বঙ্গমাতার জন্মদিনে সেলাই মেশিন বিতরণ, মিলাদ ও দোয়া মাহফিল
সারাদেশ

বঙ্গমাতার জন্মদিনে সেলাই মেশিন বিতরণ, মিলাদ ও দোয়া মাহফিল

নিজস্ব প্রতিনিধি:

নরসিংদী: বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকীতে নরসিংদীতে আলোচনা সভা, কুরআন খতম, মিলাদ ও দোয়া মাহফিল এবং সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।হয়েছে।

শনিবার (৮ আগস্ট) দুপুরে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের ভার্চুয়াল আলোচনা সভায় নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করেন প্রধান অতিথি জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন। এতে অংশ নেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক কাওসার আজিজ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কমল কুমার ঘোষ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমা আক্তার, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সেলিনা আক্তার ও মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল মোতালিব পাঠান প্রমুখ।

সকাল ৯টায় মাধবদী শহর আওয়ামী লীগের আয়োজন মাধবদী পৌরসভায় এবং দুপুরে জেলা মহিলা লীগের আয়োজনে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে পৃথক আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

মাধবদীতে শহর আওয়ামী লীগের সভাপতি সালাহ উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাধবদী পৌরসভার মেয়র ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মো. মোশাররফ হোসেন প্রধান মানিক। কাউন্সিলর হেলাল উদ্দিন মাস্টার, বাবুল ভূঁইয়া, আমেনা বেগম জোৎস্না, শাহানাজ আক্তার, মায়া রানী দেবনাথ প্রমুখ এতে বক্তব্য দেন।

জেলা মহিলা লীগের সভাপতি সুমি সরকার ফাতেমার সভাপতিত্বে অন্য অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নরসিংদী পৌরসভার মেয়র ও শহর আওয়ামী লীগের সভাপতি মো. কামরুজ্জামান কামরুল। বিশেষ অতিথি ছিলেন শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন বাচ্চু। সংগঠনটির সাধারণ সম্পাদক ইয়াসমিন সুলতানার সঞ্চালনায় অনুষ্ঠানে স্থানীয় জেলা ও শহর আওয়ামী লীগ এবং এর সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

অনুষ্ঠানে বক্তারা ফজিলাতুন্নেছা মুজিবের জীবনালেখ্য উত্থাপন করে বলেন, বঙ্গবন্ধুর প্রকৃত বঙ্গবন্ধু হয়ে ওঠার পেছনে তার অনেক অনুপ্রেরণা ও অবদান ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্ধৃতি দিয়ে তারা আরো বলেন, ফজিলাতুন্নেছা মুজিব মহান মুক্তিযুদ্ধের নেপথ্যে একজন শক্তিশালী গেরিলার ভূমিকায় অবতীর্ণ ছিলেন। তারা বঙ্গমাতাকে একজন ধার্মিক ও বিচক্ষণ মহিয়সী নারী হিসেবে বর্ণনা করেন।

সবশেষে দোয়া ও মিলাদ মাহফিলে বঙ্গমাতা ও তার পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফেরাত কামনা করা হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী ফজিলাতুন্নেছা মুজিব ১৯৩০ সালের এই দিনে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন এবং ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুর সঙ্গেই সপরিবারে ঘাতকদের হাতে নির্মমভাবে নিহত হন।

সান নিউজ/ এআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

শহীদ শেখ জামাল’র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

রাতের আঁধারে ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায়

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

মুন্সীগঞ্জে সর্বজনীন পেনশন স্কিম উদ্বোধন

মো. নাজির হোসেন, মুন্সিগঞ্জ: মুন্সীগঞ্জ সদর উপজেলায় ভূমি অফি...

লক্ষ্মীপুরে চলছে ৫ ইউনিয়নে ভোট

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

বগুড়ায় বসতবাড়িতে বিস্ফোরণ

জেলা প্রতিনিধি: বগুড়ার একটি বসতবা...

৩য় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে

নিজস্ব প্রতিবেদক: সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ন...

ফুটপাত বিক্রিতে জড়িতদের তালিকা চেয়েছেন হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর ফুটপাত গুলো নানা শ্রেণিপেশার মানু...

আজও বায়ুদূষণে ঢাকা সপ্তম

নিজস্ব প্রতিবেদক: তীব্র তাপপ্রবাহের মধ্যে রাজধানীর বাতাস অস্...

ভোটে মানুষের আস্থা ফিরেছে

নিজস্ব প্রতিবেদক : গতকাল যে নির্বাচন হয়েছে সেখানে তীব্র গরমে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা