সারাদেশ

বাবা-মাকে আশ্রয় না দেয়ায় তিন ছেলে আটক

নিজস্ব প্রতিনিধি, খুলনা: বৃদ্ধ বাবা-মাকে আশ্রয় না দেয়ায় তিন ছেলেকে পুলিশে দিয়েছে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)। খুলনার পাইকগাছায় এ ঘটনা ঘটে।

বাবা মেছের আলীর বয়স ৯৫ বছর। আর তাঁর স্ত্রী সোনাভানের বয়স ৮৬ বছর। বয়সের ভারে আর নানা রকম অসুখে তেমন হাঁটাচলা ও কাজকর্ম করতে পারেন না। এই দম্পতির চার ছেলে। তবে কোনো ছেলের ঘরেই আর আশ্রয় হয়নি তাদের। দুই দিন রাস্তার ধারে বাজারের এক দোকানের ছাউনিতে থাকতে হয়েছে ওই বৃদ্ধ–বৃদ্ধাকে।

খুলনার পাইকগাছা উপজেলার গদাইপুর ইউনিয়নের মানিকতলা বাজার থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ বি এম খালিদ হোসেন ওই বয়স্ক দম্পতিকে উদ্ধার করেছেন। ইউএনও এরপর তাদের চার ছেলের সঙ্গে কথা বলেন। তবে কেউই মা–বাবাকে আশ্রয় দিতে চাইছিলেন না। পরে সোমবার (২ আগস্ট) রাতে ইউএনওর হস্তক্ষেপে ওই বৃদ্ধ-বৃদ্ধাকে তাদের বড় ছেলে রওশন গাজীর বাড়িতে জোর করে তুলে দেয়া হয়। সেই সঙ্গে মা–বাবাকে আশ্রয় না দেয়া অপর তিন ছেলেকে তুলে দেয়া হয়েছে পুলিশের হাতে।

এলাকাবাসী জানান, একসময় বেশ জমিজমা ছিল মেছের আলীর। বৃদ্ধ হওয়ায় তাঁর চার ছেলেকে সমানভাবে সব সম্পত্তি লিখে দেন। এরপর মা সোনাভান বিবির আশ্রয় হয় বড় ছেলে রওশন গাজীর বাড়িতে। আর বাবা মেছের আলী প্রতি মাসে ঘুরে ঘুরে একেক সন্তানের বাড়িতে থাকতেন। বিপত্তি বাধে ১ আগস্ট ছোট ছেলে মোশারফ গাজী তাঁর বাড়িতে আশ্রয় না দেয়ায়।

গদাইপুর ইউপি চেয়ারম্যান গাজী জুনায়েদুর রহমান বলেন, ব্যাপারটি অমানবিক। বৃদ্ধ বয়সে ছেলেরা মা–বাবাকে আশ্রয় দিচ্ছেন না, এটা মানা যায় না। খবর পেয়ে ইউএনও সেখানে চলে আসেন। পরে তাঁকে (চেয়ারম্যান) ফোন করলে তিনিও সেখানে গিয়ে এলাকাবাসীর সহায়তায় ওই দুজনকে বড় ছেলের বাড়িতে থাকা-খাওয়ার ব্যবস্থা করেন।

পাইকগাছার ইউএনও এ বি এম খালিদ হোসেন বলেন, খবর পেয়ে মানিকতলা বাজারে গিয়ে দেখি বৃদ্ধ-বৃদ্ধা দোকানের একটি ছাউনির নিচে বসে আছেন। এরপর ঠিকানা সংগ্রহ করে চার ছেলের বাড়িতে গিয়ে তাঁদের সঙ্গে কথা বলেছি। কোনো ছেলেই মা–বাবার দায়িত্ব নিতে চান না। তবে অপেক্ষাকৃত সচ্ছল হওয়ায় বড় ছেলের বাড়িতে মা–বাবাকে থাকার ব্যবস্থা করা হয়েছে। যত দিন তাঁরা বেঁচে থাকবেন, তত দিন উপজেলা থেকে তাঁদের খরচ বহন করা হবে।

ওই দম্পতির তিন ছেলেকে আটকের কথা নিশ্চিত করে পাইকগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এজাজ শফি বলেন, তিন ছেলেকে মারামারির ঘটনা এড়াতে সিআরপিসি ১৫১ ধারায় আটক করা হয়েছে। ২০১৩ সালের বৃদ্ধ মাতা–পিতার ভরণপোষণ আইনে মামলা হলে তাঁদের ওই মামলায় গ্রেফতার দেখানো হবে। তবে ওই মামলা করতে হয় মা–বাবাকে। কিন্তু ওই বৃদ্ধ-বৃদ্ধা কেউই মামলা করার মতো অবস্থায় নেই। তারপরও ওই তিনজনকে আদালতের কাছে সোপর্দ করা হয়েছে। আর ওই বৃদ্ধ-বৃদ্ধার প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য সমাজসেবা দপ্তরকে চিঠি দেয়া হয়েছে।

সান নিউজ/এফএআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

কেশবপুরে নির্বাচনী কার্যালয়ের শুভ উদ্বোধন

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুরঃ আগামী ০৮ ই মে ২০২৪, রোজ বুধবা...

আফ্রিকায় ভারী বৃষ্টি, নিহত ১৫৫

আন্তর্জাতিক ডেস্ক: আফ্রিকায় গত কয়েক সপ্তাহ ধরে ভারী বৃষ্টি হ...

তীব্র গরমে জনজীবন বিপর্যস্ত

নিজস্ব প্রতিবেদক: দেশের ১৮টি জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ...

মাকে গলা কেটে হত্যা করল ছেলে

জেলা প্রতিনিধি: বিয়ে না দেওয়ায় চা...

প্রাথমিক বিদ্যালয় খুলছে কাল

নিজস্ব প্রতিবেদক: তীব্র তাপপ্রবাহের মধ্যে রোববার (২৮ এপ্রিল)...

আজ ঢাকার বায়ু অস্বাস্থ্যকর

নিজস্ব প্রতিবেদক: বিশ্বের দূষিত বাতাসের শহরের তালিকায় আজ ১৬১...

তাপামাত্রা কমার আভাস

নিজস্ব প্রতিবেদক: বৈশাখের চলমান ত...

বাসে আগুন দিয়ে মানুষ মারার ঘটনায় আসামি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: ২৯ অক্টোবর ২০২৩ এ রাজধানীর ডেমরায় অছিম পরি...

ময়মনসিংহে বাসের চাপায় নিহত ২

জেলা প্রতিনিধি: ময়মনসিংহ জেলায় বা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা