বিনোদন

আইসিইউ থেকে মুক্তি মেলেনি ফারুকের

বিনোদন ডেস্ক : বরেণ্য চিত্রনায়ক ও সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুক দীর্ঘ সময় ধরে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন আছেন । আড়াই মাসেরও বেশি সময় ধরে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।

তার শারীরিক অবস্থা এই ভালো, এই খারাপ- এমনটাই জানিয়েছেন ফারুকের স্ত্রী ফারহানা পাঠান। তিনি বলেন, ‘আলহামদুলিল্লাহ, ফারুকের অবস্থা আগের থেকে কিছুটা ভালো। তবে তার উন্নতিটা খুব কম। তিনি এখনো আইসিইউতেই আছেন।’

এর আগে, ৩৭ দিন পর গত ২৭ এপ্রিল এই অভিনেতাকে হাসপাতালের আইসিইউ থেকে সাধারণ কেবিনে স্থানান্তর করা হয়। কিন্তু শারীরিক অবস্থা আবার খারাপ হলে পুনরায় আইসিইউতে নেয়া হয় ‘মিয়া ভাই’ খ্যাত এই অভিনেতাকে।

সেসময় গণমাধ্যমকে ফারহানা পাঠান বলেন, ‘গত মাসে মাত্র দুই দিনের জন্য কেবিনে আনা হয় ফারুককে। তার সুস্থতার ব্যাপারে আমরা আশাবাদী হয়েছিলাম। কিন্তু হঠাৎ করে তার শারীরিক অবস্থা আবার খারাপ হওয়ায় গত ১ মে থেকে তাকে ফের আইসিইউতে নেয়া হয়। বর্তমানে আইসিইউতেই তার চিকিৎসা চলছে। স্বাভাবিকভাবে খাবার খাওয়ানো যাচ্ছে না ফারুককে।’

তিনি আরও বলেন, ‘ফারুকের শারীরিক অবস্থার উন্নতি নিয়ে দেয়ার মতো নতুন কোনো তথ্য নেই। চিকিৎসক বলেছেন, আমাদের ধৈর্য ধরতে। আমরা তাই করছি। দেশবাসীর কাছেও ফারুকের জন্য দোয়া চাইছি।’

উল্লেখ্য, নিয়মিত চেকআপের জন্য চলতি বছরের মার্চে সিঙ্গাপুর যান চিত্রনায়ক ফারুক। প্রথমে তার রক্তে সংক্রমণ ধরা পড়ে। এরপর পরীক্ষা-নিরীক্ষার পর মস্তিষ্কেও সংক্রমণ পাওয়া যায়। ওই সময়ই তাকে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হয়।

১৯৪৮ সালের ১৮ আগস্ট সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন চিত্রনায়ক ফারুক। ১৯৭১ সালে এইচ আকবর পরিচালিত ‘জলছবি’তে অভিনয়ের মধ্য দিয়ে বাংলা চলচ্চিত্রে ফারুকের আত্মপ্রকাশ ঘটে। প্রথম সিনেমায় তার বিপরীতে ছিলেন প্রয়াত ‘মিষ্টি মেয়ে’ খ্যাত অভিনেত্রী কবরী।

১৯৭৫ সালে ফারুক অভিনীত ‘সুজন সখী’ ও ‘লাঠিয়াল’ সিনেমা দুটি ব্যাপক ব্যবসা সফল হয়। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। ওই বছর ‘লাঠিয়াল’র জন্য তিনি সেরা পার্শ্ব অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান। তার অভিনীত কালজয়ী সিনেমাগুলোর মধ্যে রয়েছে- ‘সূর্যগ্রহণ’, ‘নয়নমণি’, ‘সারেং বৌ’, ‘গোলাপী এখন ট্রেনে’ ইত্যাদি। ফারুক একাদশ জাতীয় সংসদের ঢাকা-১৭ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য।

সাননিউজ/এমএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সাংবাদিকতায় সেরাদের অ্যাওয়ার্ড দিচ্ছে ডিএমএফ

নিজস্ব প্রতিবেদক: আগামী জুন মাসে...

এসএসসি পরীক্ষায় ফেল করায় আত্মহত্যা

নোয়াখালীর প্রতিনিধি: নোয়াখালীর সদ...

পুতিন প্রতিরক্ষামন্ত্রীকে সরিয়ে দিচ্ছেন 

আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্র...

বিশ্বকাপের দল ঘোষণা মঙ্গলবার

স্পোর্টস ডেস্ক: সব জল্পনা-কল্পনার...

ধূলিঝড়ে বিলবোর্ড উপড়ে নিহত ১২

আন্তর্জাতিক ডেস্ক: ধূলিঝড়ে বিলবে...

মঙ্গলবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

স্বর্ণপদক পেলেন এনার্জিপ্যাকের চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক: এনার্জিপ্যাক পা...

অবশেষে দেশে ফিরল এমভি আবদুল্লাহ

নিজস্ব প্রতিবেদক: সোমালিয়ান জলদস্...

যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক অত্যন্ত চমৎকার

নিজস্ব প্রতিবেদক: যুক্তরাষ্ট্রের...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা