সারাদেশ

চাঁদপুরে এক নৌকায় উঠতে ১৪ আ.লীগ নেতার দৌড়াদৌড়ি

নিজস্ব প্রতিনিধি, চাঁদপুর : আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিতব্য চাঁদপুর জেলার হাজীগঞ্জ পৌরসভা নির্বাচনকে ঘিরে মেয়র পদে ক্ষমতাসীন আওয়ামী লীগের ১৪ প্রার্থীর জমজমাট লড়াই চলছে, কে হবেন নৌকার মাঝি। অপরদিকে, বিএনপিতে মনোনয়ন প্রত্যাশিদের মধ্যে এ পর্যন্ত ৩ প্রার্থী দলীয় মনোনয়ন পেতে আগ্রহী।

ইতোমধ্যে তারা কেন্দ্রীয় ও স্থানীয় নেতাদের মন জয়ের চেষ্টা চালাচ্ছেন। এ পর্যন্ত কোনও প্রার্থীই দলীয় গ্রীণ সিগনাল পায়নি বলে জানা গেছে। গত ১৪ ডিসেম্বর তৃতীয় ধাপের পৌর নির্বাচনের যে তফসিল ঘোষণা করা হয়েছে, সে অনুযায়ী হাজীগঞ্জ পৌরসভা নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৩১ ডিসেম্বর।

যাচাই-বাছাই ৩ জানুয়ারি। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১০ জানুয়ারি এবং ভোটগ্রহণ ৩০ জানুয়ারি। স্থানীয় আওয়ামী লীগের একাধিক সূত্রে জানা গেছে, আগামী ২-৩ দিনের মধ্যেই জানা যাবে কে হচ্ছেন হাজীগঞ্জ পৌরসভায় নৌকার মাঝি। তবে নতুন মুখ নাকি পুরোনোই থাকছে, তা নিয়ে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের মাঝে চলছে চুলচেড়া বিশ্লেষণ।

যদিও স্ব-স্ব প্রার্থীর পক্ষে তাদের শুভাকাঙ্খীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুকে) নানাভাবে ছবি পোস্ট করে সরগমর রেখেছেন নির্বাচনী মাঠ। পাশাপাশি পৌষের প্রচন্ড শীতের রাতেও চায়ের দোকানে চলছে জমজমাট আড্ডা। প্রার্থীদের কর্মী সমর্থকদের মাঝে চলে বাগযুদ্ধ। মার্কা পাওয়ার আগ পর্যন্ত এমন বাগবিতন্ডা চলতেই থাকবে বলে জানান কর্মী-সমর্থকরা।

তবে কর্মী-সমর্থকদের একটাই কথা, দলীয় প্রতীক যে পাবে তার পক্ষেই কাজ করবে সবাই। হাজীগঞ্জ পৌরসভা মূলত আওয়ামী লীগ অধ্যুষিত এলাকা। এখানে বরাবরের মতো আওয়ামী লীগের ভোটই বেশি। পৌরসভার এবারের নির্বাচনে মোট ভোটার ৪৫ হাজার ৩৪৮ জন। এর মধ্যে পুরুষ ২২ হাজার ৯৫৫ জন এবং নারী ২২ হাজার ৩৯৩ জন।

জানা গেছে, গত ৫ ডিসেম্বর হাজীগঞ্জ পৌর আওয়ামী লীগের বর্ধিতসভায় মেয়র পদে ১৪ জন মনোনয়ন প্রত্যাশীর নাম শোনা যায়। তারা হলেন- বর্তমান মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আসম মাহবুব-উল আলম লিপন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আহম্মদ খসরু, সাবেক উপজেলা ও পৌর চেয়ারম্যান অধ্যাপক আবদুর রশিদ মজুমদার।

অন্যদিকে জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও পৌর আওয়ামী লীগের সদস্য রোটা আহসান হাবিব অরুন, উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম ফারুক মুরাদ, জেলা আওয়ামী লীগ ও পৌর আওয়ামী লীগের সদস্য খালেদুর রব মিঠু, পৌর আওয়ামী লীগের সদস্য ও পৌর যুবলীগের আহ্বায়ক হায়দার পারভেজ সুজন।

পৌর মহিলা আওয়ামী লীগের সভাপতি ফেরদৌসি আক্তার, সজিব ওয়াজেদ জয় পরিষদের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আলী আশ্রাফ, জেলা মহিলা যুবলীগের সদস্য শিউলী আক্তার, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি জাকির হোসেন মোহন, অধ্যাপক মো. সেলিম ও হাজি আবদুল মান্নান।

তবে দলীয়প্রার্থী এখনো চূড়ান্ত হয়নি জানিয়ে চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম দুলাল পাটওয়ারী বলেন, দলীয় প্রার্থী হতে যারা আগ্রহ প্রকাশ করেছেন, তারা সবাই মনোনয়ন ফরম সংগ্রহ করছেন। সবশেষে কেন্দ্রীয় কমিটি সভা করে চূড়ান্ত একক প্রার্থী ঘোষণা করবে।

অন্যদিকে, বিএনপি থেকে এখনও একক প্রার্থী হিসেবে আবদুল মান্নান খান বাচ্চুর নামই শোনা যাচ্ছে। তবে জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক হাজি ইমাম হোসেন ও উপজেলা বিএনপি নেতা হেলাল উদ্দিন মজুমদারও বিএনপি থেকে ধানের শীষের মনোনয়ন প্রত্যাশী বলে জানা গেছে।

প্রার্থিতা প্রসঙ্গে জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক বলেন, দলীয়ভাবে আমরা এখনও প্রার্থী চূড়ান্ত করিনি। তবে স্থানীয় নেতাকর্মীর মতামতের ভিত্তিতে কেন্দ্রীয় কমিটির সভায় সহসাই দলীয় একক প্রার্থী চূড়ান্ত করা হবে।

সান নিউজ/এসএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

শহীদ শেখ জামাল’র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

রাতের আঁধারে ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায়

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

লক্ষ্মীপুরে চলছে ৫ ইউনিয়নে ভোট

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

মুন্সীগঞ্জে সর্বজনীন পেনশন স্কিম উদ্বোধন

মো. নাজির হোসেন, মুন্সিগঞ্জ: মুন্সীগঞ্জ সদর উপজেলায় ভূমি অফি...

ডেঙ্গুতে বিশ্বে ৪০ হাজার মৃত্যুর আশঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক: ডেঙ্গু রোগে...

গোটা দেশকে বন্দিশালা বানানো হয়েছে

নিজস্ব প্রতিবেদক: বিএনপির অঙ্গ ও...

নারী আম্পায়ারের সমালোচনায় সুজন

স্পোর্টস ডেস্ক: চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ড...

যুক্তরাষ্ট্রে টর্নেডোর আঘাত, নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের ওকলাহোমা অঙ্গরাজ্যে টর্নেড...

বাস-মাইক্রো সংঘর্ষে নিহত বেড়ে ৪

জেলা প্রতিনিধি: কক্সবাজারের ঈদগাঁওয়ে যাত্রীবাহী বাস ও মাইক্র...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা