সারাদেশ

হামলাকারীর মামলায় জামিন পেলেন পিতাপূত্রসহ ৫

এনামুল কবীর, সিলেট : গোলাপগঞ্জে হামলাকারীর মামলায় পিতাপূত্রসহ ৫ জন জামিন পেয়েছেন। এদের মধ্যে আবার ২ সহদোর রয়েছেন। সোমবার ( ৮ মার্চ) সিলেটের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত তাদের জামিন আবেদন মঞ্জুর করেন।

তারা হলেন, ফুলবাড়ি ইউনিয়নের দক্ষিণ মদনগৌরির মৃত আরব আলীর ছেলে আশরাফ আলী আশব, আছাব আলীর দুই ছেলে ছমির উদ্দিন ও তানভীর আহমদ, ফয়জুল আহমদ ও তার পিতা তবারক আলী।

ভুক্তভোগীরা জানান, বাড়ির জায়গা নিয়ে তবারক আলী ও তার আত্মীয়-স্বজনের সাথে একই গ্রামের মৃত এলাইছ মিয়ার ছেলে যুক্তরাজ্য প্রবাসী মিলন মিয়া ও তার পরিবারের সদস্যদের সাথে দীর্ঘদিন থেকে বিরোধ চলছিল। এই বিরোধের জেরে মিলন মিয়ার লোকজন গত ২৭ ফেব্রুয়ারি সকালে ২০/২৫ জন সন্ত্রাসী নিয়ে দেয়াল ভাঙতে শুরু করেন।

এসময় আছাব আলীর ছেলে তানভীর ও তার মা রানী বেগম বাধা দিতে গেলে তাদের উপর হামলা চালায় মিলন মিয়ার পক্ষের ইলাছ আলীর ছেলে জিলু ও বুলু আহমদ।

প্রতক্ষদর্শীরা জানান, দেয়াল ভাঙতে নিষেধ ও বাধা দেয়ায় তানভীরকে মারধর এবং রানী বেগমকে টেনে হিঁচড়ে দুরে সরিয়ে দেয়ার চেষ্টা করে তারা। খবর পেয়ে তাদের উদ্ধার ও প্রতিপক্ষকে প্রতিরোধ করতে আসেন অন্যান্য আত্মীয়স্বজন।

এ সময় জিলু ও বুলুর নেতৃত্বে আব্দুর রহমান মেন্দি, হাবিবুর রহমানের ছেলে হাসান মিয়া ও আব্দুল হালিম, হামদু মিয়ার ছেলে হাফিজুর রহমানসহ আরও ২০/২৫ জন সন্ত্রাসী দেশীয় অস্ত্র নিয়ে তবারক আলীর লোকজনের উপর হামলা চালায়। হামলায় উভয়পক্ষের কয়েকজন আহত হন।

খবর পেয়ে গোলাপঞ্জ থানার একদল পুলিশ সদস্য ঘটনাস্থলে উপস্থিত হয়ে এলাকাবাসীর সহযোগিতায় সংঘর্ষ নিয়ন্ত্রণ করতে সক্ষম হন।

তবারক আলী ও তার পক্ষের লোকজনের অভিযোগ, তারা থানায় মামলা দায়ের করতে গেলেও পুলিশ আপোষ মিমাংসার উদ্যোগের নামে ফিরিয়ে দেয়। কিন্তু ৩ মার্চ গভীর রাতে তারা তবারক আলীর বাড়িতে পুলিশ হানা দিয়ে ঘুম থেকে জাগিয়ে পুরুষদের খুঁজতে থাকে।

এক পর্যায়ে মামলা ( নং ৬৬/০৩.০৩.২১) রেকর্ডের কথাও জানায়। এমন খবরে তারা হতাশাগ্রস্ত হয়ে পড়েন। থানায় মামলা দিতে গেলে পুলিশ তাদের মামলা নেয়ার ক্ষেত্রে গড়িমসি করতে থাকে বলেও অভিযোগ ভুক্তভোগীদের।

এদিকে স্থানীয় একাধিক সূত্রের সাথে আলাপকালে জানা যায়, বাড়ির এই সীমানা নিয়ে বিরোধ অনেক পুরানো। বর্তমানে মিলন মিয়া প্রবাসে থাকার সুবাদে পুলিশের কাছ থেকে বাড়তি সুবিধা আদায়ের অপচেষ্টা করছেন এবং কিছুকিছু ক্ষেত্রে তা পাচ্ছেনও। যদিও গোলাপগঞ্জ থানা পুলিশ বিষয়টি অস্বীকার করেছে।

জানা গেছে, মিলন মিয়ার বাড়ির জমিটি হচ্ছে দড়া মৌজার এসএ খতিয়ান নং ২৩০৫ এর ২৯২৯ দাগে। আর তবারক আলীর অংশটির অবস্থান ২৯৪৪ দাগে।

তবারক আলী ও তার পক্ষের দাবি, মিলন ও তার পক্ষের লোকজন বিত্তশালী হওয়ায় নানাভাবে প্রভাব বিস্তার করে ২৯৪৪ দাগের জমি দখলের অপচেষ্টা করছেন। এই প্রক্রিয়া চলছে গত প্রায় ১০/১১ বছর ধরে। এ ব্যাপারে আদালতে মামলা চলছে বলেও স্বীকার করেছেন উভয়পক্ষের লোকজন।

যুক্তরাজ্য প্রবাসী মিলন মিয়ার ভাতিজা হাসান মিয়া এই প্রতিবেদকের সাথে আলাপকালে জানান, তাদের জমিতে জোর করে তবারক আলীর লোকজন দেয়াল তৈরি করেছেন। তাই তারা ভাঙার চেষ্টা করছেন। মামলার রায় না হওয়ার আগে এই চেষ্টা কারণ প্রসঙ্গে তার জবাব, তারাও মামলা চলাকালীন স্থিতাবস্থা অমান্য করে দেয়াল তৈরি করেছেন গেলো বছর।

বিষয়টি মিমাংসার জন্য দীর্ঘদিন থেকে চেষ্টা চালাচ্ছেন এই পঞ্চায়েতের অন্যতম একজন মুরব্বি সুজা মিয়া। এ প্রতিবেদকের সাথে আলাপকালে তিনি বলেন, আমরা চেষ্টা করছি দীর্ঘদিন থেকে। কিন্তু কোনপক্ষই ছাড় দিতে রাজী না হওয়ায় বিষয়টির মিমাংসা সম্ভব হয়নি। এখন আবার আমরা চেষ্টা করছি একটা সুন্দর সমাধানের। স্থানীয় ইউপি সদস্য দুদু মিয়া বলেন, আমি ঝগড়া থামাতে গিয়েছিলাম। এরপর আর কেউ যোগাযোগ না করায় পরবর্তী পরিস্থিতি সম্পর্কে জানি না। তবে তিনিও উল্লেখ করেন, এটি অনেক পুরানো সমস্যা। কেউই স্থায়ী সমাধানের পথে যাচ্ছেন না। তাই ঝুলে আছে এবং কিছুদিন পরপর ঝগড়া বিবাদ চলছে।

দেয়াল ভাঙচুর ও হামলাকারিদের পক্ষে মামলা নেয়া আর অপরপক্ষের ব্যাপারে উদাসীনতার প্রসঙ্গে গোলাপগঞ্জ থানার ওসি হারুনুর রশীদ বলেন, মামলা দিতে এলে না নেয়ার কোন কারণ নেই। ঝগড়া যেদিন হয়, সেদিন স্থানীয়রা আপোষের চেষ্টা করছেন জানালে আমরা কোন পক্ষের মামলাই নেইনি। পরে আপোষ না হওয়ায় একপক্ষের মামলা নেয়া হয়েছে।

তিনি আরও বলেন, তবারক আলীর পক্ষে সোমবার চাঁদাবাজীর মামলা দিতে আসায় আমরা তা নেইনি। বিষয়টি তদন্ত করতে হবে। তারপর দেখা যাবে। তবে সবাই জানেন, মূলতঃ জমি নিয়ে উভয়পক্ষের বিরোধ অনেক পুরানো।

এদিকে স্থানীয় একাধিক নির্ভরযোগ্য সূত্রের সাথে আলাপকালে জানা গেছে, উভয়পক্ষেই রণপ্রস্তুতি রয়েছে। ফের যখন তখন রক্তক্ষয়ী সংঘর্ষের সম্ভাবনা উড়িয়ে দেয়া যাচ্ছে না।

সান নিউজ/এক/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারীতে বজ্রপাতে আহত ৮

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে প...

ব্যাটিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : আসন্ন বিশ্বকাপের প্রস্তুতি...

তরমুজের পুডিং রেসিপি

লাইফস্টাইল ডেস্ক: গ্রীষ্মকালীন ফলগুলোর মধ্যে তরমুজের চাহিদা...

আহসান উল্লাহ মাস্টারের মৃত্যুবার্ষিকী আজ

নিজস্ব প্রতিবেদক: আজ স্বাধীনতা পদ...

৩ দিন পর সুন্দরবনের আগুন নিভেছে

জেলা প্রতিবেদক: বাগেরহাট জেলার পূ...

আ. ন. ম. বজলুর রশীদ’র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (৮ মে) বেশ কিছু খেল...

বুধবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

নিজস্ব প্রতিবেদক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর...

ভূঞাপুর রিপোর্টার্স ইউনিটির সাথে ইউএনও'র মতবিনিময়

খায়রুল খন্দকার টাঙ্গাইল : টাঙ্গাইলের ভূঞাপুরে সাংবাদিকদের সা...

ফের বাড়ল স্বর্ণের দাম

নিজস্ব প্রতিবেদক : আবারও দেশের বাজারে স্বর্ণের দাম বাড়ানো হয...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা