রাজনীতি

জাতির কলঙ্কমোচনে জিয়ার বিচার 

কূটনৈতিক প্রতিবেদক: তথ‍্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি বলেছেন, জাতিকে পরিপূর্ণভাবে কলঙ্কমুক্ত করতে খুনি জিয়ার মরণোত্তর বিচার করা হবে।

তিনি বলেন, বাঙালি জাতির কপালের কলঙ্কের কালো দাগ ইতিহাসের পাতা থেকে মুছে ফেলতে ১৫ আগস্ট হত্যার মাস্টার মাইন্ড, প্রধান কুশীলব খুনি জিয়াউর রহমানের মরণোত্তর বিচার অবশ্যম্ভাবী।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) কানাডার টরেন্টোর স্থানীয় সময় ৭ টায় অন্টারিও আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তথ্য প্রতিমন্ত্রী বলেন, যারা বাংলাদেশকে স্বাধীন সার্বভৌম রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেয় নাই, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মাধ্যমে বাঙালি জাতিরাষ্ট্রের সকল ইতিহাস মুছে ফেলার গভীর ষড়যন্ত্র করে দেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিলো। সেই অপশক্তি, দালালেরা এখনো পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসতে চায়। তারা বাংলাদেশকে পাকিস্তান বানানোর স্বপ্নে এখনও বিভোর।

এ সময় তথ্য প্রতিমন্ত্রী অন্টারিও আওয়ামী লীগের নেতৃবৃন্দকেও খুনি জিয়ার বিচার কার্য সম্পন্ন করাটা শপথ হিসেবে গ্রহণ করতে বলেছেন।

ডা. মুরাদ বলেন, খুনি জিয়াউর রহমান সর্বাত্মকভাবে এই ষড়যন্ত্রের সাথে (সপরিবারে বঙ্গবন্ধু হত্যাকাণ্ড) লিপ্ত ছিলো। সেটা সাক্ষ্য-প্রমাণে এসেছে, তথ্য-উপাত্তে এসেছে এবং যারা বঙ্গবন্ধু হত্যা মামলায় সাক্ষ্য প্রদান করেছেন, তারাও বিভিন্ন সাক্ষ্য দিয়েছেন। তাতে এটা পরিষ্কারভাবে প্রতীয়মান যে, জিয়াউর রহমান এটার সাথে (হত্যাকাণ্ড) ওৎপ্রোতভাবে জড়িত ছিলো।

পলাতক খুনিদের ফিরিয়ে দিতে তিনি কানাডার সরকারের কাছে অনুরোধ জানান। একজন জাতির পিতার অনুসারী হিসেবে অনুরোধ করবো, বিচার পাওয়া আমাদের নাগরিক অধিকার। সেই লক্ষ্যে পলাতক খুনিদের ফিরিয়ে এনে বিচার কার্যকর করতে বাংলাদেশের পক্ষে অবস্থানের আহ্বান জানান।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন অন্টারিও আওয়ামী লীগের সভাপতি মোস্তফা কামাল এবং সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক লিটন মাসুদ

সান নিউজ/এফএআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জায়েদের ফোন পানিতে ছুড়ে ফেললেন সাকিব

বিনোদন ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (১লা মে) বেশ কিছু খ...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

বিরক্ত হয়েই শাকিবের পরিবার এই সিদ্ধান্ত 

বিনোদন ডেস্ক: ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানকে নতুন করে...

কাঁচা আমের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক: গ্রীষ্মকালের সু...

মেহনতি মানুষের ভাগ্যোন্নয়নই আ’লীগের লক্ষ্য

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন...

১০ জেলেকে মুক্তি দিল আরকান আর্মি

নিজস্ব প্রতিবেদক: দেশের অভ্যন্তরে...

বজ্রপাতে একদিনেই প্রাণ গেল ১০ জনের

নিজস্ব প্রতিবেদক: বৃষ্টিহীন বৈশাখ...

হাসপাতাল থেকে বাসা ফিরলেন খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক: বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা