আন্তর্জাতিক

জো বাইডেনের চেয়ে ১০ পয়েন্টে পিছিয়ে ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক : করোনামুক্ত হওয়ার পর প্রথমবারের মতো নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সোমবার (১২ অক্টোবর) তাকে সানফোর্ড, ফ্লোরিডায় দেখা যায়। বক্তব্যের শুরুতেই ট্রাম্প নিজের স্বাস্থ্যের অবস্থা ভালো রয়েছে বলে জানান। এদিন দ্বিতীয় দফা পরীক্ষায় তিনি করোনা নেগেটিভ হন।

এ সময় ট্রাম্প বলেন, আমি এখন করোনা থেকে মুক্ত। চলাফেরার স্বাভাবিক শক্তি পাচ্ছি। এতটাই সুস্থতা অনুভব করছি যে, জনতার সঙ্গে মেশা, চুমু খাওয়া এবং চাইলে কোনো সুন্দরী নারীকেও এখন চুমু খেতে পারি। আমি এখানে উপস্থিত সবাইকে চুমু খেলেও সমস্যা নেই।

ট্রাম্প বলেন,চিকিৎসকরা বলেছেন আমি রোগপ্রতিরোধ করার জন্য যথেষ্ঠ সুস্থ। আমিও বিষয়টি বুঝতে পারছি। শক্তিশালী অনুভব করছি। আমি কোনোভাবেই আমার বাসার বেজমেন্টের মধ্যে বন্দি হয়ে থাকতে পারি না। জনতার উদ্দেশে বলেন আপনি যখন একটি দেশের রাষ্ট্রপ্রধান থাকবেন তখন আপনি নিজেকে একটি কক্ষে আবদ্ধ রাখতে পারবেন না।

মার্কিন প্রেসিডেন্ট ২ অক্টোবর করোনা আক্রান্ত হওয়ার ১০ দিনের মাথায় সুস্থ হওয়ার ঘোষণা আসে। এবং তিনি নির্বাচনী প্রচারণা থেকেই আক্রান্ত হন আর আক্রান্তের পর সুস্থ হয়ে প্রচারণায় ফিরে আসেন। তার আক্রান্ত হওয়া নিয়ে নানা প্রশ্নের মধ্যেই তার চিকিৎসক এমন ঘোষণা দিয়েছেন। ফ্লোরিডা অঙ্গরাজ্য ট্রাম্পের প্রেসিডেন্ট হতে হলে অবশ্যই জিততে হবে। তাই এ রাজ্যে খানিক আগ্রাসী প্রচারণা চালাচ্ছেন ট্রাম্প।

বৃহস্পতিবার হোয়াইট হাউসের চিকিৎসক শন কনলি বলেছেন, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মাধ্যমে অন্যদের দেহে করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি নেই। এর আগে ট্রাম্প তিন দিন হাসপাতালে থেকে করোনাভাইরাসের চিকিৎসা নিয়েছেন। হাসপাতাল ছেড়ে চলে আসার পরেও তার মাধ্যমে এই ভাইরাসটি অন্যদের মধ্যে ছড়ানোর আশঙ্কা করা হচ্ছিল।

তবে চিকিৎসক শন কনলি যে বিবৃতি দিয়েছেন সেখানে ট্রাম্পের টেস্টের ফলাফল নেগেটিভ এসেছে কি না সেটা বলা হয়নি।প্রসঙ্গত, আর তিন সপ্তাহ পরেই যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন। ভোট হবে ৩ নভেম্বর। সর্বশেষ জনমত জরিপে দেখা যাচ্ছে জাতীয়ভাবে ডোনাল্ড ট্রাম্প এখনও তার প্রতিদ্বন্দ্বী ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের চেয়ে ১০ পয়েন্টে পিছিয়ে রয়েছেন।

সান নিউজ/পিডিকে/এস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ঢাবিতে ‘আগুনমুখা’র নেতৃত্বে ফাহাদ-সামদানী

নিজস্ব প্রতিবেদক: বাকিবিল্লাহ ফাহাদকে সভাপতি ও মু. তানযীম সা...

বড়াইগ্রামে ধান, চাল ও গম সংগ্রহের উদ্বোধন

নাটোর প্রতিনিধি : নাটোরের বড়াইগ্রামে বোরো ধান, চাল ও গম সংগ্...

খাগড়াছড়িতে চোলাই মদসহ নারী আটক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ির মহালছড়িতে...

হরিপুরে একদিনে ২ শিক্ষার্থীর আত্মহত্যা

ঠাকুরগাঁও প্রতিনিধি: এসএসসি পরীক্...

ভালুকায় তিন রাস্তার উদ্ধোধন

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ৩টি নবনি...

হরিপুরে আগুনে আহত ১, গরু-ঘর পুড়ে ছাই

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ে...

সম্পর্ক সুদৃঢ় নিয়ে আলোচনা হয়েছে

নিজস্ব প্রতিবেদক : যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক অ...

বাংলাদেশের বিশ্বকাপ ফটোসেশন

স্পোর্টস ডেস্ক : আগামী ২ জুন ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের...

বাংলাদেশে তৈরি ওয়ানপ্লাসের যাত্রা

নিজস্ব প্রতিবেদক: স্মার্টফোন প্রয...

ভোলায় এলজিইডি’র জলবায়ু বিষয়ক প্রশিক্ষণ 

ভোলা প্রতিনিধি: ভোলায় জেলা ও উপজে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা