সারাদেশ

শরীয়তপুর পৌরসভার একমাত্র নারী কাউন্সিলর প্রার্থী শোভা রানী

নিজস্ব প্রতিনিধি, শরীয়তপুর : আগামী ১৬ জানুয়ারি শরীয়তপুর পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে মনোনয়নপত্র সংগ্রহ, দাখিল ও যাচাই-বাছাই সম্পন্ন হয়েছে। এই নির্বাচনে শরীয়তপুর পৌরসভার সাধারণ আসনে কাউন্সিলর পদে একমাত্র নারী প্রার্থী হিসেবে ৭নং ওয়ার্ড থেকে প্রতিদ্বন্দ্বীতা করছেন, সাবেক কমিশনার, সমাজ সেবিকা ও নারী নেত্রী শোভা রানী দাস। পৌর এলাকায় নির্বাচনী আমেজ শুরু হয়েছে। অন্যান্য প্রার্থীদের মতো শোভা রানী দাসও ভোটারদের দৃষ্টি আর্কষণ করে চলছেন।

জানা গেছে, শরীয়তপুর পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী শোভা রানী দাস ইতিপূর্বে ৭নং ওয়ার্ড থেকে বিনা প্রতিদ্বন্দ্বীতায় কমিশনার নির্বাচিত হয়ে প্রায় ৭ বছর দায়িত্ব পালন করেছেন। এরআগে শরীয়তপুর সদর উপজেলা পরিষদের সংরক্ষিত আসনে মেম্বার ছিলেন তিনি। পৌরসভা গঠনের পূর্বে একই এলাকা থেকে তুলাসার ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা আসনে মেম্বার ছিলেন তিনি। এছাড়াও তার প্রায়ত স্বামী মাখন লাল দাস শরীয়তপুর পৌরসভার ৭নং ওয়ার্ডের কমিশনার ছিলেন।

এ ব্যাপারে শরীয়তপুর পৌরসভার ৭নং ওয়ার্ডের অনেকেই বলেন, শরীয়তপুর পৌরসভার সাধারণ আসনে একমাত্র নারী কাউন্সিলর প্রার্থী শোভা রানী দাস ব্যাপক আলোচনায় ও জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন। তিনি একজন সমাজ সেবিকা। অতীতে তিনি ও তার প্রয়াত স্বামী মাখন লাল দাস পৌরসভার ৭নং ওয়ার্ডের কমিশনার হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন। তার ছেলেরাও (গোপাল দাস, গৌতম দাস, উত্তম দাস) বিভিন্ন ভাবে মানুষের কল্যাণে কাজ করে চলছেন। তাই আমরা অতীতে তার পাশে ছিলাম, বর্তমানে আছি ও ভবিষ্যতেও থাকবো।

এ ব্যাপারে কাউন্সিলর প্রার্থী শোভা রানী বলেন, আমি নির্বাচনে ৭নং ওয়ার্ডের ভোটার ও জনগন এবং দলীয় নেতাকর্মীদের আর্শিবাদ ও সমর্থন কামনা করছি। একই সাথে শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ও আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ইকবাল হোসেন অপু’র আর্শিবাদ কামনা করছি। আমি যদি নির্বাচিত হতে পারি ৭নং ওয়ার্ডকে একটি মডেল ওয়ার্ড হিসেবে গড়ে তুলবো।

আরও জানা গেছে, শরীয়তপুর পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী শোভা রানী দাস আওয়ামী লীগ রাজনৈতিক পরিবারের একজন গর্বিত সদস্য। তিনি নিজে শরীয়তপুর পৌরসভার ৭নং ওয়ার্ডের কমিশনার ছিলেন। তার প্রায়ত স্বামী মাখন লাল দাস ৭নং ওয়ার্ডের কমিশনার ছিলেন। তার বড় ছেলে গোপাল চন্দ্র দাস বর্তমানে ২য় বারের মতো আওয়ামী লীগের কেন্দ্রীয় বন ও পরিবেশ উপ-কমিটির সদস্য। এছাড়াও আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সদস্য ছিলেন তিনি।

আরেক ছেলে গৌতম দাস বর্তমানে ২য় বারের মতো আওয়ামী লীগের কেন্দ্রীয় তথ্য ও গবেষণা উপ-কমিটির সদস্য। এছাড়াও আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য, সহ-ধর্ম বিষয়ক সম্পাদক, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সদস্য ও শরীয়তপুর জেলা ছাত্রলীগের স্কুল বিষয়ক সম্পাদক ছিলেন তিনি।

অপর আরেক ছেলে উত্তম দাস জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের পদার্থ বিজ্ঞান বিভাগ কমিটির আহবায়ক ছিলেন। বর্তমানে খাদ্য বিভাগের একজন পরিদর্শক। এছাড়াও খাদ্য পরিদর্শক সমিতির ঢাকা বিভাগের সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক তিনি। তার ছেলেরাও বিভিন্ন ভাবে মানুষের কল্যাণে কাজ করে চলছেন। একান্ত সাক্ষাৎকারে শোভা রানী দাস এসব তথ্য নিশ্চিত করেছেন।

সান নিউজ/এসা/কেটি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

শহীদ শেখ জামাল’র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

রাতের আঁধারে ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায়

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

লক্ষ্মীপুরে চলছে ৫ ইউনিয়নে ভোট

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

মুন্সীগঞ্জে সর্বজনীন পেনশন স্কিম উদ্বোধন

মো. নাজির হোসেন, মুন্সিগঞ্জ: মুন্সীগঞ্জ সদর উপজেলায় ভূমি অফি...

ডেঙ্গুতে বিশ্বে ৪০ হাজার মৃত্যুর আশঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক: ডেঙ্গু রোগে...

গোটা দেশকে বন্দিশালা বানানো হয়েছে

নিজস্ব প্রতিবেদক: বিএনপির অঙ্গ ও...

নারী আম্পায়ারের সমালোচনায় সুজন

স্পোর্টস ডেস্ক: চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ড...

যুক্তরাষ্ট্রে টর্নেডোর আঘাত, নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের ওকলাহোমা অঙ্গরাজ্যে টর্নেড...

বাস-মাইক্রো সংঘর্ষে নিহত বেড়ে ৪

জেলা প্রতিনিধি: কক্সবাজারের ঈদগাঁওয়ে বাস-মাইক্রোবাসের মুখোমু...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা