ছবি-সংগৃহীত
খেলা
ইমার্জিং এশিয়া কাপ

ফাইনালে উঠতে টাইগারদের লক্ষ্য ২১২

স্পোর্টস ডেস্ক : দুর্দান্ত বোলিংয়ে ভারতকে অল্প রানেই আটকে দিল বাংলাদেশ। ইমার্জিং এশিয়া কাপের ফাইনালের টিকেট পেতে সৌম্য-সাইফদের করতে হবে ২১২ রান।

আরও পড়ুন : রাতে মুখোমুখি হবেন সাকিব-লিটন

শুক্রবার (২১ জুলাই) কলম্বোর প্রিমাদাসা স্টেডিয়ামে টুর্নামেন্টের সেমিফাইনালে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ‘এ’ দল ও ভারত ‘এ’ দল।

এদিন টস জিতে ভারতকে আগে ব্যাটিয়ে পাঠায় বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে শেখ মেহেদী ও রাকিবুলদের বোলিংয়ে ক্রিজে দাঁড়াতে হিমশিম খেয়েছেন ভারতের ব্যাটাররা। ১৩৭ রানেই ৭ উইকেট হারিয়ে ভারত রীতিমতো ধুঁকছিল। তবে সেখান থেকে পাল্টা লড়াই শুরু করেন দলটির অধিনায়ক ইয়াশ ধুল। তার ফিফটি পেরোনো ইনিংসেই বাংলাদেশকে কিছুটা চ্যালেঞ্জিং লক্ষ্য দিয়েছে ভারত।

রিপন মণ্ডলের বলে ধুল আউট হয়েছেন ইনিংসের ৫ বল বাকি থাকতে। তবে তার আগে বাংলাদেশের দুশ্চিন্তা যা বাড়ানোর বাড়িয়ে দিয়ে গেছেন তিনি। ভারত অলআউট হয়েছে ২১১ রানে। অর্থাৎ ফাইনাল খেলতে হলে বাংলাদেশকে করতে হবে ২১২।

আরও পড়ুন : ফিফা র‌্যাংকিংয়ে উন্নতি বাংলাদেশের

এরআগে ২৯ রানে ভারতের উদ্বোধনী জুটি ভাঙেন তানজিম হাসান সাকিব। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান সাই সুদর্শনকে (২১) উইকেটরক্ষক আকবর আলির ক্যাচ বানান এই পেসার। দ্বিতীয় উইকেটে ৪৬ রানের জুটি গড়েন অভিষেক শর্মা আর নিকিন জোসে। দলীয় ৭৫ রানের মাথায় নিকিন জোসেকে (১৭) সাজঘরে ফিরিয়ে এই জুটিটি ভাঙেন অধিনায়ক সাইফ। টাইগার অফস্পিনারের বলে জাকির হাসানকে ক্যাচ দেন জোসে।

এরপরই ভারতকে ভালোভাবে চেপে ধরেন বাংলাদেশি বোলারররা। পরের ওভারে অভিষেক শর্মাকে (৩৪) সাকিবের তালুবন্দি করেন রাকিবুল হাসান। এরপর নিশাত সান্ধুকেও (৫) থিতু হতে দেননি বাঁহাতি এই স্পিনার। ১২ রান করা রিয়ান পরাগকে দারুণ এক ডেলিভারিতে বোল্ড করেন সাকিব, ৩২তম ওভারে।

আরও পড়ুন : এশিয়া কাপের সূচিতে পরিবর্তন

পরের ওভারে উইকেটরক্ষক ধ্রুব জুরেলকে (১) এলবিডব্লিউ করে ভারতকে আরও বড় বিপদে ফেলেন শেখ মাহাদি হাসান। এরপর হার্শিত রানাকেও (৯) ফেরান মাহেদি। ১৩৭ রানে ৭ উইকেট হারায় ভারত। কিন্তু এমন কোণঠাসা অবস্থা থেকে ভারতীয়রা ঘুরে দাঁড়ায় অধিনায়ক ইয়াশ ধুলের ব্যাটে।

লোয়ার অর্ডারদের নিয়ে দুর্দান্ত লড়াই করেন ধুল। শেষ ব্যাটার হিসেবে আউট হন ৮৫ বলে ৬ বাউন্ডারিতে ৬৬ রানের ইনিংস খেলে। বাংলাদেশের হয়ে মেহেদী, রাকিবুল ও সাকিব ২টি করে উইকেট নিয়েছেন। এছাড়া একটি করে উইকেট নেন সাইফ, রিপন মন্ডল ও সৌম্য সরকার।

সান নিউজ/জেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

উপজেলা চেয়ারম্যান প্রার্থী পান্নার গণসংযোগ

রাজীব চৌধুরী, কেশবপুর : আসন্ন কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচনে...

বোয়ালমারীতে স্বর্ণের কারিগরকে কুপিয়ে জখম

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

বজ্রপাতের সময় করণীয়

লাইফস্টাইল ডেস্ক: চলমান তাপপ্রবাহ...

নিজ্জর হত্যায় সন্দেহভাজন ৩ জন গ্রেফতার 

আন্তর্জাতিক ডেস্ক: কানাডায় বসবাসর...

মৃত্যু থেকে বাঁচলেন দেব

বিনোদন ডেস্ক : কলকাতার জনপ্রিয় অভিনেতা দীপক অধিকারী দেব। ভার...

কেমব্রিজ পরীক্ষায় ডিপিএস শিক্ষার্থীদের সাফল্য

নিজস্ব প্রতিবেদক: সম্প্রতি প্রকাশ...

ফরিদপুরে স্টপেজের দাবিতে মানববন্ধন 

বিভাষ দত্ত, ফরিদপুর: ফরিদপুরে রেল...

পাবনায় আন্তর্জাতিক মিডওয়াইফ দিবস পালিত

পাবনা প্রতিনিধি: ‘জলবায়ু স...

অস্ট্রেলিয়া গেলেন বিমানবাহিনী প্রধান

নিজস্ব প্রতিবেদক: সরকারি সফরে অস্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা