ফরিদপুরে দুই গ্রামবাসির সংঘর্ষে বৃদ্ধ নিহত
সারাদেশ

ফরিদপুরে দুই গ্রামবাসির সংঘর্ষে বৃদ্ধ নিহত

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার বোয়ালমারী ও সালথা উপজেলার সীমান্তে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুইপক্ষের সংঘর্ষে নান্নু ফকির (৬৫) নামে এক বৃদ্ধ নিহতের ঘটনা ঘটেছে।

আরও পড়ুন : ঢাকায় ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর

বুধবার (২৭ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৭টা থেকে রাত ১১টা পর্যন্ত সালথা উপজেলার যদুনন্দি বাজারের নবকাম পল্লী বিশ্ববিদ্যালয় কলেজের সামনে এবং বোয়ালমারী উপজেলার রূপাপাত ইউনিয়নের রূপাপাত বাজারের সামনে কুমার নদের ব্রীজের ওপর দফায় দফায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

এ সময় পুলিশসহ দুই পক্ষের কমপক্ষে অর্ধশত জন আহত হয়েছেন। সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলি ছোঁড়ে বলে জানা গেছে।

স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায়, ফরিদপুরের বোয়ালমারী উপজেলার রূপাপাত বামনচন্দ্র উচ্চ বিদ্যালয়ের সভাপতি, সালথার যদুনন্দি ইউনিয়নের দর্গাপাড়া গ্রামের কাইয়ুম মোল্যা ও বোয়ালমারী উপজেলার রূপাপাত ইউপি চেয়ারম্যান এবং কদমী গ্রামের মিজানুর রহমান সোনা মিয়ার সমর্থকদের মধ্যে কয়েকদিন ধরে ধাওয়া পাল্টা ধাওয়া চলছিলো।

আরও পড়ুন : তেঁতুলতলা মাঠে থানা হবে না

স্থানীয় রূপাপাত বামন চন্দ্র উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি পদ নিয়ে তাদের মধ্যে বিগত কয়েক বছর যাবত বিরোধ চলছে।

বুধবার ইফতারের উদ্দেশ্যে রূপাপাত গ্রামের মাফু কসাইয়ের ছেলে নাসরুল (১৬) তার বন্ধু যদুনন্দি গ্রামের ইলিয়াস মোল্যার ছেলে মেহেদী (১৬)কে রূপাপাত বামন চন্দ্র উচ্চ বিদ্যালয়ে ডেকে নিয়ে যায়। নাসরুল ও মেহেদী উভয়েই ওই বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র। নাসরুল ও মেহেদী ওই বিদ্যালয়ে অন্য সহপাঠীদের সাথে ইফতার করে। ইফতারের পরে ইউপি চেয়ারম্যান সোনা মিয়ার ভাই মুরাদের নেতৃত্বে রাকিব, চয়ন, সাকিব, সাদী, তরিকুল, সরিফুল, ইব্রাহিম, কালুসহ ৮/১০ জন মেহেদীকে মারধর করে। নাসরুল মারধরের হাত থেকে বন্ধুকে বাঁচাতে গিয়ে নিজেও আহত হয়।

এ সময় রূপাপাত ইউনিয়নের চেয়ারম্যান মিজানুর রহমান সোনা মিয়া ঘটনাস্থলের পাশে অবস্থিত তার নিজস্ব বিল্ডিংয়ে অবস্থান করছিলেন। এ ঘটনা এলাকায় ছড়িয়ে পড়লে যদুনন্দি ও কদমী গ্রামের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে।

আরও পড়ুন : ঢাকা কলেজের ৫ শিক্ষার্থী রিমান্ডে

সংঘর্ষের সময় সালথা উপজেলার যদুনন্দি ইউনিয়নের মধ্যপাড়া গ্রামের নান্নু ফকিরের ছোট ছেলে মো. মাফুজ ফকির বিকাশ থেকে টাকা তুলতে গিয়েছিলেন রূপাপাত বাজারে। মারামারির খবর শুনে ছেলে মাফুজ ফকিরকে খুঁজতে গেলে প্রতিপক্ষের এলাকার বাসিন্দা হওয়ায় রূপাপাত ইউনিয়নের চেয়ারম্যান সোনা মিয়ার লোকেরা ফুলকুচির আঘাতে যদুনন্দি গ্রামের কাইয়ুম মোল্লার সমর্থক নান্নু ফকিরকে মারাত্মক আহত করেন।

নান্নুকে উদ্ধার করে গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে তিনি মারা যান। নিহত নান্নু ফকিরের লাশ ময়নাতদন্তের জন্য গোপালগঞ্জ সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

খবর পেয়ে দুই থানার পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনেন। এ ঘটনায় বোয়ালমারী থানার ডহরনগর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোক্তার হোসেনও আহত হয়েছেন বলে জানা গেছে।

আরও পড়ুন : চালের দাম আর বাড়বে না

এ সময় দুইপক্ষের সংঘর্ষে পুলিশসহ কমপক্ষে ৫০ জন আহত হয়েছেন। সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলি ছোঁড়ে। সংঘর্ষের এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি এখন শান্ত রয়েছে। সংঘর্ষের পর থেকে রূপাপাত ও যদুনন্দি বাজারের সকল দোকানপাট বন্ধ রয়েছে। যানবাহন বন্ধ থাকায় ঈদে ঘরমুখো মানুষকে ভোগান্তিতে পড়তে হচ্ছে।

এ ব্যাপারে বক্তব্য জানতে বৃহস্পতিবার ৩টা ১৬ মিনিটে কাইয়ুম মোল্যা এবং ৩টা ১৫ মিনিটে মিজানুর রহমান সোনা মিয়াকে ফোন দেয়া হলে তাদের ফোন বন্ধ পাওয়া যাওয়ায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) দুপুরে ফরিদপুরের সহকারী পুলিশ সুপার (মধুখালী-বোয়ালমারী সার্কেল) সুমন কর এবং সহকারী পুলিশ সুপার (নগরকান্দা সার্কেল) সুমিনুর রহমান জানান, রূপাপাত-যদুনন্দি এলাকায় দুই পক্ষের সংঘর্ষের সময় নান্নু ফকির নামে একজন নিহত হয়েছেন।

আরও পড়ুন : কাল শুরু ৬ দিনের ছুটি

সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে গিয়ে বোয়ালমারী ও সালথার ১১জন পুলিশ সদস্য আহত হয়েছেন। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি এখন শান্ত রয়েছে।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভালুকায় ভারতীয় চিনিসহ গ্রেফতার ২

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকায় তীর কোম্পানি...

বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রতিষ্ঠিত

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

বোয়ালমারীতে বজ্রপাতে আহত ৮

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে প...

ব্যাটিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : আসন্ন বিশ্বকাপের প্রস্তুতি...

তরমুজের পুডিং রেসিপি

লাইফস্টাইল ডেস্ক: গ্রীষ্মকালীন ফলগুলোর মধ্যে তরমুজের চাহিদা...

অ্যাস্ট্রাজেনেকা টিকা নিয়ে অনুসন্ধান চলছে

নিজস্ব প্রতিবেদক : দেশে যারা অ্যাস্ট্রাজেনেকা টিকা গ্রহণ করে...

বরগুনায় ১৮৫ কৃষি উদ্যোক্তাকে প্রশিক্ষণ দিল ইউসিবি

নিজস্ব প্রতিবেদক: বরগুনার আরডিএফ মিলনায়তনে ‘ভরসার নতুন...

তথ্যপ্রযুক্তিতে নারীদের কোটা চালু হবে

নিজস্ব প্রতিবেদক : তথ্যপ্রযুক্তি খাতে আমি নারীদের জন্য সুনির...

আমি ফিলিস্তিনের পক্ষে কথা বলে যাব

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ফিলিস্তি...

দেশে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো ওয়ানপ্লাস

নিজস্ব প্রতিবেদক: প্রযুক্তিপ্রেমিদের দীর্ঘ প্রতীক্ষার অবসান...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা