লাখ ১৬ হাজার ৮৫৭ জন। এ আসনে প্রাথমিকভাবে নির্বাচিত মোট ভোট কেন্দ্র ১৪৯ টি, যার মধ্যে ভোট কক্ষের সংখ্যা ৯৯৮ টি।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

শতবর্ষী বিদ্যালয়ের নাম পুনর্বহালের দাবি

নাটোর প্রতিনিধি : বড়াইগ্রামে শতাধিক বছর পূর্বে প্রতিষ্ঠিত ঐত...

নির্বাচনের তারিখ ঘোষণা করল ইরান

আন্তর্জাতিক ডেস্ক: ইরানের প্রেসিড...

খাগড়াছড়িতে ইয়াবাসহ আটক ২

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ির রামগড়ে এক...

মঙ্গলবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

ঝুঁকিপূর্ণ কেন্দ্র নিয়ে ভোট চলছে

জেলা প্রতিনিধি: ৭৬টি ঝুঁকিপূর্ণ ক...

বাগেরহাটে দুই গ্রুপের সংঘর্ষ

জেলা প্রতিনিধি: বাগেরহাট জেলায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে...

এমপি হত্যায় ২ দেশের কোনো বিষয় নয়

নিজস্ব প্রতিবেদক: পররাষ্ট্রমন্ত্রী ড. হাসান মাহমুদ বলেছেন, ভ...

এফডিসিতে নিপুণবিরোধী মিছিল

বিনোদন ডেস্ক: বাংলাদেশ চলচ্চিত্র...

বাগান থেকে ব্যবসায়ীর লাশ উদ্ধার

জেলা প্রতিনিধি: ফেনী জেলায় করিম উল্যাহ প্রকাশ কালামিয়া (৬০)...

বিদ্যুৎস্পৃষ্টে নিহত ১ যুব

জেলা প্রতিনিধি: চট্টগ্রাম জেলার ই...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা