সারাদেশ

এনজিও কর্মীকে অপহরণের ৬ দিন পর উদ্ধার

শওকত জামান, জামালপুর: জামালপুর থেকে অপহরণের ৬ দিন পর উন্নয়ন সংঘ নামের এনজিও কর্মী অপহৃত জুয়াইরিয়া নিপাকে অচেতন অবস্থায় নেত্রকোনা থেকে উদ্ধারের করেছে পুলিশ।

আরও পড়ুন: মালিতে সন্ত্রাসী হামলায় ৪২ সেনা নিহত

বৃহস্পতিবার নেত্রকোনার পুর্বধলার নির্জনস্থান থেকে উদ্ধার করেছে পুলিশ। অপহৃত নিপা জামালপুর সদরের শরিফপুরের নুরুল আমীনের মেয়ে। উদ্ধারের পর তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় শরিফপুর ইউপি চেয়ারম্যান আলম মিয়াসহ ৫ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

মামলার বিবরন ও পারিবারিক সুত্র জানায়, শুক্রবার সকালে উন্নয়নে সংঘের এক মাঠ কর্মীর সাথে জয়রামপুরে দেখা করার কথা বলে বাড়ি থেকে বের হয়। তারপর আর বাড়ি ফিরে আসেনি। রাস্তা থেকে অপহরণকারীরা তাকে অপহরণ করে নিয়ে যায়।

আরও পড়ুন: ১০ টাকা ভাড়া নিয়ে ঝগড়ায় চালক খুন

নিপার মা মোছাঃ নুরুন্নাহার জানায়, বিয়ের প্রলোভন দেখিয়ে ইউপি চেয়ারম্যান আলমের ভাই মামুন নিপার সাথে শাররিক সম্পর্ক গড়ে তুলে। নানা টালবাহানা করে বিয়ে করতে অস্বীকৃতি জানালে মামুনের নামে মামলা দায়ের করে নিপার ভাই আব্দুল্লাহ আল মামুন। পরে এক পর্যায়ে ৩ মাস আগে সালিস বৈঠকে আপস মীমাংসার মাধ্যমে নিপার সাথে মামুনের বিয়ে হয়।

বিয়ের পর শুরু হয় নিপার উপর মামুনের শারীরিক ও মানসিক নির্যাতন। এর মধ্যে মামুন ও তার ভাই আলম চেয়ারম্যান আমার মেয়েকে অপহরণ করে হত্যার উদ্দেশ্যে অমানুষিক নির্যাতনের পর মৃত ভেবে নেত্রকোনার পুর্বধলার নির্জনস্থানে ফেলে রেখে যায়। আমার মেয়ে বর্তমানে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। অপহরণ ও নির্যাতনের সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান তিনি।

আরও পড়ুন: ওসির আট তলা বাড়ি, দুদকে সুমন

এ ব্যাপারে উন্নয়ন সংঘের পরিচালক (মানবসম্পদ) জাহাঙ্গীর সেলিম জানান, গত বৃহস্পতিবার বিশ্ব মাতৃদগ্ধ দিবসের প্রোগ্রামেও নিপা উপস্থিত ছিল। শুক্রবার সকালে বাড়ি থেকে বের হওয়ার পর তাকে খোঁজে পাওয়া যাচ্ছিল না। মধ্যযুগীয় কায়দায় নিপাকে অপহরণ এবং হত্যা চেষ্টাকারীদের দ্রুত আইনের আওতায় এনে সুষ্ঠু তদন্তসাপেক্ষে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।

তিনি আরও বলেন, যত প্রভাবশালীই হোক আইনের ফাঁক গলে যাতে অপরাধীরা বেরিয়ে যেতে না পারে। এর সুষ্ঠু ও ন্যায়বিচার না হলে কঠোর সামাজিক আন্দোলন গড়ে তুলার হুসিয়ারি উচ্চারন করেছেন তিনি।

আরও পড়ুন: গরু পাচার মামলায় মণ্ডল গ্রেফতার

জামালপুর সদর থানার ওসি কাজী শাহনেওয়াজ জানান, এ ঘটনায় ৫ জনকে আসামি করে মামলা দায়ের হয়েছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

সান নিউজ/কেএমএল

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

শহীদ শেখ জামাল’র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

মুন্সীগঞ্জে সর্বজনীন পেনশন স্কিম উদ্বোধন

মো. নাজির হোসেন, মুন্সিগঞ্জ: মুন্সীগঞ্জ সদর উপজেলায় ভূমি অফি...

লক্ষ্মীপুরে চলছে ৫ ইউনিয়নে ভোট

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

রাতের আঁধারে ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায়

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

রাজধানীতে ট্রেনে কাটা পড়ে নিহত ১

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর খিলগাঁওয়ে রেল গেট এলাকায় ট্রেনের...

টিপু-প্রীতি হত্যা মামলার বিচার শুরু

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর শাহজাহানপুরে আওয়ামী লীগ নেতা জাহ...

লেকে শিশু পড়ে যাওয়া নিয়ে ধোঁয়াশা

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মহাখালীতে লেকে পড়ে এক শিশু নিখোঁজ...

দেশে ফিরলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : থাইল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ২২

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা