সারাদেশ

মুন্সীগঞ্জে উদযাপন হয়নি ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ রোববার। তবে, মুন্সীগঞ্জ জেলায় নেই ছাত্রদলের কমিটি। জেলায় কোথাও পালন করা হয়নি প্রতিষ্ঠাবার্ষিকী।

আরও পড়ুন :দেশে সুস্থ নির্বাচনের ব্যবস্থা করা হবে

১৯৭৯ সালের ১ জানুয়ারি শিক্ষা, ঐক্য ও প্রগতি- এ তিন মূলনীতিকে ধারণ করে বিএনপির প্রতিষ্ঠাতা,শহীদ রাস্ট্রপ্রতি মেজর জিয়াউর রহমান জাতীয়তাবাদী ছাত্রদল গঠন করেন।

৮০ দশকে দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোর ছাত্র সংসদে ছাত্রদলের উল্লেখযোগ্য অবস্থান ছিল। পরবর্তী সময়ে বিভিন্ন আন্দোলন-সংগ্রামেও সামনের সারিতে দিচ্ছে সংগঠনটিকে। যদিও বর্তমান সময়ে আন্দোলন-সংগ্রামে সংগঠনটির ভূমিকা দৃশ্যমান।

সূত্র জানায়, গত বছরের ১৫ নভেম্বর বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি এবং সাধারণ সম্পাদক সিদ্ধান্তে মুন্সীগঞ্জ জেলা সহ ৯টি জেলার কমিটি বিলুপ্ত করে। প্রেসবিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেন কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মো. জাহাঙ্গীর আলম।

জেলার একাধিক ছাত্রদল নেতার সাথে যোগাযোগ করা হলে জানাযায়, গত দেড় মাস সময় ধরে জেলা ছাত্রদলের আহবায়ক কমিটি ভেঙে দেয়া হয়৷ পরে, আর কোন কমিটি অনুমোদন হয়নি কেন্দ্র থেকে।

আরও পড়ুন : নোয়াখালীতে বিআরটিসির বিনামূলে ড্রাইভিং প্রশিক্ষণ

এদিকে, একাধিক ছাত্রদল নেতা বলেন, কিছু দিন আগে জেলায় পুলিশ ও বিএনপির নেতাকর্মীদের সাথে সংঘর্ষের পর মামলা,গ্রেফতার ভয় রয়েছে তাদের। এতে তারা শান্ত রয়েছে।

জেলা ছাত্রদলের সভাপতি প্রার্থী মো. রোমান হোসেন বলেন, দেড় মাস আগে জেলা ইউনিট বিলুপ্ত ঘোষণা করা হয়। এরপর থেকে এখন পর্যন্ত মুন্সীগঞ্জ জেলা ছাত্রদলের কমিটি বিহীন,আমরা জেলার আওতাধীন বিভিন্ন ইউনিটের, স্ব-স্ব ইউনিট প্রধানদ্বয় কেন্দ্রের সাথে সমন্বয় করে সাংগঠনিক কার্যক্রম ও কর্মসূচী পালন করছি। তবে আমি মনে করছি কেন্দ্র থেকে জেলার নতুন কমিটি ঘোষনা হলে সাংগঠনিক কর্যক্রম আরও শক্তিশালী ও বেগমান হবে। তারপরেও আমি আমার ইউনিটের দায়িত্ব থেকে সংঠনের কার্যক্রম সফলভাবে পরিচালনা করে আসছি।

তিনি আরও বলেন, মুন্সীগঞ্জ জেলা জাতীয়তাবাদী টপ নেতৃবৃন্দ আমার কার্যক্রমে আস্থাভাজন আছেন। আমি দৃঢ় বিশ্বাস রাখি ছাত্রদলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও আগামী রাষ্ট্রনায়ক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান আমাকে সঠিক মূল্যায়ন করবে। আজ আমরা ঢাকায় কেন্দ্রীয় ছাত্রদলের প্রোগামে অংশগ্রহন করছি।

জেলা ছাত্রদলের সদ্য সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হুমায়ুন আহমেদ বলেন- প্রাণ প্রিয় ছাত্রদল। ভালোবাসার ছাত্রদল, আগামী দিনে মুন্সীগঞ্জ জেলা ছাত্রদল একটি সুশৃংখল সংগঠন হিসেবে বহিঃপ্রকাশ ঘটুক। ছাত্রদলের একজন সাবেক নেতা হিসেবে আমি মনে করি, মুন্সীগঞ্জ জেলা ছাত্রদলের আগামীতে এমন একটি কমিটি হোক যে কমিটি তৃণমূলের নেতাকর্মীদের নিয়ে আন্দোলন সংগ্রাম করতে পারে।

আরও পড়ুন : উলিপুরে বইয়ের মোড়ক উন্মোচন

আমি আরও আশা রাখি, মুন্সীগঞ্জ জেলা বিএনপি'র সিনিয়র নেতৃবৃন্দ সাবেক এবং বর্তমানদের নিয়ে সমন্বয় করে যাতে একটি শক্তিশালী কমিটি অনুমোদন করার জন্য কেন্দ্রে পাঠানো হয়। অন্যথায় তৃণমূলের মধ্যে অসন্তোষ দেখা দেবে।

সান নিউজ/এসআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জায়েদের ফোন পানিতে ছুড়ে ফেললেন সাকিব

বিনোদন ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (১লা মে) বেশ কিছু খ...

বিরক্ত হয়েই শাকিবের পরিবার এই সিদ্ধান্ত 

বিনোদন ডেস্ক: ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানকে নতুন করে...

আমিরাতে প্রবল বৃষ্টিপাত, সতর্কতা জারি

আন্তর্জাতিক ডেস্ক: প্রবল বৃষ্টিপা...

এলপি গ্যাসের দাম কমলো 

নিজস্ব প্রতিবেদক: ভোক্তা পর্যায়ে আরেক দফা কমানো হলো তরলীকৃত...

লিওনার্দো দা ভিঞ্চি’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

বজ্রপাতে প্রাণ গেল ২ জনের

জেলা প্রতিনিধি : রাঙামাটিতে বজ্রপাতে ২ জনের মৃত্যু হয়েছে। বৃ...

ঢাকায় ফিরল ৮ বাংলাদেশির লাশ  

নিজস্ব প্রতিবেদক : ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপ যাওয়ার সময় তিউ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা