বাণিজ্য

২০২ তৈরি পোশাক কারখানায় সচেতনতা সৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: দুধ এবং পুষ্টির উপকারিতার সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ২০২১ সালের শুরুতে দেশব্যাপী ১০ লক্ষেরও বেশি মানুষের কাছে পৌছানোর উদ্যোগ গ্রহন করেছিলো ইউরোপীয় বহুজাতিক দুগ্ধ সমবায় প্রতিষ্ঠান আরলা ফুডসের স্থানীয় সাবসিডিয়ারি এবং ৬০ বছরেরও বেশি সময় ধরে দেশের সবচেয়ে জনপ্রিয় মিল্ক পাউডার ব্র্যান্ড ডানো-র প্রস্তুতকারী প্রতিষ্ঠান আরলা ফুডস বাংলাদেশ লিমিটেড।

মঙ্গলবার (২ নভেম্বর) ঢাকা প্যান প্যাসিফিক সোনারগাও হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানটি জানিয়েছে যে পূর্বনির্ধারিত ১০ লক্ষ মানুষের কাছে দুধ এবং পুষ্টির উপকারিতার সচেতনতা সৃষ্টির লক্ষ্যে তারা সারা দেশব্যাপী সবগুলো বিভাগে সর্বমোট ৭,৩১৯ সেশন পরিচালনা করে সর্বমোট ১.৩ লক্ষ মানুষের কাছে সচেতনতা সৃষ্টি করতে সক্ষম হয়েছে।

আরও জানানো হয়েছে, এই উদ্যোগটি সম্পন্ন করতে আরলা এই সেশনগুলো ২০২ তৈরি পোশাক কারখানাসহ মোট ১,৮৪৫ এলাকায় পরিচালনা করেছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ডেনমার্ক এর রাষ্ট্রদূত উইনি এস্ট্রাপ পিটারসেন, আরলা ফুডস বাংলাদেশ এর ম্যানেজিং ডিরেক্টর পিটার হলবার্গ, এবং বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ ও বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন এর প্রতিনিধিবৃন্দ।

অনুষ্ঠানের প্রধান বক্তব্য প্রদান করেন আরলা ফুডস বাংলাদেশ এর হেড অফ মার্কেটিং গালিব বিন মোহাম্মদ।

তিনি বলেন, ‘মানুষের জন্য মানসম্মত পুষ্টি প্রদান করার দায়বদ্ধতা আমরা অত্যন্ত গুরুত্ব সহকারে নিয়ে থাকি। সরবরাহ ব্যবস্থাপনার শুরু থেকে শেষ পর্যন্ত পুরো প্রক্রিয়াতে আমাদের সম্পূর্ণ নিয়ন্ত্রন থাকে। এর ফলে গ্রাহকরা পরিপূর্ণ আস্থা সহকারে আমাদের পুষ্টিকর ও সুস্বাদু পণ্য গ্রহণ করতে পারেন।’

আরলা ফুডস বাংলাদেশ এর ম্যানেজিং ডিরেক্টর পিটার হলবার্গ বলেন, ‘আমাদের কার্যক্রম পরিচালনাকারী সব জায়গাতেই আমরা পারিপার্শ্বিক পরিবেশের প্রতি দায়িত্বশীল। আমরা শুধু মাত্র আমাদের পণ্যের সর্বোচ্চ মান নিশ্চিতেই বদ্ধপরিকর নই, বরং পুষ্টি সংক্রান্ত সচেতনতা সৃষ্টি ও আমাদের ব্যবসা খাতের উন্নয়নেও আমরা সচেষ্ট।’

আরলা ফুডস বাংলাদেশ লি. এবং গাজীপুরের কোনাবাড়িতে অবস্থিত প্রতিষ্ঠানটির এফএসএসসি ২২০০০ (ভার্শন ৫) সার্টিফিকেশন প্রাপ্ত প্যাকেজিং প্ল্যান্ট ২০১৪ সাল থেকে বাংলাদেশে কার্যক্রম পরিচালনা করছে। প্রতিষ্ঠানটির পোর্টফোলিওতে বর্তমানে রয়েছে ডানো পাওয়ার, ডানো গ্রোথ শক্তি এবং ডানো ডেইলি পুষ্টির মত সব দুধের ব্র্যান্ড, যা প্রতি মাসে প্রায় ১.২ কোটি বাংলাদেশি ভোক্তাদের সাশ্রয়ী দামে দুধের পুষ্টির চাহিদা পূরণ করে চলছে।

উল্লেখ্য, আরলা ফুডস ডেনমার্ক, সুইডেন, যুক্তরাজ্য, জার্মানি, বেলজিয়াম, লুক্সেমবার্গ এবং নেদারল্যান্ডস এর ৯,৪০০ কৃষকের মালিকানাধীন একটি আন্তর্জাতিক দুগ্ধজাত পণ্য প্রতিষ্ঠান আরলা ফুডস। আন্তর্জাতিক দুগ্ধজাত পণ্য বাজারের অন্যতম শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান আরলা ফুডস এর সুপরিচিত ব্র্যান্ডগুলোর মধ্যে রয়েছে আরলা®, লুরপাক®, পুক®, ক্যাস্টেলো® এবং ডানো®। আরলা ফুডস শুধুমাত্র টেকসই কৃষি এবং ব্যবস্থাপনার মাধ্যমে মানসম্মত দুগ্ধ পুষ্টি প্রদানের প্রতি প্রতিশ্রুতিবদ্ধই নয়, প্রতিষ্ঠানটি অর্গানিক দুগ্ধজাত পণ্যের বিশ্বের বৃহত্তম প্রস্তুতকারকও। ডানো® বাংলাদেশের লক্ষ লক্ষ মানুষকে সাশ্রয়ী মূল্যে দুগ্ধজাত পুষ্টি গ্রহণের সুযোগ দেয়। প্রতিষ্ঠানটি ইতিমধ্যে বাংলাদেশে তার কার্যক্রমের মাধ্যমে ১৬০০ এর ও বেশি প্রত্যক্ষ এবং তদসম্পর্কিত পরোক্ষ কর্মসংস্থান সৃষ্টি করেছে।

সান নিউজ/এনএএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জায়েদের ফোন পানিতে ছুড়ে ফেললেন সাকিব

বিনোদন ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (১লা মে) বেশ কিছু খ...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

বিরক্ত হয়েই শাকিবের পরিবার এই সিদ্ধান্ত 

বিনোদন ডেস্ক: ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানকে নতুন করে...

কাঁচা আমের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক: গ্রীষ্মকালের সু...

মেহনতি মানুষের ভাগ্যোন্নয়নই আ’লীগের লক্ষ্য

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন...

১০ জেলেকে মুক্তি দিল আরকান আর্মি

নিজস্ব প্রতিবেদক: দেশের অভ্যন্তরে...

বজ্রপাতে একদিনেই প্রাণ গেল ১০ জনের

নিজস্ব প্রতিবেদক: বৃষ্টিহীন বৈশাখ...

হাসপাতাল থেকে বাসা ফিরলেন খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক: বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা