ছবি: সংগৃহীত
সারাদেশ

হাসপাতালে ৩ সাংবাদিক লাঞ্ছিত

বেনাপোল প্রতিনিধি: ডেঙ্গুর সংবাদ সংগ্রহ করতে গিয়ে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে লাঞ্ছিত হয়েছেন ৩ সাংবাদিক। এ সময় হাসপাতালের তত্ত্বাবধায়ক হারুন-অর-রশীদ সাংবাদিকদের পুলিশের হাতে তুলে দেওয়ার চেষ্টা করেন।

আরও পড়ুন: এইচআইভি আক্রান্ত নারীর সন্তান প্রসব

রোববার (২৭ আগস্ট) দুপুরে হাসপাতালে এ ঘটনা ঘটে।

লাঞ্ছনার শিকার সাংবাদিকরা হলেন- বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) যশোর প্রতিনিধি ও প্রেসক্লাব যশোরের সহ-সভাপতি ওহাবুজ্জামান ঝন্টু, একাত্তর টিভির যশোর প্রতিনিধি এস এম ফরহাদ ও ক্যামেরা পারসন শাহারুল ইসলাম ফারদিন।

আরও পড়ুন: সাংবাদিকের ওপর চিকিৎসকদের হামলা

সাংবাদিক এস এম ফরহাদ জানান, ডেঙ্গু রোগী সংক্রান্ত তথ্যের জন্য হাসপাতালের তত্ত্বাবধায়ককে ফোন করলে তিনি সরাসরি তার অফিসে যেতে বলেন। তার অফিসে যাওয়ার পর তিনি একাত্তর টিভির ক্যামেরা পারসনকে দেখে ক্ষুব্ধ হয়ে ওঠেন। তাকে রুম থেকে বের হয়ে যেতে বলেন।

এ সময় তিনি ক্যামেরা পারসনকে ধাক্কা দেন। এরপর কয়েকজন চিকিৎসক ও কর্মচারীকে ডেকে নিয়ে তাদের ওপর হামলা চালান। হাসপাতালের চিকিৎসা ব্যবস্থা নিয়ে গণমাধ্যমে নেতিবাচক সংবাদ প্রকাশ হওয়ায় তত্ত্বাবধায়ক সাংবাদিকদের ওপর ক্ষুব্ধ ছিলেন। তিনি সাংবাদিকদের পুলিশের হাতে তুলে দেওয়ার চেষ্টা করেন।

আরও পড়ুন: নোয়াখালীতে বিনামূল্যে ২৫০ রোগীর চিকিৎসা

তবে অভিযোগ অস্বীকার করে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. হারুন-অর-রশীদ বলেন, তারা আমার অনুমতি ছাড়াই আমার কক্ষের ফুটেজ ও বক্তব্য রেকর্ড করেছেন, যা অন্যায়। কাজটি কেন করেছেন, সেই বিষয়ে তাদের কাছে জানতে চেয়েছি। এর বাইরে কোনো ঘটনা ঘটেনি।

এ বিষয়ে যশোর সিভিল সার্জন ডা. বিপ্লব কান্তি বিশ্বাস বলেন, শুনেছি হাসপাতালে একটি অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে। ভবিষ্যতে যেন এ ধরনের ঘটনা না ঘটে সেজন্য আমি হাসপাতাল কর্তৃপক্ষকে অনুরোধ করবো।

আরও পড়ুন: বাঁচতে চায় রংপুরের শিশু আফরিন

এদিকে সংবাদ সংগ্রহ করতে যেয়ে সাংবাদিক লাঞ্ছিত হওয়ার ঘটনায় যশোরের সাংবাদিকদের মধ্যে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। প্রেসক্লাব যশোর সভাপতি জাহিদ হাসান টুকুন এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

এ ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও যশোর সাংবাদিক ইউনিয়ন (জেইউজে)’র নেতৃবৃন্দ। তারা অনতিবিলম্বে এ ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ব্যবস্থা নেয়ার দাবি করেন।

আরও পড়ুন: বিশ্ব মশা দিবস

বিবৃতিতে জেইউজে সভাপতি মনোতোষ বসু ও সাধারণ সম্পাদক এইচ আর তুহিন বলেন, গণমাধ্যম কর্মীদের সাথে এ ধরনের আচরণ কোনোভাবেই কাম্য না। সরকার যেখানে অবাধ তথ্য সরবরাহ করতে চায়, সেখানে তত্ত্বাবধায়ক হারুন-অর-রশিদ সরকারকে গণমাধ্যমকে মুখোমুখি দাঁড় করাতে চায়।

জেইউজের নেতৃবৃন্দ এ ঘটনার সাথে জড়িত হাসপাতালের তত্ত্বাবধায়ক হারুন অর রশিদের দ্রুত অপসারণের দাবি জানান। না হলে সাংবাদিকরা
কঠোর আন্দোলনের কর্মসূচি দিতে বাধ্য হবে।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

শহীদ শেখ জামাল’র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

রাতের আঁধারে ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায়

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

লক্ষ্মীপুরে চলছে ৫ ইউনিয়নে ভোট

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

মুন্সীগঞ্জে সর্বজনীন পেনশন স্কিম উদ্বোধন

মো. নাজির হোসেন, মুন্সিগঞ্জ: মুন্সীগঞ্জ সদর উপজেলায় ভূমি অফি...

কেনিয়ায় বাঁধ ভেঙে ৪২ জনের মৃত্যূু

আন্তর্জাতিক ডেস্ক: আফ্রিকার দেশ ক...

প্রাথমিক বিদ্যালয়ে আগুন

জেলা প্রতিনিধি: ফরিদপুর জেলার নগরকান্দায় সরকারি মডেল প্রাথমি...

আ’লীগের সভা ২ মে

নিজস্ব প্রতিবেদক: আ’লীগের সংসদীয় দলের ২য় সভা আগামী বৃহ...

পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু 

জেলা প্রতিনিধি: ঝালকাঠিতে পানিতে ডুবে আব্দুল্লাহ (৬) ও জামিল...

বাড্ডা এলাকায় দীর্ঘ লোডশেডিং

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর রামপুরা থেকে বসুন্ধরা পর্যন্ত পাও...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা