ফাইল ছবি
রাজনীতি

নির্বাচনে না আসা বিএনপির জন্য আত্মঘাতী

নিজস্ব প্রতিবেদক: তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। বদলে গেছে অনেক কিছু। তবে এটি তো অনেকের পছন্দ নয়। কারণ তাদের ভোট পাওয়ার সম্ভাবনা কমে যায়।

তিনি বলেন, পত্রিকায় দেখলাম এই সরকারের নেতৃত্বে বিএনপি নির্বাচনে যাবে না। বিএনপি ২০১৪ সালে একবার নির্বাচন বর্জন করেছিলো। কোনো লাভ হয়নি, নির্বাচন হয়েছে এবং বাংলাদেশে সাংবিধানিক সরকারের ধারাবাহিকতা বজায় রয়েছে।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে খুলনা জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে সাংবাদিক কল্যাণ ট্রাস্ট্রে প্রধানমন্ত্রীর দেওয়া অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী আরও বলেন, ২০১৮ সালে নির্বাচনে যাবে, যাবে না এই করতে করতে শেষ পর্যন্ত তারা (বিএনপি) নির্বাচনে গিয়েছে পানি ঘোলা করে। এই সিদ্ধান্ত তেমন কিনা জানি না। আমি মনে করি বিএনপির জন্য এই নির্বাচনে না যাওয়ার সিদ্ধান্ত আত্মঘাতী হবে। কোনো রাজনৈতিক দল যারা জনগণের ভোটের ওপর নির্ভর করে, জনগণের রায়ের ওপর নির্ভর করে তাদের জন্য নির্বাচন বর্জন আত্মহননের সমান। আর যারা পেছনের দরজা দিয়ে ক্ষমতায় যেতে চায় তারা অবশ্য নির্বাচন বর্জন করবে।

তিনি বলেন, নির্বাচনের আগেই খুলনায় বিটিভি পূর্ণাঙ্গ রূপে চালু হবে। এছাড়া সকল বিভাগে বিটিভির কেন্দ্র চালু হবে। এর ফলে শিল্প-সাহিত্যর বিকাশ হবে এবং নতুন নতুন প্রতিভা আত্মপ্রকাশ করবে। একই সঙ্গে কর্মসংস্থানের সৃষ্টি হবে।

তথ্যমন্ত্রী বলেন, সব মতাদর্শের সংবাদকর্মীরা প্রধানমন্ত্রীর অনুদান পাবে। এ ক্ষেত্রে মতাদর্শ বিচার বিবেচনা করা হবে না। সরকার প্রধান সাংবাদিক বান্ধব। এজন্য সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গঠন করেছে সরকার। যা অন্য কোনো দেশে হয়নি। এর আগে সাড়ে তিন হাজার সাংবাদিককে সাড়ে তিন কোটি টাকা দেওয়া হয়েছে। এবারে প্রধানমন্ত্রী নিজস্ব তহবিল থেকে ১০ কোটি টাকা দিয়েছেন সাংবাদিক কল্যাণ ট্রাস্টে। দুস্থ ও চাকরিচ্যুতদের এ সাহায্য দেওয়া হচ্ছে। সাংবাদিক নেতাদের সিদ্ধান্ত অনুযায়ী এটা হয়েছে। আমি নিজে এ ব্যাপারে হস্তক্ষেপ করিনি। এটা সম্পূর্ণ তাদের ওপর ছেড়ে দিয়েছি।


খুলনার জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক ও জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ। বক্তব্য দেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপিত কুদ্দুস আফ্রাদ, খুলনা প্রেস ক্লাবের সভাপতি এসএম জাহিদ হোসেন, খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সি মাহবুবুল আলম সোহাগ ও উপকারভোগী সাংবাদিক অমীয় কান্তি পাল।

এ সময় খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, খুলনা প্রেস ক্লাবের সাবেক সভাপতি এসএম নজরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ৭৫ জন সাংবাদিককে ১০ হাজার টাকা অনুদানের চেক হস্তান্তর করা হয়। এর আগে তথ্যমন্ত্রী বিটিভির খুলনা কেন্দ্র, বাংলাদেশ বেতারের খুলনা কেন্দ্র পরিদর্শন এবং বঙ্গবন্ধু প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

সান নিউজ/এফএআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

কক্সবাজারে দুই জেলের লাশ উদ্ধার 

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার চ...

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা