ছবি : সংগৃহিত
সারাদেশ
সড়কের জায়গা দখল করে বাড়ি নির্মাণ

পৌরসভার সড়ক প্রশস্তকরণে প্রতিবন্ধকতা

জামালপুর প্রতিনিধি: জামালপুর শহরের বেলটিয়া পলিশা গ্রামে সরকারি জায়গা দখল করে বাড়ি নির্মাণ করায় সড়ক প্রশস্তকরণ ও ড্রেনের নির্মাণ কাজে প্রতিবন্ধকতার প্রতিবাদে ও অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবিতে মানববন্ধন করেছে স্থানীয় এলাকাবাসী।

আরও পড়ুন: সাংবাদিকের ওপর চিকিৎসকদের হামলা

শুক্রবার (২৫ আগস্ট) দুপুরে বেলটিয়ার পলিশা গ্রামের সড়কে ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন ওই এলাকার ভুক্তভোগী নার্গিস আক্তার লাইজু, মো. জাকির হোসাইন, শেখ শাহীন, পশু চিকিৎসক জামাল উদ্দিন, রুস্তম আলী, আব্দুল রশীদ চৌধুরী, জবেদা বেগম, আক্তারুজ্জামান (আক্তার) প্রমুখ।

মানববন্ধনে এলাকাবাসী বলেন, বেলটিয়া মোড় থেকে পুলিশ লাইন্স সড়কে এলাকার প্রভাবশালী নজরুল ইসলাম সড়কের ১৩ ফিট সরকারি জায়গা দখল করে একতলা ভবন নির্মাণ করেন। এই রোডে জামালপুর পৌরসভার সড়কে প্রশস্তকরণ কংক্রিটের ঢালাই রাস্তাসহ ড্রেনের নির্মাণের কাজ চলছে।

আরও পড়ুন: শিয়ালের ফাঁদে প্রাণ গেলো কৃষকের

নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে। ৫০ ফুটের মতো কাজ বাকি আছে। নজরুল ইসলাম ওই সড়কের ১৩ ফুট জায়গা দখল করে একতলা ভবন নির্মাণ করেন। তার বাড়ির বেশকিছু অংশ সরকারি জায়গা পড়ায় নকশা অনুযায়ী সড়ক ও ড্রেন নির্মাণের কাজে প্রতিবন্ধকতার সৃষ্টি হয়েছে।

ফলে নির্মাণ কাজ বন্ধ থাকায় একটু বৃষ্টি হলেই সড়কে পানি জমে আশপাশের বাড়ি তলিয়ে যাচ্ছে। চরম দুর্ভোগের মধ্যে ওই সড়কে পথচারী ও যানবহন চলাচল করছে। ভোগান্তি পোহাচ্ছে আশপাশের বাড়ির লোকজন।

তারা আরো জানান, এ সড়ক নির্মাণ করতে গিয়ে জেলা মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি সুরাইয়া সুলতানা লিপি, মুক্তিযোদ্ধা মো. আশরাফ আলীর বাসা এক ফিটের জন্য দুইটা টাইলস করা বাথরুম ও একটা পুরো দেয়াল ভাঙা হয়েছে। কিন্তু সড়কের মাথায় এসে সড়কটি সংকোচিত হয়ে পড়েছে নজরুল ইসলাম লেবুর একতলা বাড়িটির কারণে। ফলে সড়ক প্রশস্তকরণ ও ড্রেনের নির্মাণকাজ বাধাগ্রস্থ হচ্ছে।

আরও পড়ুন: চীনা প্রকৌশলীর মরদেহ উদ্ধার

পৌর মেয়র সড়ক দখল করে রাখা বাড়ির অংশটুকু ভাঙার নোটিশ দিলেও তা মানছেন না তিনি। এই নিয়ে যে প্রতিবাদ করে তাকেই নানা হুমকি দিচ্ছেন নজরুল ইসলাম।

সড়কের জায়গা দখল করে বাড়ির নির্মণ করায় সড়কের ওই অংশটি সংকুচিত হয়ে পড়েছে। ফলে বড় যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়বে। দুর্ভোগের মুখে পড়া মানববন্ধনে উপস্থিত লোকজন দ্রুত অবৈধ স্থাপনা উচ্ছেদ করে সড়ক ও ড্রেন নির্মাণের কাজ সম্পন্ন করার দাবি জানান পৌর প্রশাসনের প্রতি।

সরকারি জায়গা দখল করে বাড়ি নির্মাণে অভিযুক্ত নজরুল ইসলাম লেবুর সাথে একাধিকবার মোবাইল ফোনে যোগাযোগ করে ফোন রিসিভ না করায় তার মন্তব্য নেয়া সম্ভব হয়নি।

আরও পড়ুন: নওগাঁয় দেয়াল ধসে ২ বৃদ্ধার মৃত্যু

এবিষয়ে নজরুল ইসলাম লেবুর স্ত্রী ফাতেমা বেগম দাবি করে বলেন, পৌরসভার তৎকালিন সার্ভেয়ার মমিনকে দিয়ে মাপযোগ করে ম্যাপ অনুযায়ী বাড়ি নির্মাণ করেছিলাম। তখনতো পৌর কর্তৃপক্ষ দাবি করেনি সড়কের ১৩ ফিট জায়গা আপনার বাড়ির মধ্যে পড়েছে তখন বললেতো আমরা ১৩ ফিট ছেড়েই বাড়ি নির্মাণ করতাম।

তাহলে এখন কেন বলছে সরকারি জায়গায় ঘর তুলেছি। তাহলে পাকা দালানঘর ভেঙ্গে সড়ক নির্মাণ করলে আমরা আর্থিকভাবে ক্ষতির শিকার হচ্ছি।

জামালপুর পৌরসভার মেয়র মো: ছানোয়ার হোসেন ছানু বলেন, সরকারি জায়গা দখল করে বাড়ি নির্মাণকারী নজরুল ইসলামকে নোটিশ দেয়া হয়েছিল দখলে থাকা সরকারি জায়গাটুকু ছেড়ে দেয়ার জন্য।

আরও পড়ুন: পরীক্ষায় প্রক্সি দেওয়ায় ৫ জনের কারাদণ্ড

তিনি এখনো জায়গা না ছাড়াই সড়ক ও ড্রেন নির্মাণের ওই অংশের নির্মাণ কাজ বন্ধ রয়েছে। দ্রুত অবৈধ স্থাপনা উচ্ছেদ করে সড়ক ও ড্রেন নির্মাণের বাকি অংশ সম্পন্ন করা হবে।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

কেশবপুরে নির্বাচনী কার্যালয়ের শুভ উদ্বোধন

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুরঃ আগামী ০৮ ই মে ২০২৪, রোজ বুধবা...

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

আফ্রিকায় ভারী বৃষ্টি, নিহত ১৫৫

আন্তর্জাতিক ডেস্ক: আফ্রিকায় গত কয়েক সপ্তাহ ধরে ভারী বৃষ্টি হ...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে ৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: বরিশালের বাকেরগ...

সেরা সুন্দরী হলেন ৬০ বছরের আলেজান্দ্রা 

বিনোদন ডেস্ক: সম্প্রতি ৬০ বছর বয়স...

সোনার দাম ফের কমলো 

নিজস্ব প্রতিবেদক: দেশের বাজারে সো...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা