সারাদেশ

ফের বোয়ালমারী-ঢাকা রুটে বিআরটিসি বাস চলাচল শুরু 

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর): ফরিদপুরের বোয়ালমারী-ঢাকা মহাসড়কে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের (বিআরটিসি) বাস চলাচলে অবশেষে প্রতিবন্ধকতা দূর হওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন এলাকাবাসী।

আরও পড়ুন: তথ্য না চাওয়ার কারণ জানতে চান হাইকোর্ট

বৃহস্পতিবার (১১ আগস্ট) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে বিআরটিসি বাস চলাচলে জেলা বাস মালিক সমিতির বাধাদানের বিষয়টি নিয়ে আলোচনা হয়। এ সময় বিআরটিসির পরিচালনা কমিটির সিইও শামীম খান, অধ্যক্ষ মো. লিয়াকত হোসেন লিটন, বোয়ালমারী উপজেলা ছাত্রলীগের সভাপতি সৈয়দ মর্তুজা আলী তমাল, সাধারণ সম্পাদক প্রান্ত সিদ্দিক প্রমুখ উপস্থিত ছিলেন। সভার সিদ্ধান্ত মোতাবেক বৃহস্পতিবার বিকেল ৫টা থেকে ফের বোয়ালমারী-ঢাকা রুটে বাস চলাচল করবে।

এদিকে, বিআরটিসি বাস চলাচলে বাধা দেয়ার প্রতিবাদে মানববন্ধন করেছেন স্থানীয় ২১টি সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠন । বৃহস্পতিবার (১১ আগস্ট) সকাল ১০টায় বোয়ালমারী পৌর বাস টার্মিনালের সামনে মাইজকান্দি-ভাটিয়াপাড়া আঞ্চলিক মহাসড়কের উপর এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন: নিষিদ্ধ হতে পারেন সাকিব!

জানা যায়, ফরিদপুর বাস মালিক সমিতি দীর্ঘ দিন যাবত বোয়ালমারী, আলফাডাঙ্গার সাধারণ যাত্রীদের জিম্মি করে রেখেছে। তারা ভালো কোন পরিবহন সংস্থাকে এ অঞ্চলে কার্যক্রম পরিচালনা করতে দেয় না। আবার নিজেরাও ভালো পরিবহনের ব্যবস্থা করে না। পদ্মা সেতু চালুর পর সাধারণ মানুষের দাবির মুখে বিআরটিসি এসি বাস সার্ভিস বুধবার থেকে চালু করে। উদ্বোধনের দ্বিতীয় দিনে বিআরটিসির একটি বাস যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করলে ভাঙ্গা বাস টার্মিনালের কাছে পৌঁছালে ফরিদপুর বাস মালিক সমিতি বাসটি গতিরোধ করে আটকে দেয়। এ সময় যাত্রীদের অপমান করে বাস থেকে রাস্তায় নামিয়ে দেওয়াসহ বিআরটিসি বাসের স্টাফদের মারধর করেন এবং ওই রুটে বাস চালালে হাত পা কেটে দেওয়ার হুমকি দেয়।

বাস মালিক সমিতি কর্তৃক বিআরটিসি বাস বন্ধ করে যাত্রী নামানোর সংবাদ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সুশীল সমাজ ও সাধারণ জনগণ ক্ষিপ্ত হয়ে উঠেন। সাধারণ জনগণ তাৎক্ষণিক ওই দিন পৌর বাস টার্মিনালে গিয়ে মালিক সমিতির ঢাকাগামী রাজধানী পরিবহন বন্ধ করে দেন। এ সময় বোয়ালমারী থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে জেলা বাস মালিক সমিতি পরিচালিত বাসটি ঢাকা যেতে সাহায্য করেন।

আরও পড়ুন: সরকারি ওষুধ বিক্রি করলে ১০ বছর জেল

বিআরটিসি বাস চলাচল অব্যাহত রাখার দাবিতে ২১টি সংগঠনের নেতাকর্মীসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতারা ওই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে অংশগ্রহণ করেন।

এ সময় বক্তব্য রাখেন সাপ্তাহিক চন্দনা সম্পাদক কাজী হাসান ফিরোজ, বোয়ালমারী বার্তা সম্পাদক এডভোকেট কোরবান আলী, বোয়ালমারী উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মিজানুর রহমান মৃধা মিলন, জেলা যুবলীগের সদস্য ও চতুল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শরীফ সেলিমুজ্জামান লিটু, যুবলীগের যুগ্ম আহ্বায়ক চৌধুরী রায়হান রকি, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল সিকদার, উপজেলা যুবদলের সহ-সম্পাদক ইমরান হোসেন, বোয়ালমারী জর্জ একাডেমির প্রধান শিক্ষক আব্দুল আজিজ মোল্যা, কাজী সিরাজুল ইসলাম মহিলা কলেজের সহকারি অধ্যাপক মো. আলমগীর হোসেন, সাংবাদিক আমীর চারু বাবলু প্রমুখ।

মানববন্ধনের সার্বিক দায়িত্বে ছিলেন উপজেলা ক্যাবের সভাপতি ও সাংবাদিক মুহাব্বাতজান চৌধুরী।

সান নিউজ/কেএমএল

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

গরমে ত্বক ব্রণমুক্ত রাখতে যা খাবেন

লাইফস্টাইল ডেস্ক: গরমকাল এলেই ব্র...

গৃহবধূর স্যালোয়ার থেকে ইয়াবা উদ্ধার

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর সদর...

কেশবপুরে নির্বাচনী কার্যালয়ের শুভ উদ্বোধন

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুরঃ আগামী ০৮ ই মে ২০২৪, রোজ বুধবা...

মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনা নিহত ২

জেলা প্রতিনিধি: ঢাকা-আরিচা মহাসড়কে মানিকগঞ্জের সাটুরিয়া উপজে...

থাইল্যান্ডের সঙ্গে ৫ দ্বিপক্ষীয় নথি সই

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের বিশেষ...

বিএনপি দিনের আলোতেও অন্ধকার দেখে

নিজস্ব প্রতিবেদক: আ’লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা