সারাদেশ

স্কুলছাত্রী ধর্ষণ: এক এএসআইসহ পাঁচজনের বিরুদ্ধে চার্জশিট

নিজস্ব প্রতিনিধি, রংপুর : রংপুরের হারাগাছে আটকে রেখে সংঘবদ্ধভাবে স্কুলছাত্রীকে ধর্ষণের মামলায় ডিবির সাবেক এএসআই রাহেনুল ইসলামসহ পাঁচজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

এতে এএসআই রাহেনুল ইসলাম ও দুই নারীর বিরুদ্ধে মানব পাচার প্রতিরোধ ও দমন এবং নারী ও শিশু নির্যাতন দমন আইনে প্রতিবেদন দেওয়া হয়েছে। এ ছাড়া আরও দুই আসামির বিরুদ্ধে সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগ আনা হয়েছে।

মঙ্গলবার (৯ মার্চ ) দুপুরে রংপুর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ৩৬৭ পৃষ্ঠার পৃথক দুটি প্রতিবেদন জমা দেওয়া হয়। এসময় রংপুর পিবিআই পুলিশ সুপার এ বি এম জাকির হোসেন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক মো. সাইফুল ইসলামসহ অন্য পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রতিবেদন জমা দেওয়ার পর পিবিআই’র পুলিশ সুপার এবিএম জাকির হোসেন সাংবাদিকদের জানান, ডিবি পুলিশের এএসআই দুই সন্তানের জনক রাহেনুল ইসলাম ওরফে রাজু হারাগাছ থানায় কর্মরত অবস্থায় অবিবাহিত পরিচয় দিয়ে ময়নাকুঠি কচুটারী গ্রামের ওই ছাত্রীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন। এই সম্পর্কের সূত্র ধরে গত ১৮ অক্টোবর তাকে আসামি সুমাইয়া পারভীন মেঘলার ভাড়া বাড়িতে নিয়ে ধর্ষণ করেন। পরের দিন সুমাইয়া পারভীন মেঘলা ও সুরভি আক্তার সমাপ্তির সহযোগিতায় অপর আসামি আবুল কালাম আজাদ এবং বাবুল হোসেন সংঘবদ্ধভাবে তাকে ধর্ষণ করেন।

এ ঘটনায় ২৬ অক্টোবর মামলা করা হলে ওই ছাত্রীকে চিকিৎসা ও প্রয়োজনীয় ডাক্তারি পরীক্ষা করা হয়। এ ছাড়া এএসআই রাহেনুলকে গ্রেফতার করে রিমান্ডে নেওয়া হয়। পরে রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়েছে। বর্তমানে এএসআই রাহেনুল ইসলাম সাময়িক বরখাস্ত রয়েছেন।

পিবিআই পুলিশ সুপার আরও জানান, রিমান্ডে থাকাকালে এএসআই রাহেনুল গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করেন। তা ছাড়া ভিকটিম নিজেও আদালতে তার বিরুদ্ধে ম্যাজিস্ট্রেটের কাছে জবানবন্দি দিয়েছেন। ঘটনার চার মাসে তাদের দেওয়া গুরুত্বপূর্ণ তথ্য ও বস্তুুগত তথ্য-প্রমাণ এবং ডিএনএ পরীক্ষা শেষে গণধর্ষণের ঘটনাটি প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে।

এ বিষয়ে রংপুর নারী ও শিশু দমন ট্রাইব্যুনাল আদালত-২ এর পিপি অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসেন তুহিন বলেন, স্কুলছাত্রী ধর্ষণ মামলায় অভিযুক্ত পুলিশ সদস্যসহ আসামিদের বিরুদ্ধে ঘটনার সত্যতা পেয়েছে পিবিআই।

অপরাধীদের বিরুদ্ধে ৪৪ ও ৩২৩ পৃষ্ঠার পৃথক দুটি অভিযোগপত্র প্রদান করেছে তারা। আমরা আশা করছি খুব দ্রুত ন্যায় বিচার হবে।

সান নিউজ/এইচএস/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আচরণবিধি লঙ্ঘন করলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক : আমাদের কাছে সব প্রার্থী সমান। দল বা প্রার...

৬ অঞ্চলে ঝড়বৃষ্টির সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক: দেশের ৬ অঞ্চলের ওপর দিয়ে ৬০ কি.মি বেগে ঝড়ে...

ভারতকে টপকে শীর্ষে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক : ভারতকে সরিয়ে টেস্টে শীর্ষস্থান দখল করেছে অস...

পাহাড় ধসে যান চলাচল বন্ধ

জেলা প্রতিনিধি: রাঙ্গামাটির বাঘাইছড়ি-দীঘিনালা সড়কের দুই কিলো...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শুক্রবার (৩ মে) বেশ কিছু খ...

পানিতে ডুবে প্রাণ গেল ভাই-বোনের

জেলা প্রতিনিধি : মুন্সীগঞ্জের সদরে পুকুরের পানিতে ডুবে দুই ভ...

তাপপ্রবাহ অব্যাহত থাকার আভাস

নিজস্ব প্রতিবেদক : ঢাকাসহ বিভিন্ন বিভাগের ওপর দিয়ে যে তাপপ্র...

বৃষ্টিতে বন্ধ খেলা

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার প্রথম টি-টোয়...

রাজধানীতে বাসের ধাক্কায় নিহত ১

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বকশিবাজারে বাসের ধাক্কায় আনোয়ার...

বাস-ট্রাক সংঘর্ষে আহত ৮

জেলা প্রতিনিধি : রাজবাড়ীর পাংশায় বাস ও ট্রাকের সংঘর্ষে ৮ যাত...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা