আন্তর্জাতিক

৮০ টন খাদ্য নিয়ে জার্মান উড়োজাহাজ ব্রিটেনে

নিজস্ব প্রতিবেদক : করোনা ভাইরাসের নতুন ধরন নিয়ে বৃটেনসহ গোটা ইউরোপ আতঙ্কে, অন্যদিকে ব্রেক্সিট নিয়ে অচলাবস্থা। দুই সঙ্কটকে কেন্দ্র করে ব্রিটেন প্রায় বিচ্ছিন্ন দ্বীপে পরিণত হয়েছে। করোনার নতুন ধরনের আতঙ্কে ফ্রান্স সীমান্ত বন্ধ করে দেওয়ায় আটকা পড়েছে ৫ হাজারের বেশি পণ্যবাহী ট্রাক-লরি।

যেখানে বড় দিনের মৌসুমে এই সীমান্ত দিয়ে দৈনিক ১০ হাজার ট্রাক-লরি যাতায়াত করে। এই পরিস্থিতিতে ব্রিটেনের খাদ্য সঙ্কট আতঙ্ক বিরাজ করছে। এমন পরিস্থিতিতে সঙ্কট উত্তরনের জন্য সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে জার্মান এয়ারলাইন লুফথানসা। জার্মানি থেকে লুফথানসা এয়ারলাইনের কার্গোবিমানে করে ৮০ টন খাদ্যদ্রব্য এরই মধ্যে পাঠানো হয়েছে।

লুফথানসার কার্গোতে আসা ফল ও শাকসবজি যুক্তরাজ্যের সুপার মার্কেটের তাকগুলো আবার পূর্ণ করবে আশা করা হচ্ছে। জার্মান এয়ারলাইনটির পক্ষ থেকে জানানো হয়েছে, তাদের কার্গোটি লেটুস, ফুলকপি, ব্রকোলি, স্ট্রবেরি এবং লেবুজাতীয় ফল বহন করছে। চাহিদা মেটাতে অতিরিক্ত বিশেষ কার্গো বিমান চালানোর বিষয়টিও তারা বিবেচনা করছেন।

বুধবার ( ২৩ ডিসেম্বর) লুফথানসা আরও জানিয়েছে, তাদের বি-৭৭৭ কার্গোবিমানটি স্থানীয় সময় দুপুরের দিকে ডনকাস্টার শেফিল্ড বিমানবন্দরে পৌঁছবে। হাজার হাজার লরি এবং কাভার্ড ভ্যান ডোভার সীমান্তের বাইরে আটকে পড়ায় সুপারমার্কেট এবং তাদের সরবরাহকারীরা বিকল্প পথ সন্ধান করার কথা বলে আসছে।

মঙ্গলবার ২২ ডিসেম্বর খুচরা ব্যবসায়ীরা সতর্ক করে বলেছিলেন, ২৪ ঘণ্টার মধ্যে ট্রাক-লরিগুলোর চলাচল শুরু না করলে টাটকা শাকসবজি, লেটুস, টমেটো, সাইট্রাস এবং ফল ও ফুলকপিসহ নরম ফলমূলের সঙ্কট দেখা দেবে। ২৭ ডিসেম্বরের পর তাদের আর কোনও স্টক থাকবে না। এদিকে বুধবার সকাল থেকে করোনা ভাইরাস পরীক্ষা সাপেক্ষে কেন্ট সীমান্তের ট্রাক-লরি খালাস করা শুরু হয়েছে। তবে দীর্ঘ সারির কারণে রীতিমতো হুড়োহুড়ি পড়ে গেছে।

ট্রাক চালকদের সঙ্গে পুলিশের সংঘর্ষের খবরও পাওয়া গেছে । যুক্তরাজ্য সরকার বলেছে, করোনাভাইরাস পরীক্ষা শুরু হয়ে গেছে। সীমান্তে আটকা পড়া হাজার হাজার চালকের নমুনা পরীক্ষা করতে হচ্ছে ফলে এই জট খুলতে আগামী সপ্তাহ পর্যন্ত লেগে যেতে পারে। সূত্র: দ্য গার্ডিয়ান।

সান নিউজ/এসএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারী উপজেলা নির্বাচনে মনোনয়ন জমা দিয়েছেন ১৭ জন

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ষষ্ঠ উপজেলা পরিষদ নির্ব...

ঢাকায় নতুন মার্কিন রাষ্ট্রদূত ডেভিড মিল

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে পরবর্তী মার্কিন রাষ্ট্রদূত হিসেব...

টাইগারদের শ্বাসরুদ্ধকার জয়

স্পোর্টস ডেস্ক : জিম্বাবুয়ের বিপক্ষে শ্বাসরুদ্ধকর ম্যাচে ৫ র...

মেয়ে দত্তক নিলেন পরী

বিনোদন ডেস্ক: ঢাকাই সিনেমার লাস্যময়ী চিত্রনায়িকা দুইজনের সংস...

মানুষকে সচ্ছল করতে কাজ করছি

নিজস্ব প্রতিবেদক : বহুমাত্রিক কর্মসূচি হাতে নিয়ে আমরা প্রত্য...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ১৭

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভিন্...

কাসুন্দি রেসিপি

লাইফস্টাইল ডেস্ক: কাসুন্দি ছাড়া কুল কিংবা আম ভর্তা ভালোই লাগ...

টঙ্গী যাচ্ছে মেট্রোরেল, বঞ্চিত আশুলিয়াবাসী 

নিজস্ব প্রতিবেদক: মেট্রোরেল পরিচালনাকারী প্রতিষ্ঠান ডিএমটিসি...

রাজধানীতে আ’লীগের শান্তি সমাবেশ বিকেলে

নিজস্ব প্রতিবেদক: আজ ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের আয়োজনে...

চোরাই ইজিবাইকসহ গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর হাজারীবাগ এলাকা থেকে ১টি চোরাই ইজ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা