সারাদেশ

ঠাকুরগাঁওয়ে পরিচ্ছন্নতাকর্মীকে ধর্ষণ

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের ঢোলারহাট ইউনিয়ন পরিষদ কক্ষে চেয়ারম্যান ও হিসাব সহকারী মিলে অফিসের পরিচ্ছন্নতাকর্মী নারীকে পালাক্রমে ধর্ষণের ঘটনায় থানায় মামলা হলেও তাদের গ্রেফতারে পুলিশের বিরুদ্ধে টালবাহানার অভিযোগ উঠেছে।

আরও পড়ুন: আপনারা ভয় পাবনে না

গত মঙ্গলবার ( ২৭ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৩টার দিকে সদর উপজেলার ঢোলারহাট ইউনিয়ন পরিষদের অফিস কক্ষের বাথরুম পরিস্কার করতে গিয়ে ধর্ষণের শিকার হয় পরিচ্ছন্নতাকর্মী এক নারী। অখিল চন্দ্র রায় চেয়ারম্যান নির্বাচিত হবার পর ওই নারীকে মাষ্টারোলে নিয়োগ দেয়।

অভিযোগ রয়েছে, নিয়োগপ্রাপ্ত ওই কর্মী কাজে যোগদানের প্রথমদিন থেকে তার উপর চোখ পড়ে একজন গ্রাম পুলিশ ও হিসাব সহকারী ইব্রাহিম আলীর। ইব্রাহিম তাকে প্রায় সময়ে বিনা কারণে তার কক্ষে ডেকে নিয়ে উত্যক্ত করত এবং তাকে বিভিন্ন সরকারি সামাজিক বেষ্টনীর উপকার পাইয়ে দেওয়ার প্রলোভনে কু-প্রস্তাব দিত। কিন্তু তাতেও রাজি হননি ওই নারী। ইব্রাহিম ওই নারীকে তার লালসার শিকার করতে সকাল সকাল অফিসে আসার জন্য চাপ দিত।

আরও পড়ুন: বিএনপি ভোট ডাকাতের সর্দার

মাস দুয়েক পূর্বে ইব্রাহিম আলী ওই নারীকে অফিসে একাকি পেয়ে নিজে কাপড় খুলে ধর্ষণের জন্য ধস্তাধস্তি করলে ওই নারী শরীর খারাপ হয়েছে বলে কোন মতে রক্ষা পায়। তার কয়েকদিনের মাথায় সে ওই নারীকে জোরপূর্বক ধর্ষণ করে। আর ঘটনা ফাঁস না করতে তার স্বামীকে প্রতিবন্ধি কার্ড করে দেবে মুখ বন্ধ রাখে।

এভাবে একাকী পেলেই হিসাব সহকারী ইব্রাহিম আলী তাকে ধর্ষণের চেষ্টা চালাত। সর্বশেষ ঘটনার দিন চেয়ারম্যান অখিল চন্দ্র রায় ওই নারীকে বাথরুম পরিস্কার করার কথা বলে বাথরুমে একাকি নিয়ে যায় এবং বাথরুম কিভাবে পরিস্কার করতে হয় তা দেখিয়ে দিতে যায়। এক পর্যায়ে একা পেয়ে ওই নারীকে ধর্ষণ করে চেয়ারম্যান অখিল চন্দ্র।

ধর্ষণ শেষে সে তৎক্ষনাৎ ইউনিয়ন পরিষদ হতে সটকে পড়েন। ওই সময় ইউনিয়ন পরিষদে নিজ কামরায় ছিলেন হিসাব সহকারী ইব্রাহিম আলী। ধর্ষিত নারী ইজ্জত হারিয়ে কাঁদতে কাঁদতে হিসাব সহকারীর কক্ষে গিয়ে তাকে ঘটনার কথা জানালে সে ঘটনা ফাঁস না করতে ভয়ভীতি দেখায় এবং শান্তনা দেওয়ার কথা বলে ওই নারীকে ধর্ষণ করে।

বিষয়টি জানাজানি হলে ঘটনার পরদিন রাতে চেয়ারম্যান অখিল চন্দ্র রায় এবং হিসাব সহকারী ইব্রাহিম আলী রাতের আধারে ওই নারীর বাড়িতে যায় এবং নিজেদের ভুলের জন্য ভিকটিম ও তার স্বামীর হাত ধরে ক্ষমা প্রার্থনা করেন। সেই সাথে তার চিকিৎসার জন্য ভিকটিমের স্বামীকে ২ হাজার টাকা প্রদান করেন।

এদিকে হিসাব সহকারী ইব্রাহিম আলীর বিষয়ে খোঁজ-খবর নিয়ে গিয়ে জানা যায়, ইব্রাহিম আলী একজন নারী লোভী যুবক। সাবেক চেয়ারম্যান সীমান্ত কুমার বর্মন নির্মলের সময়ে সে বাইরে থেকে এক নারীকে নিয়ে এসে সারারাত ইউনিয়ন পরিষদ কক্ষে রাত্রী যাপন করে। পরবর্তীতে চেয়ারম্যান জানতে পেরে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে চাইলে ইব্রাহিম আলী সাবেক চেয়ারম্যান সীমান্ত কুমার বর্মন নির্মলের হাত-পা ধরে ক্ষমা প্রার্থনা করে সে যাত্রায় রক্ষা পায় বলে জানান সাবেক চেয়ারম্যান সীমান্ত কুমার বর্মন নির্মল।

আরও পড়ুন: আ. লীগের সঙ্গে নেই জাতীয় পার্টি

পুলিশ অন্যান্য মামলার ক্ষেত্রে এহাজার নামীয় আসামীদের গ্রেফতারে তাৎক্ষনিক অভিযান চালালেও পরিচ্ছন্নতাকর্মী ধর্ষণ মামলার আসামী গ্রেফতারে পুলিশের কোন তৎপরতা দেখা যায়নি। ওই সময় মামলার আসামীরা নিজ নিজ বাড়িতে অবস্থান করে মামলা ঠেকাতে তদ্বিরে ব্যস্ত ছিলেন।

এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা রুহিয়া থানার উপ-পরিদর্শক আকবর আলী জানান, আসামীদের গ্রেফতারে জোর চেষ্টা অব্যাহত রয়েছে। কিন্তু আসামীরা পলাতক থাকায় তাদের গ্রেফতার করা সম্ভব হচ্ছে না।

একটি সূত্র জানায়, রুহিয়া থানার পুলিশ প্রথম থেকে মামলা নিতে টালবাহানা করলেও সাংবাদিকদের চাপে শেষ অবধি মামলা নিতে বাধ্য হন। তাই ওই মামলার আসামীদের বাঁচাতে তাদের হাইকোর্টে গিয়ে জামিন নেওয়ার পরামর্শ দেয়।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জায়েদের ফোন পানিতে ছুড়ে ফেললেন সাকিব

বিনোদন ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (১লা মে) বেশ কিছু খ...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

বিরক্ত হয়েই শাকিবের পরিবার এই সিদ্ধান্ত 

বিনোদন ডেস্ক: ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানকে নতুন করে...

কাঁচা আমের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক: গ্রীষ্মকালের সু...

মেহনতি মানুষের ভাগ্যোন্নয়নই আ’লীগের লক্ষ্য

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন...

১০ জেলেকে মুক্তি দিল আরকান আর্মি

নিজস্ব প্রতিবেদক: দেশের অভ্যন্তরে...

বজ্রপাতে একদিনেই প্রাণ গেল ১০ জনের

নিজস্ব প্রতিবেদক: বৃষ্টিহীন বৈশাখ...

হাসপাতাল থেকে বাসা ফিরলেন খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক: বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা