সারাদেশ

জমি দখলে নিতে হামলা, আহত ৬

আজিজ রাসেল, কক্সবাজার: কক্সবাজার শহরের ঝাউতলা গাড়ির মাঠ এলাকায় ব্যক্তি মালিকানাধীন জমি দখলে নিতে আবারো হামলা করেছে ভূমিদস্যু চক্র। এতে মহিলাসহ ৬ জন আহত হয়েছে। বৃহস্পতিবার সকালে এ ঘটনা ঘটে।

আরও পড়ুন: ইভিএমে ভোটগ্রহণের সক্ষমতা আছে

জানা গেছে, দীর্ঘদিন ধরে ঝাউতলা গাড়ির মাঠ এলাকার আনোয়ারা বেগমের মালিকানাধীন খতিয়ানভুক্ত জমি দখলের পাঁয়তারা করছে আহমেদ হোসেন গুরা মিয়ার নেতৃত্বে একটি ভূমিদস্যু সিন্ডিকেট। সিন্ডিকেটটি জমি দখলে একাধিকবার আনোয়ারা বেগমের পরিবারের উপর হামলা চেষ্টা করেছে। সর্বশেষ একটি প্রভাবশালী মহলের ইন্ধনে বৃহস্পতিবার আহমেদ হোসেন গুরা মিয়ার নেতৃত্বে সশস্ত্র হামলা চালায় হারুন, গিয়াস, রানা, বাপ্পি, সানিসহ আরও ২০—২৫ জন সন্ত্রাসী। এসময় আনোয়ারা বেগম, তার মেয়ে মরিয়ম, ছেলে ওমর ফারুক, আসমা, রাজন, খোকন আহত হয়। তাদের উদ্ধার করে স্থানীয়রা কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যায়। তারমধ্যে ওমর ফারুকের অবস্থা বেগতিক। তাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে রেফার করা হয়েছে।

আহত আনোয়ারা বেগম বলেন, গত বুধবার আমার মাকে দেখতে আমি ও ছেলে হাসপাতালে যায়। সন্ধ্যায় তারা আমার বাড়িতে হামলা চালায়। পরবর্তীতে বৃহস্পতিবার সকালে আবারো দুই দফায় হামলা চালায় তারা। খতিয়ানভুক্ত জমিতে ক্ষতিপূরণ না দিয়ে রাস্তা নির্মাণ কোন আইনে আছে। দখলবাজ চক্র কিছু না মেনে ন্যাক্কারজনকভাবে জোরপূর্বক আমাদের জমি দখলে নিয়েছে। আমি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে ন্যায় বিচার চাই। এ ঘটনায় হামলাকারীদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

আরও পড়ুন: ইউরোপের নির্ভরতা কমানো উচিত

তবে আনীত অভিযোগ অস্বীকার করেছেন আহমদ হোসেন গুরা মিয়া ও গিয়াস উদ্দিন। তারা জানিয়েছেন, এলাকার স্বার্থে কথা বলায় তাদের উপর হামলা করা হয়েছে।

এদিকে সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ। অভিযোগ পেলে অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন সদর মডেল থানার ওসি মো. রফিকুল ইসলাম।

সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভালুকায় ভারতীয় চিনিসহ গ্রেফতার ২

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকায় তীর কোম্পানি...

বোয়ালমারীতে বজ্রপাতে আহত ৮

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে প...

বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রতিষ্ঠিত

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

ব্যাটিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : আসন্ন বিশ্বকাপের প্রস্তুতি...

গজারিয়ায় পুলিশ-সাংবাদিককে মারধর

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: উপজে...

ডলারের দাম ৭ টাকা বাড়াল

নিজস্ব প্রতিবেদক : ডলারের দাম এক লাফে ৭ টাকা বা‌ড়িয়ে ১১...

রংপুরে নিম্নমানের স্যালাইনে বাজার সয়লাভ 

রংপুর ব্যুরো: সারা দেশের মতো রংপু...

ধানের বাম্পার ফলনেও শঙ্কায় কৃষক

রংপুর ব্যুরো: নানা প্রতিকূলতার মধ...

চীনে ছুরি হামলায় ১০ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক : চীনের ইউনান প্রদেশের জেনসিয়ং কাউন্টির এক...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা