সংগৃহীত ছবি
স্বাস্থ্য

সংক্রমণে শীর্ষে জাপান

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৪৩৪ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৭ লাখ ৯ হাজার ৭৪২ জনে।

আরও পড়ুন: শীতে কাঁপছে দিল্লি!

একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৭১ হাজার ৬৪৫ জন। এ নিয়ে ভাইরাসটিতে শনাক্ত রোগী বেড়ে দাঁড়িয়েছে ৬৬ কোটি ৭৮ লাখ ৭ হাজার ৩৪০ জনে।

শনিবার (৭ জানুয়ারি) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

আরও পড়ুন: ‘অক্সিজেন’ খোঁজার চেষ্টা করছেন পুতিন

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যুর ঘটনা ঘটেছে জাপানে। আর দৈনিক প্রাণহানির তালিকায় জাপানের পরেই দ্বিতীয় অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। প্রাণহানির এ তালিকায় এর পরেই রয়েছে ব্রাজিল, কলম্বিয়া, দক্ষিণ কোরিয়া, তাইওয়ান, চিলি, স্পেন, রাশিয়া, অস্ট্রেলিয়ার মতো দেশগুলো।

দৈনিক মৃত্যু ও সংক্রমণে শীর্ষে থাকা জাপানে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ২ লাখ ৪৫ হাজার ৫৪২ জন এবং মারা গেছেন ৪৫৬ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪৪ হাজার ৩৭৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে মারা গেছেন ৫৮ হাজার ৯৫২ জন।

আরও পড়ুন: বাণিজ্যমেলা ক্রেতা-দর্শনার্থীতে জনসমুদ্র

যুক্তরাষ্ট্রে একদিনে সংক্রমিত হয়েছেন ২৪ হাজার ৯৩৪ জন এবং মারা গেছেন ২০১ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ১০ কোটি ৩০ লাখ ৭৩ হাজার ৮১৯ জন সংক্রমিত হয়েছেন। এদের মধ্যে ১১ লাখ ২১ হাজার ৫৯ জন মারা গেছেন।

সংক্রমণের দিক থেকে পঞ্চম ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৯৮ জন। এ সময়ে নতুন করে সংক্রমিত হয়েছেন ৩০ হাজার ৮৬৫ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৬৪ লাখ ৮৭ হাজার ২১ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৯৪ হাজার ৬২৩ জনের।

আরও পড়ুন: সড়কে জিপ উল্টে পর্যটক নিহত

একদিনে রাশিয়ায় সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৪৩৯ জন এবং মারা গেছেন ৪১ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ১৮ লাখ ২০ হাজার ৫৫২ জন। এদের মধ্যে ৩ লাখ ৯৩ হাজার ৯৮৬ জনের মৃত্যু হয়েছে।

ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় নতুন করে ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৩৮৩ জন। তবে এ সময়ে দেশটিতে করোনায় কারও মৃত্যুর তথ্য পাওয়া যায়নি। করোনা মহামারির শুরু থেকে ফ্রান্সে এখন পর্যন্ত ৩ কোটি ৯৩ লাখ ৯২ হাজার ২০৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে মারা গেছেন এক লাখ ৬২ হাজার ৬৪৩ জন।

আরও পড়ুন: সিলেটে ছুটে এলেন জার্মান তরুণী

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারী উপজেলা নির্বাচনে মনোনয়ন জমা দিয়েছেন ১৭ জন

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ষষ্ঠ উপজেলা পরিষদ নির্ব...

ঢাকায় নতুন মার্কিন রাষ্ট্রদূত ডেভিড মিল

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে পরবর্তী মার্কিন রাষ্ট্রদূত হিসেব...

মেয়ে দত্তক নিলেন পরী

বিনোদন ডেস্ক: ঢাকাই সিনেমার লাস্যময়ী চিত্রনায়িকা দুইজনের সংস...

টাইগারদের শ্বাসরুদ্ধকার জয়

স্পোর্টস ডেস্ক : জিম্বাবুয়ের বিপক্ষে শ্বাসরুদ্ধকর ম্যাচে ৫ র...

কুয়াকাটায় সনাতন ধর্মাবলম্বীদের সমুদ্রস্নান

নিনা আফরিন, পটুয়াখালী : অক্ষয় পুণ্যলাভের আশায় কুয়াকাটা সমুদ...

শনিবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

টাইগারদের শ্বাসরুদ্ধকার জয়

স্পোর্টস ডেস্ক : জিম্বাবুয়ের বিপক্ষে শ্বাসরুদ্ধকর ম্যাচে ৫ র...

মালদ্বীপ থেকে সেনা সরাল ভারত

আন্তর্জাতিক ডেস্ক : মালদ্বীপ থেকে সব সেনা প্রত্যাহার করে নিয...

অবৈধ ফার্মেসি-ক্যান্টিন বন্ধের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক : সরকারি হাসপাতালের ভেতরে অবৈধভাবে তৈরি করা...

গরম কমলে আন্দোলনে নামব

নিজস্ব প্রতিবেদক : গরম কমলে আমরা আরো বড় আকারে আন্দোলনে নামব।...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা