খেলা

এশিয়া কাপে বাংলাদেশের দাপুটে জয়

স্পোর্টস ডেস্ক : ইমার্জিং এশিয়া কাপে প্রথম জয় পেল বাংলাদেশ ‘এ’ দল। টুর্নামের্টে নিজেদের দ্বিতীয় ম্যাচে ব্যাটে-বলে দাপট দেখালো টাইগার যুবার। ওমান ‘এ’ দলকে ৮ উইকেট আর ২০১ বল হাতে রেখেই হারিয়েছে সাকিব-তামিমরা।

আরও পড়ুন : ব্রাজিলের বিপক্ষে আর্জেন্টিনার জয়

শনিবার (১৫ জুলাই) কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে টস জিতে ওমানকে প্রথমে ব্যাটিংয়ে পাঠিয়েছিল বাংলাদেশ। শুরুতে ব্যাটিং করতে নেমে ৪৬ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১২৬ রান সংগ্রহ করে ওমান। দলের পক্ষে সর্বোচ্চ ৪৭ বলে ২৬ রান করেন আয়ান খান। বাংলাদেশের হয়ে একাই ৪ উইকেট শিকার করেছেন সাকিব।

জবাবে ১৬ ওভার ৩ বলে ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। যেখানে ৪৯ বলে ৬৮ রানের ইনিংস খেলেছেন তামিম। দ্বিতীয় সর্বোচ্চ ৪৭ রান এসেছে নাইম শেখের ব্যাট থেকে। ওমানের আকিব ইলিয়স নিয়েছেন দুটি উইকেট।

এদিন ওমানের দেয়া ১২৭ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা পেয়েছেন দুই টাইগার ওপেনার নাঈম শেখ ও তানজিদ হাসান তামিম। এই দুজনের আক্রমণাত্মক ব্যাটিংয়ে পাওয়ার প্লেতেই ৮৬ রান তুলে বাংলাদেশ। আগের ম্যাচে হাফ সেঞ্চুরি পাওয়া তামিম এই ম্যাচেও দুর্দান্ত ব্যাটিং করেছেন। সাজঘরে ফেরার আগে নিজের নামের পাশে যোগ করেছেন ৪৯ বলে ৬৮ রান।

আরও পড়ুন : রুদ্ধশ্বাস জয় টাইগারদের

এরপর তিনে নেমে সুবিধা করতে পারেননি সাইফ হাসান। অধিনায়ক ডাক খেয়ে সাজঘরে ফিরলেও বাকিটা পথ জাকির হাসানকে সঙ্গে নিয়ে নিরাপদেই পাড়ি দিয়েছেন নাঈম শেখ। এই ওপেনার ৪৭ রানে অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছেড়েছেন। এই জয়ে সেমি ফাইনালে খেলার স্বপ্ন বাঁচিয়ে রাখলো বাংলাদেশ।

এর আগে ওমানের ইনিংসের শুরু থেকেই ব্যাটারদের চেপে ধরে বাংলাদেশের বোলাররা। ওমানের কোনো ব্যাটারকে ত্রিশের ঘরও ছুঁতে দেয়নি টাইগার বোলাররা। মাত্র ৬ রানেই ওপেনার আবদুল রউফকে সাজঘরে পাঠান রিপন মন্ডল। ৩ রান পরই অধিনায়ক আকিব ইলিয়াসকে আউট করেন তানজিদ হাসান সাকিব। রানের খাতাই খুলতে পারেননি ওমান দলপতি।

আরও পড়ুন : ইতিহাস গড়া হল না ইমরানুরের

এরপর ৪৫ রানের জুটি গড়ে কিছুটা প্রতিরোধ গড়ে তুলেন আয়ান খান ও কাশ্যপ প্রজাপতি। দলীয় রান ৫৪ হতেই সাজঘরে ফিরেন এই দুই ব্যাটার। প্রজাপতি ২২ ও আয়ান ২৬ রান করেন। ষষ্ঠ উইকেটে শুব পল (২৫) ও শোয়েব খান (২৩) খান ৪৫ রানের জুটি গড়েন। তবে তাদের বিদায়ের পর আর কেউই দলের হাল ধরতে পারেননি। ওমানের ইনিংস গুটিয়ে যায় ১২৬ রানে।

বাংলাদেশের পক্ষে তানজিম হাসান সাকিব ৯ ওভারে দিয়েছেন মাত্র ১৮ রান, তুলে নিয়েছেন ৪ উইকেট। এছাড়া রাকিবুল হাসান ও মাহমুদুল হাসান জয়ের শিকার দুইটি করে উইকেট।

প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে হেরেছিল বাংলাদেশ। তবে দ্বিতীয় ম্যাচে দাপুটে জয়ে ‘এ’ গ্রুপে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে গেছে তারা।

সান নিউজ/জেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

শিরীন পারভীন দুদকের প্রথম নারী মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক: দুদকের পরিচালক...

এবার লাক্সের অ্যাম্বাসেডর হচ্ছেন সুহানা 

বিনোদন ডেস্ক: বলিউড বাদশা শাহরুখ খান ও গৌরি খান দম্পতির কন্য...

কুমিল্লায় শিশুকে ধর্ষণের পর হত্যা

জেলা প্রতিনিধি: কুমিল্লা জেলার সদ...

মুন্সীগঞ্জে দোকানিকে ছুরিকাঘাতে হত্যা 

জেলা প্রতিনিধি: মুন্সীগঞ্জে চিপস...

হাইকোর্টের আদেশে সংক্ষুব্ধ শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: চলমান তাপপ্রবাহের মধ্যে প্রাথমিক ও মাধ্যমি...

ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত ২

জেলা প্রতিনিধি : টাঙ্গাইলের ধনবা‌ড়ীতে ডাম্প ট্রাক ও অটো...

লক্ষ্মীপুরে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরণ

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি: তীব্র দাবদাহে হা...

বাম-ডান সরকার উৎখাতে কাজ করছে

নিজস্ব প্রতিবেদক : অতি বাম আর অতি ডান মিলে সরকার উৎখাতে কাজ...

ঠাকুরগাঁওয়ে আগুনে গবাদী পশু পুড়ে ছাই

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে কয়েলের আগুন...

হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড

জেলা প্রতিনিধি : হবিগঞ্জে হারুন আহমেদ নামে এক ব্যক্তিকে হত্য...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা