সারাদেশ

ফাউন্ডেশনের বিরুদ্ধে রাস্তা দখলের অভিযোগ 

মোঃ মনির হোসেন: বেসরকারী সংস্থা আসপাড়া পরিবেশ উন্নয়ন ফাউন্ডেশনের বিরুদ্ধে ত্রিশাল পৌর এলাকার নওধারে সরকারী সড়ক দখল করে বাউন্ডারি করার অভিযোগ উঠেছে। এ ব্যাপারে স্থানীয় এলাকাবাসী পৌর মেয়র বরাবর অভিযোগ করেছেন। বিষয়টি খতিয়ে দেখতে পৌরসভা কর্তৃপক্ষ তদন্ত করে ব্যবস্থা নিবেন বলে জানিয়েছেন।

আরও পড়ুন: মঞ্চও বানাতে পারেনা আওয়ামী লীগ

স্থানীয় সূত্রে জানা যায়, ত্রিশাল পৌরসভার ৬নং ওয়ার্ডের নওধার এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের জিরো পয়েন্ট থেকে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় বাইপাস সড়কের সাথে নওধার থেকে ত্রিশাল বাজারে একটি সড়ক প্রবেশ করেছে। এ সড়কের সাথে সংযোগ হয়েছে কবি নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়। এ সংযোগের স্থলে আসপাডা পরিবেশ উন্নয়ন ফাউন্ডেশন নামীয় এনজিও সড়কের পাশে কিছু জমি ক্রয় করে একটি প্রশিক্ষন কেন্দ্র স্থাপন করে। এই ভবন নির্মানের ফলে সংযোগ সড়কটির সামনের অংশ বন্ধ হয়ে যায়। সংযোগ সড়ক বন্ধ হওয়ার পরে সড়কের উপর তারা জেনারেটর রাখার ঘর নির্মাণ ও গাড়ী পার্কিং স্থাপন করে। ফলে সড়কের অস্তিত্ব বিলীন হয়ে যায়।

এ ব্যাপারে স্থানীয় এলাকাবাসী কয়েক দফা অভিযোগ করলেও কোন সুরাহা হয়নি। প্রভাব খাটিয়ে তারা সেখানে দখল করে ভবন নির্মান সমপন্ন করেন। এ ব্যাপারে ত্রিশাল পৌরসভায় লিখিত অভিযোগ করেন এলাকাবাসী। লিখিত অভিযোগের প্রেক্ষিতে তদন্ত করে ব্যবস্থা নিতে পৌরসভা কর্তৃপক্ষ ঘটনা স্থল পরিদর্শন করে সত্যতা পেয়েছেন।

স্থানীয়দের অভিযোগ রাস্তা বন্ধ করে জেনারেটর স্থাপন ও গাড়ী পার্কিং করে সাধারন মানুষের যাতায়াত বন্ধ করে দেওয়া হয়েছে। এব্যাপারে স্থানীয় লোকজন প্রতিবাদ করলে তাদেরকে চাঁদাবাজিসহ বিভিন্ন মামলা দেওয়ার হুমকী দেওয়া হয়।

আশপাড়া পরিবেশ উন্নয়ন ফাউন্ডেশনের এমডি আব্দুর রশিদ জানান রাস্তাটি বর্তমানে ব্যবহার হচ্ছেনা আমি পৌর মেয়র ও উপজেলা নির্বাহী অফিসারের সাথে কথা বলে গাড়ী পার্কিং ও জেনারেটর স্থাপন করেছি।

আরও পড়ুন: দুই শতাধিক কম্বল বিতরণ গ্রামীন ব্যাংকের

এব্যাপারে ত্রিশাল পৌরসভার মেয়র এবিএম আনিছুজ্জামান আনিছ জানান বিষয়টি নিয়ে স্থানীয় লোকজন একটি লিখিত অভিযোগ দিয়েছে। অভিযোগটি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

সান নিউজ/এসআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: বাস চাপায় চুয়েট...

রাজধানীতে শিক্ষার্থীর আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর শাঁখা...

শিক্ষাপ্রতিষ্ঠানে বাড়ছে না ছুটি

নিজস্ব প্রতিবেদক : আবহাওয়া অধিদপ্...

আবারও কমলো স্বর্ণের দাম

নিজস্ব প্রতিবেদক : চলতি মাসে তিন...

রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়

রংপুর প্রতিনিধি : সারাদেশের মতো র...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা