সারাদেশ

শুক্রবারও প্রতিবন্ধী যুবক হত্যায় বিক্ষোভে উত্তাল রংপুর

নিজস্ব প্রতিনিধি, রংপুর : পুলিশের বাসায় নির্যাতনে প্রতিবন্ধী রিকশাচালক নাজমুল হত্যার প্রতিবাদে বৃহস্পতিবার দিনভর প্রতিবাদ-বিক্ষোভে উত্তাল ছিল রংপুর।এলাকাবাসীর ডাকে নগরীর পার্কের মোড়ে বিক্ষোভ চলাকালে পুলিশের সঙ্গে জনতার ধাওয়া পাল্টা ধাওয়া হয়।

শুক্রবার( ২৫ ডিসেম্বর) সকালে দুই ঘণ্টাব্যাপী বিক্ষোভের সময় রংপুর-কুড়িগ্রাম-লালমনিরহাট সড়কে যান চলাচল বন্ধ ছিল। বেশ কয়েকটি যানবাহন ভাঙচুর করে বিক্ষোভকারীরা। মানববন্ধনে অংশ নিয়ে নিহত নাজমুলের স্ত্রী ও সন্তান ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেছেন। অপরদিকে নিহত প্রতিবন্ধী রিকশাচালক নাজমুলের স্ত্রী শ্যামলীর দায়ের করা হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে পুলিশ কনস্টেবল হাসান আলী ও তার স্ত্রী সাথীকে আদালতে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ময়নাতদন্ত শেষে নাজমুলের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়। গ্রামের বাড়ি লালমনিরহাটের মুস্তফিতে দাফন করা হবে। প্রতিবন্ধী যুবক হত্যাকে কেন্দ্র করে বিক্ষুব্ধ এলাকাবাসী শুক্রবার সকালে পার্কের মোড় এলাকায় মানববন্ধনের আয়োজন করে।

আন্দোলনে সম্পৃক্ত হন রিকশাচালক, ছাত্র ও সাধারণ মানুষ। বারবার আন্দোলনকারীদের ওপর চড়াও হয় পুলিশ। ঘটে ধাওয়া পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা। এ সময় পুলিশ আন্দোলনকারীদের দুজনকে ধরে নিয়ে গেলেও একজনকে ছেড়ে দেয়। আটক সেই ব্যক্তি রিকশাচালক বলে জানা গেছে।

মহানগর পুলিশের সহকারী কমিশনার (এডিসি) আলতাফ হোসেন জানান, বহিরাগত লোকজন আন্দোলন উস্কে দেওয়ায় তাদের ছত্রভঙ্গ করা হয়েছে। মানববন্ধনে উপস্থিত হয়ে নির্মম ঘটনার বর্ণনা দেন নিহত প্রতিবন্ধী রিকশাচালক নাজমুলের স্ত্রী শ্যামলী ও তার ১০ বছরের সন্তান শামীম।

হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানিয়ে তারা বলেন, হাসান তার বাড়িতে তুলে নিয়ে দরজা বন্ধ করে নাজমুলকে নির্যাতন করেছে। এ সময় তার চিৎকার শুনেছে এলাকার অনেক মানুষ। শ্যামলী বলেন, অবুঝ দুই সন্তানকে নিয়ে পায়ে ধরে মিনতি করলেও দয়া করেনি হাসান ও তার স্ত্রী। মিথ্যা চুরির অপবাদ দিয়ে পঙ্গু লোকটাকে তারা মেরে ফেলেছে। এর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।

এডিসি আলতাফ হোসেন বলেন, বুধবার পুলিশ গিয়ে এলাকাবাসীর সামনে হাসানের বাড়ির একটি ঘরের দরজা ভেঙে ঝুলন্ত লাশ উদ্ধার করেছে। তবে এটি হত্যা না আত্মহত্যা তা নিশ্চিত হতে অধিকতর তদন্ত চলছে। ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়া গেলে সেটা বুঝা যাবে।

নিহত নাজমুল পুলিশ কনস্টেবল হাসানের একটি রিকশা ভাড়া নিয়ে চালাতেন। মঙ্গলবার রিকশাটি হারিয়ে গেলে নাজমুলকে ধরে নিয়ে হত্যা করে তার লাশ ঝুলিয়ে রাখার অভিযোগ ওঠে হাসান ও তার স্ত্রী সাথীর বিরুদ্ধে। এর প্রতিবাদে বুধবার হাসানের বাড়িতে হামলা করে বিক্ষুব্ধ এলাকাবাসী।

খবর পেয়ে পুলিশ ওই বাড়ি থেকে নাজমুলের লাশ উদ্ধার এবং হাসান ও তার স্ত্রী সাথীকে আটক করে নিয়ে যায়। ওই রাতেই নিহত নাজমুলের স্ত্রী শ্যামলী বাদী হয়ে তাজহাট থানায় মামলা করেন।

সান নিউজ/এসএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

শহীদ শেখ জামাল’র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

রাতের আঁধারে ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায়

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

লক্ষ্মীপুরে চলছে ৫ ইউনিয়নে ভোট

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

মুন্সীগঞ্জে সর্বজনীন পেনশন স্কিম উদ্বোধন

মো. নাজির হোসেন, মুন্সিগঞ্জ: মুন্সীগঞ্জ সদর উপজেলায় ভূমি অফি...

ডেঙ্গুতে বিশ্বে ৪০ হাজার মৃত্যুর আশঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক: ডেঙ্গু রোগে...

গোটা দেশকে বন্দিশালা বানানো হয়েছে

নিজস্ব প্রতিবেদক: বিএনপির অঙ্গ ও...

নারী আম্পায়ারের সমালোচনায় সুজন

স্পোর্টস ডেস্ক: চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ড...

যুক্তরাষ্ট্রে টর্নেডোর আঘাত, নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের ওকলাহোমা অঙ্গরাজ্যে টর্নেড...

বাস-মাইক্রো সংঘর্ষে নিহত বেড়ে ৪

জেলা প্রতিনিধি: কক্সবাজারের ঈদগাঁওয়ে বাস-মাইক্রোবাসের মুখোমু...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা