ছবি: সংগৃহীত
রাজনীতি
বকশীগঞ্জ পৌর আওয়ামী লীগ

সাংগঠনিক কর্মকাণ্ড স্থগিত ঘোষণা

জামালপুর প্রতিনিধি: দলে বিভেদ সৃষ্টির অপ-তৎপরতার অভিযোগে বাংলাদেশ আওয়ামী লীগ, বকশীগঞ্জ পৌর শাখার সাংগঠনিক কর্মকাণ্ড সাময়িক স্থগিত ঘোষণা করেছে উপজেলা আওয়ামী লীগ।

আরও পড়ুন: হবিগঞ্জে বিএনপি-আ’লীগ সংঘর্ষ, আহত শতাধিক

রোববার (২০ আগস্ট) রাতে বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ শাহিনা বেগম ও সাধারণ সম্পাদক মো. ইসমাইল হোসেন তালুকদার বাবুল স্বাক্ষরিত এক পত্রে এ তথ্য জানানো হয়।

বকশীগঞ্জ পৌর আওয়ামী লীগের আহবায়ক মো. জালাল উদ্দিন বরাবর পাঠানো পত্রে উল্লেখ করা হয়েছে, বিগত ১৬ আগস্ট উপজেলা আওয়ামী লীগকে অবহিত না করে বিতর্কিত একটি অনুষ্ঠানের আয়োজন করে দলের মাঝে বিভ্রান্তি ও বিভেদ সৃষ্টির অপচেষ্টা করেছে বকশীগঞ্জ পৌর আওয়ামী লীগ।

আরও পড়ুন: ঠাকুরগাঁওয়ে প্রেস কাউন্সিলের মতবিনিময় সভা

বিতর্কিত ওই অনুষ্ঠান স্থগিত করার জন্য পৌর আওয়ামী লীগের আহ্বায়ককে উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে নির্দেশনা দেওয়া সত্ত্বেও সেই অনুষ্ঠান করা হয়েছে।

পত্রে আরও উল্লেখ করা হয়েছে যে, এমন কর্মকাণ্ড সংগঠনের ঊর্ধ্বতন শাখার নেতৃত্বের নির্দেশনা অবজ্ঞা করার একটি অপচেষ্টা মাত্র।

পরবর্তীতে ১৮ আগস্টে উপজেলা আওয়ামী লীগের নোটিশের জবাবে পৌর আওয়ামী লীগের আহ্বায়ক জানায়, উপজেলা কমিটির নির্দেশনা অনুষ্ঠান সম্পন্ন করার পর তিনি জানতে পেরেছেন এবং যদি সেটি অনুষ্ঠান শুরুর আগে পেতেন ,তবে সেই অনুষ্ঠান অবশ্যই স্থগিত করা হতো মর্মে স্বীকার করেছেন।

আরও পড়ুন: রাজনৈতিক অস্থিরতা কমবে, বিএনপি আসবে

তার এমন জবাব উপজেলা আওয়ামী লীগ সন্তোষজনক নয় বলেছেন। সেই সাথে বিগত ১৫ আগস্ট বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠিত জাতীয় শোক দিবসের আলোচনা সভাতেও পৌর আওয়ামী লীগের কেউই অংশগ্রহণ না করায় দলের ঊর্ধ্বতন শাখার প্রতি পৌর আওয়ামী লীগের কমিটির আনুগত্যহীনতার বহিঃপ্রকাশ ঘটেছে বলে পত্রে উল্লেখ রয়েছে।

পত্রে সর্বশেষ বলা হয়েছে, বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৬২(১) নং ধারা মোতাবেক বাংলাদেশ আওয়ামী লীগ বকশীগঞ্জ পৌর শাখার বর্তমান আহ্বায়ক কমিটির মেয়াদ অনেক পূর্বেই উত্তীর্ণ হয়েছে।

আরও পড়ুন: আওয়ামী লীগ কচুঁপাতার পানি না

এমতাবস্থায় অত্র কমিটির সাম্প্রতিক সাংগঠনিক তৎপরতার মাঝে ঊর্ধ্বতন শাখার আদেশ ও দিক নির্দেশনা প্রতিপালনে অবজ্ঞা প্রদর্শন এবং দলে বিভেদ ও বিশৃঙ্খলা সৃষ্টি এবং অপতৎপরতার বিষয়টি সুস্পষ্ট হওয়ায় সংগঠনের সার্বিক স্বার্থে বাংলাদেশ আওয়ামী লীগ, বকশীগঞ্জ পৌর শাখার সকল সাংগঠনিক কর্মকাণ্ড পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সাময়িকভাবে স্থগিত করা হলো।

বাংলাদেশ আওয়ামী লীগ, জামালপুর জেলা শাখার সাথে আলোচনা সাপেক্ষে পরবর্তী সিদ্ধান্ত প্রদান করা হবে।

আরও পড়ুন: মুক্তিযোদ্ধাদের নিয়ে সম্মেলন জরুরি

বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ইসমাইল হোসেন তালুকদার বাবুল জানান, রোববার পৌর আওয়ামী লীগের আহ্বায়ক বরাবর এই পত্র দেওয়া হয়েছে।

এ ব্যাপারে বকশিগঞ্জ পৌর আওয়ামী লীগের আহ্বায়ক মো. জালাল উদ্দিন জানান, সাংগঠনিক কর্মকাণ্ড স্থগিতের পত্র তিনি হাতে পাননি। তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখেছেন। বর্তমান উপজেলা আওয়ামী লীগের কমিটি গঠনের পর তাকে কোনদিনই চিঠি দেয়নি বলেও জানান তিনি।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

মুন্সীগঞ্জে সর্বজনীন পেনশন স্কিম উদ্বোধন

মো. নাজির হোসেন, মুন্সিগঞ্জ: মুন্সীগঞ্জ সদর উপজেলায় ভূমি অফি...

লক্ষ্মীপুরে চলছে ৫ ইউনিয়নে ভোট

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

শহীদ শেখ জামাল’র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

রাতের আঁধারে ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায়

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

রাফাহতে ইসরায়েলি হামলায় নিহত ১৩

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের গাজা ভূখণ্ডের রাফাহতে ইসরায়ে...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ সোমবার (২৯ এপ্রিল) বেশ কি...

হিটস্ট্রোকে একদিনেই ৬ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: তীব্র তাপপ্রবাহের কারণে হিট স্ট্রোকে আক্রা...

আইনি সেবায় মানবিকতাকেও স্থান দেয়া উচিত

নিজস্ব প্রতিবেদক: আইনি সেবা প্রদানকালে পুঁথিগত আইন প্রয়োগের...

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা